প্রধান বিচারপতি নিজ বাসাতেই আছেন : ওয়াহহাব মিঞা

ডেস্ক নিউজ:

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা নিজ বাসাতেই আছেন বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা। বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আইনজীবীদের এ তথ্য জানান ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।

এর আগে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদিন আদালতে প্রধান বিচারপতির অবস্থান ও তার শারীরিক অবস্থা জানতে চান। পরে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আইনজীবীদের এ তথ্য জানান।

এ সময় আদালতে বিষয়টি উপস্থাপন করেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। এ ছাড়া আদালতে কথা বলেন, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মইনুল হোসেন ও এ জে মোহাম্মদ আলী। এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকতা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা বলেছেন, আমি নিশ্চিত আছি, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার বাসভবনে আছেন। আমরা সব রকমের খোঁজ নিয়েছি এবং এ বিষয়ে সচেতন আছি।

তার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চে তিনি বলেন, ‘গত ২ অক্টোবর বিকেল সাড়ে ৫টায় প্রধান বিচারপতির সঙ্গে তার সরকারি বাসভবনে দেখা করার চেষ্টা করেছিলাম। সংবাদ প্রচারিত হয়েছে যে প্রধান বিচারপতি অসুস্থ। কিন্তু অপ্রত্যাশিত যে বারের নির্বাচিত সদস্যরা দেখা করতে গেলে দেখা করতে দেয়া হয়নি। ফলে প্রধান বিচারপতির সঙ্গে দেখা না করা পর্যন্ত আইনজীবী সমিতি উদ্বিগ্ন। সুপ্রিম কোর্ট বার কিভাবে প্রধান বিচারপতির বাসভবনে দেখা করতে পারে, বিশেষ করে সভাপতি ও সম্পাদক এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন, যাতে সারা দেশে প্রচারিত কনফিউশন দুর হয়।’

তখন আদালত বলেন, বিষয়টি ১০৩ অনুচ্ছেদে পড়ে কি না? জয়নুল আবেদীন বলেন, আমরা কি বলতে চাই সেটা শুনুন। সর্বোচ্চ আদালত সংবিধানের অভিভাবক। সে কারণে আমরা আপনাদের কাছে এসেছি।

ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, বিষয়টি উদ্বেগের। এর সঙ্গে বিচার বিভাগ সম্পর্কিত।

এ ছাড়াও আদালতে আবেদনের পক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমেদ, সাবেক বিচারপতি খাদেমুল ইসলাম, বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার শারীরিক অবস্থা এবং তার সম্পর্কে খোঁজ খবর জানতে সিনিয়র আইনজীবীদের নিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার কাছে সাহায্য চাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সে অনুযায়ী আজ বৃহস্পতিবার সকালে আপিল বিভাগে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নিকট এ আবেদন করা হয়।

পরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার মইনুল ইসলাম সাংবাদিকদের বলেন, প্রধান বিচারপতির ছুটি নিয়ে দেশে অনেক আলোচনা সমালোচনা হচ্ছে। অনেকে অনেক ধরনের কথা বলছেন। সেটি দেশের জন্য, সরকারের জন্য, বিচার বিভাগের ভালো না।

তিনি বলেন, প্রধান বিচারপতির বিষয়টি নিয়ে আদালতের কাছে সহযোগিতা চেয়েছি। সুপ্রিম কোর্টের রেজিষ্ট্রারের মাধ্যমে আমরা প্রধান বিচারপতির সাথে দেখা করতে চাই।

গত ২ অক্টোবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এক মাসের জন্য ছুটি নিয়েছেন বলে সাংবাদিকদের জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। প্রধান বিচারপতির ছুটির বিষয় নিয়ে সব মহলে আলোচনা সমালোচনা চলছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়

নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

মাউশির নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী

ইসলামাবাদ থেকে অস্ত্রসহ যুবক গ্রেফতার

#METOO নারীর ভয়ঙ্কর কষ্টের কথা

সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

৫২টি নভেম্বর পেরিয়ে ৫৩তে পদার্পণ চবির

মনোনয়ন আবেদন বিক্রি করে বিএনপি আ’লীগের আয় ২৬ কোটি টাকা

হিজড়াদের ৮ বিভাগে ৮টি সংরক্ষিত আসন দাবী

৩০ নভেম্বরের মধ্যে বিনা জরিমানায় আয়কর রিটার্ন জমা দেয়া যাবে

চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল স্লিপওয়ে নির্মাণ শুরু

স্কুল,কলেজ ফাঁকি দিয়ে শিক্ষার্থীরা কি করে দেখার আহবান মেয়র নাছিরের

পল্টন থানার তিন মামলায় মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের আগাম জামিন

মহেশখালীতে বন্দুক ও কাতুর্জসহ মানবপাচার মামলার আসামী গ্রেফতার