৬ অক্টোবর চট্টগ্রামে হেফাজতে ইসলামের মহাসমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি:
হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলা নেতৃবৃন্দ বলেছেন, মিয়ানমারের আরাকানে মুসলমানদের উপর পৈশাচিক গণহত্যা, নির্যাতন ও বিতাড়ন বন্ধ এবং নাগরিক অধিকার ফিরিয়ে দিয়ে রোহিঙ্গাদের আরাকানে ফেরত নেয়ার লক্ষ্যে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষনের জন্য হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে আগামী ৬ অক্টোবর জুমাবার চট্টগ্রাম ঐতিহাসিক লালদীঘি ময়দানে অনুষ্ঠিতব্য মহাসমাবেশ অত্যন্ত গুরুত্বের দাবী রাখে।

এই মহাসমাবেশে স্বতঃস্ফূর্তভাবে শরীক হওয়া সকল ঈমানদার ও মানবতাবাদী মানুষের ঈমানী ও নৈতিক কর্তব্য। মহাসমাবেশ সফল করার লক্ষ্যে কক্সবাজার জেলা শাখা আয়োজিত এক প্রস্তুতি সভায় নেতৃবৃন্দ একথা বলেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, জামিয়া আহলিয়া দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (দা.বা.) ঘোষিত মহাসমাবেশ বাস্তবায়নে লক্ষ্যে অস্থায়ী কার্যালয়ে ৪ অক্টোবর, বুধবার সন্ধ্যায় আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের জেলা সিনিয়র সহ-সভাপতি মাওলানা হাফেজ ছালামত উল্লাহ। জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিবের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় শিক্ষা ও গবেষণা সম্পাদক মাওলানা মুফতি হারুন ইজহার, কক্সবাজার জেলা অর্থ সম্পাদক মাওলানা হাফেজ মুবিনুল হক, প্রচার সম্পাদক মাওলানা আবদুচ্ছালাম কুদছী, মাওলানা হাফেজ ইউনুছ ফরাজী, আলহাজ¦ আমানুল হক আমান, হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর প্রমূখ।

এসময় নেতৃবৃন্দ আরও বলেন, মজলুম রোহিঙ্গা মুসলমানদের স্থায়ী সংকট মুক্তির লক্ষ্যে তাদেরকে মিয়ানমারের নাগরিক হিসাবে স্বীকৃতি দিয়ে সম্পূর্ণ নাগরিক অধিকার প্রদান করা এবং অবিলম্বে তাদেরকে ফিরিয়ে নিয়ে পুনর্বাসিত করা মিয়ানমার সরকারের নৈতিক কর্তব্য। নির্মম নির্যাতনে নিহতদের পরিবারবর্গের ভরণপোষনের দায়িত্ব গ্রহণ এবং আহত ও ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণসহ চিকিৎসা প্রদান করাও মিয়ানমার রাষ্ট্রের রাষ্ট্রীয় দায়িত্ব বলে আমরা মনে করি। ভয়াবহ মানবিক বিপর্যয়ের এই চরম ক্রান্তিকালে মানবতা বিধক্ষংসী কর্মকান্ড বন্ধ করে মজলুম মানুষের অধিকার প্রদানে মিয়ানমার সরকারকে বাধ্য করতে আন্তর্জাতিক সম্প্রদায় ও বিশ^ নেতৃবৃন্দের প্রতি আমরা জোর দাবী জানাচ্ছি। নেতৃবৃন্দ ঈমানী ও মানবিক চেতনাবোধ থেকে চট্টগ্রাম হেফাজতে ইসলামের উদ্যোগে অনুষ্ঠিতব্য মহাসমাবেশকে জনসমুদ্রের পরিণত করার জন্য সর্বস্তরের জনতাকে উদ্বুদ্ধ করতে ওলামায়েকেরামসহ মানবতাবাদী সকলের প্রতি আহবান জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অর্ন্তজালের জনপ্রিয়তা এবং নৈতিকতা

‘স্বেচ্ছায়’ ফিরলেই প্রত্যাবাসন: কমিশনার

সেনা মোতায়েন ভোটের দুই থেকে দশদিন আগে: ইসি সচিব

প্রস্তুত প্রত্যাবাসন ঘর, দুপুরে ফিরছে রোহিঙ্গারা

নয়াপল্টনে সংঘর্ষ-অগ্নিসংযোগে তিন মামলা, গ্রেফতার ৬৫

শরিকদের ৬০ আসন ছাড়তে পারে আ.লীগ

বিয়ের আনুষ্ঠানিকতা সারলেন দীপিকা-রণবীর

যেভাবে প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামী

নায়ক হয়ে এসে ভিলেন হিসেবে দেশ কাঁপিয়েছিলেন রাজীব

নায়িকাকে জোর করে প্রকাশ্যে চুমু খেলেন অভিনেতা

মনোনয়নে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না : শেখ হাসিনা

অসুখী হতাশা বাড়াচ্ছে স্মার্টফোন

ফিরতে চান না রোহিঙ্গারা, প্রত্যাবাসনে অনিশ্চয়তা

রোহিঙ্গা প্রত্যাবাসনে মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি

নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩ মামলা

বিএনপির তান্ডবের প্রতিবাদে চবি ছাত্রলীগের বিক্ষোভ

মহেশখালীতে মামলা গোপন করে আসামী চালান

কৃষক লীগের সহসভাপতি বিএনপিতে

বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছেনা !

ওয়ালটন বীচ ফুটবল: বৃহস্পতিবার ফাইনালে লড়বে ইয়ং মেন্স ক্লাব বনাম ফুটবল ক্লাব