প্রধান বিচারপতি নিজ বাসাতেই আছেন : ওয়াহহাব মিঞা

ডেস্ক নিউজ:

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা নিজ বাসাতেই আছেন বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা। বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আইনজীবীদের এ তথ্য জানান ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।

এর আগে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদিন আদালতে প্রধান বিচারপতির অবস্থান ও তার শারীরিক অবস্থা জানতে চান। পরে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আইনজীবীদের এ তথ্য জানান।

এ সময় আদালতে বিষয়টি উপস্থাপন করেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। এ ছাড়া আদালতে কথা বলেন, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মইনুল হোসেন ও এ জে মোহাম্মদ আলী। এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকতা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা বলেছেন, আমি নিশ্চিত আছি, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার বাসভবনে আছেন। আমরা সব রকমের খোঁজ নিয়েছি এবং এ বিষয়ে সচেতন আছি।

তার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চে তিনি বলেন, ‘গত ২ অক্টোবর বিকেল সাড়ে ৫টায় প্রধান বিচারপতির সঙ্গে তার সরকারি বাসভবনে দেখা করার চেষ্টা করেছিলাম। সংবাদ প্রচারিত হয়েছে যে প্রধান বিচারপতি অসুস্থ। কিন্তু অপ্রত্যাশিত যে বারের নির্বাচিত সদস্যরা দেখা করতে গেলে দেখা করতে দেয়া হয়নি। ফলে প্রধান বিচারপতির সঙ্গে দেখা না করা পর্যন্ত আইনজীবী সমিতি উদ্বিগ্ন। সুপ্রিম কোর্ট বার কিভাবে প্রধান বিচারপতির বাসভবনে দেখা করতে পারে, বিশেষ করে সভাপতি ও সম্পাদক এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন, যাতে সারা দেশে প্রচারিত কনফিউশন দুর হয়।’

তখন আদালত বলেন, বিষয়টি ১০৩ অনুচ্ছেদে পড়ে কি না? জয়নুল আবেদীন বলেন, আমরা কি বলতে চাই সেটা শুনুন। সর্বোচ্চ আদালত সংবিধানের অভিভাবক। সে কারণে আমরা আপনাদের কাছে এসেছি।

ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, বিষয়টি উদ্বেগের। এর সঙ্গে বিচার বিভাগ সম্পর্কিত।

এ ছাড়াও আদালতে আবেদনের পক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমেদ, সাবেক বিচারপতি খাদেমুল ইসলাম, বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার শারীরিক অবস্থা এবং তার সম্পর্কে খোঁজ খবর জানতে সিনিয়র আইনজীবীদের নিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার কাছে সাহায্য চাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সে অনুযায়ী আজ বৃহস্পতিবার সকালে আপিল বিভাগে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নিকট এ আবেদন করা হয়।

পরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার মইনুল ইসলাম সাংবাদিকদের বলেন, প্রধান বিচারপতির ছুটি নিয়ে দেশে অনেক আলোচনা সমালোচনা হচ্ছে। অনেকে অনেক ধরনের কথা বলছেন। সেটি দেশের জন্য, সরকারের জন্য, বিচার বিভাগের ভালো না।

তিনি বলেন, প্রধান বিচারপতির বিষয়টি নিয়ে আদালতের কাছে সহযোগিতা চেয়েছি। সুপ্রিম কোর্টের রেজিষ্ট্রারের মাধ্যমে আমরা প্রধান বিচারপতির সাথে দেখা করতে চাই।

গত ২ অক্টোবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এক মাসের জন্য ছুটি নিয়েছেন বলে সাংবাদিকদের জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। প্রধান বিচারপতির ছুটির বিষয় নিয়ে সব মহলে আলোচনা সমালোচনা চলছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

১০ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার আটক

এমপি হওয়া বড় কথা নয়, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করাই বড় কথা

লুৎফুর রহমান কাজলের স্টাটাস : নাড়া দিয়েছে সচেতন মহলে

মাতৃস্বাস্থ্যের সেবাদানে কুতুপালং আইওএম ক্লিনিক জাতীয় পুরস্কারের জন্য মনোনীত

কলাতলী থেকে মেরিন ড্রাইভ সড়ক পর্যন্ত সড়কের বেহাল দশা

পেকুয়ায় ৩০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিল প্রভাবশালী

সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হবে : আমু

শিল্পমন্ত্রীকে আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা

মেয়র মুজিবের আবেদনে শহরের প্রধান সড়ক সংস্কারের নির্দেশ মন্ত্রী ওবায়দুল কাদেরের

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

চকরিয়ায় সাজাপ্রাপ্তসহ ৪ আসামি গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে পরিচ্ছনতা অভিযান

কক্সবাজারে কিন্ডার গার্ডেন এসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

দুর্নীতিবাজ, ঘুষখোর ও হত্যা চেষ্টাকারীরা সরকারের পতন ঘটাতে চায় : নিউইয়র্কে শেখ হাসিনা

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর আগমন উপলক্ষে সেক্টর কমান্ডারস ফোরাম’র জরুরী সভা

রামুর গর্জনিয়ায় অপহরণ ১

টেকনাফ উপজেলা যুবদলের কমিটি গঠিত

সাপ্তাহিক মাতামুহুরী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন