প্রধান বিচারপতি নিজ বাসাতেই আছেন : ওয়াহহাব মিঞা

ডেস্ক নিউজ:

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা নিজ বাসাতেই আছেন বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা। বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আইনজীবীদের এ তথ্য জানান ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।

এর আগে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদিন আদালতে প্রধান বিচারপতির অবস্থান ও তার শারীরিক অবস্থা জানতে চান। পরে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আইনজীবীদের এ তথ্য জানান।

এ সময় আদালতে বিষয়টি উপস্থাপন করেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। এ ছাড়া আদালতে কথা বলেন, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মইনুল হোসেন ও এ জে মোহাম্মদ আলী। এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকতা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা বলেছেন, আমি নিশ্চিত আছি, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার বাসভবনে আছেন। আমরা সব রকমের খোঁজ নিয়েছি এবং এ বিষয়ে সচেতন আছি।

তার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চে তিনি বলেন, ‘গত ২ অক্টোবর বিকেল সাড়ে ৫টায় প্রধান বিচারপতির সঙ্গে তার সরকারি বাসভবনে দেখা করার চেষ্টা করেছিলাম। সংবাদ প্রচারিত হয়েছে যে প্রধান বিচারপতি অসুস্থ। কিন্তু অপ্রত্যাশিত যে বারের নির্বাচিত সদস্যরা দেখা করতে গেলে দেখা করতে দেয়া হয়নি। ফলে প্রধান বিচারপতির সঙ্গে দেখা না করা পর্যন্ত আইনজীবী সমিতি উদ্বিগ্ন। সুপ্রিম কোর্ট বার কিভাবে প্রধান বিচারপতির বাসভবনে দেখা করতে পারে, বিশেষ করে সভাপতি ও সম্পাদক এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন, যাতে সারা দেশে প্রচারিত কনফিউশন দুর হয়।’

তখন আদালত বলেন, বিষয়টি ১০৩ অনুচ্ছেদে পড়ে কি না? জয়নুল আবেদীন বলেন, আমরা কি বলতে চাই সেটা শুনুন। সর্বোচ্চ আদালত সংবিধানের অভিভাবক। সে কারণে আমরা আপনাদের কাছে এসেছি।

ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, বিষয়টি উদ্বেগের। এর সঙ্গে বিচার বিভাগ সম্পর্কিত।

এ ছাড়াও আদালতে আবেদনের পক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমেদ, সাবেক বিচারপতি খাদেমুল ইসলাম, বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার শারীরিক অবস্থা এবং তার সম্পর্কে খোঁজ খবর জানতে সিনিয়র আইনজীবীদের নিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার কাছে সাহায্য চাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সে অনুযায়ী আজ বৃহস্পতিবার সকালে আপিল বিভাগে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নিকট এ আবেদন করা হয়।

পরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার মইনুল ইসলাম সাংবাদিকদের বলেন, প্রধান বিচারপতির ছুটি নিয়ে দেশে অনেক আলোচনা সমালোচনা হচ্ছে। অনেকে অনেক ধরনের কথা বলছেন। সেটি দেশের জন্য, সরকারের জন্য, বিচার বিভাগের ভালো না।

তিনি বলেন, প্রধান বিচারপতির বিষয়টি নিয়ে আদালতের কাছে সহযোগিতা চেয়েছি। সুপ্রিম কোর্টের রেজিষ্ট্রারের মাধ্যমে আমরা প্রধান বিচারপতির সাথে দেখা করতে চাই।

গত ২ অক্টোবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এক মাসের জন্য ছুটি নিয়েছেন বলে সাংবাদিকদের জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। প্রধান বিচারপতির ছুটির বিষয় নিয়ে সব মহলে আলোচনা সমালোচনা চলছে।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আ. লীগের প্রার্থী হোছাইন ইব্রাহিম না জাফর?

কক্সবাজারে ৩৫ অবৈধ ইটভাটা, বিপর্যয়ের মুখে কৃষি

যশোরের শার্শায় মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারী রোহিঙ্গা নিহত

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ

সমঝোতার জন্য দুই পক্ষকে ডেকে মারা গেলেন ওসি

বাংলাদেশকে শপিংমল ও হাসপাতাল দেবে লুলু-এনএমসি গ্রুপ

ভিডিও সরানোর শর্তে সালমানকে ছেড়ে দিয়েছে পুলিশ

দিল্লি পৌঁছেছেন সৌদি যুবরাজ সালমান

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কক্সবাজারের প্রথম পাকা শহীদ মিনার

এডভোকেট মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রামুর ২ ইয়াবা ব্যবসায়ী ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আবদুর রহমান

স্যালুট লোকমান হাকিম মাস্টার

নিবার্হী ম্যাজিস্ট্রেট জয়ের সুমধুর আবৃতির ভিডিও প্রকাশ

 প্রথম আলোয় সংবাদ প্রকাশ,  মুক্তিযোদ্ধার সন্তানের সংবাদ সম্মেলন

চকরিয়া-পেকুয়াকে এগিয়ে নিতে সহযোগিতা চাই : চট্টগ্রামে এমপি জাফর আলম

উখিয়ার ভূমিদস্যু নুরুল হক মুন্সি আটক, জনমনে স্বস্তি