৬ অক্টোবর চট্টগ্রামে হেফাজতে ইসলামের মহাসমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি:
হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলা নেতৃবৃন্দ বলেছেন, মিয়ানমারের আরাকানে মুসলমানদের উপর পৈশাচিক গণহত্যা, নির্যাতন ও বিতাড়ন বন্ধ এবং নাগরিক অধিকার ফিরিয়ে দিয়ে রোহিঙ্গাদের আরাকানে ফেরত নেয়ার লক্ষ্যে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষনের জন্য হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে আগামী ৬ অক্টোবর জুমাবার চট্টগ্রাম ঐতিহাসিক লালদীঘি ময়দানে অনুষ্ঠিতব্য মহাসমাবেশ অত্যন্ত গুরুত্বের দাবী রাখে।

এই মহাসমাবেশে স্বতঃস্ফূর্তভাবে শরীক হওয়া সকল ঈমানদার ও মানবতাবাদী মানুষের ঈমানী ও নৈতিক কর্তব্য। মহাসমাবেশ সফল করার লক্ষ্যে কক্সবাজার জেলা শাখা আয়োজিত এক প্রস্তুতি সভায় নেতৃবৃন্দ একথা বলেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, জামিয়া আহলিয়া দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (দা.বা.) ঘোষিত মহাসমাবেশ বাস্তবায়নে লক্ষ্যে অস্থায়ী কার্যালয়ে ৪ অক্টোবর, বুধবার সন্ধ্যায় আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের জেলা সিনিয়র সহ-সভাপতি মাওলানা হাফেজ ছালামত উল্লাহ। জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিবের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় শিক্ষা ও গবেষণা সম্পাদক মাওলানা মুফতি হারুন ইজহার, কক্সবাজার জেলা অর্থ সম্পাদক মাওলানা হাফেজ মুবিনুল হক, প্রচার সম্পাদক মাওলানা আবদুচ্ছালাম কুদছী, মাওলানা হাফেজ ইউনুছ ফরাজী, আলহাজ¦ আমানুল হক আমান, হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর প্রমূখ।

এসময় নেতৃবৃন্দ আরও বলেন, মজলুম রোহিঙ্গা মুসলমানদের স্থায়ী সংকট মুক্তির লক্ষ্যে তাদেরকে মিয়ানমারের নাগরিক হিসাবে স্বীকৃতি দিয়ে সম্পূর্ণ নাগরিক অধিকার প্রদান করা এবং অবিলম্বে তাদেরকে ফিরিয়ে নিয়ে পুনর্বাসিত করা মিয়ানমার সরকারের নৈতিক কর্তব্য। নির্মম নির্যাতনে নিহতদের পরিবারবর্গের ভরণপোষনের দায়িত্ব গ্রহণ এবং আহত ও ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণসহ চিকিৎসা প্রদান করাও মিয়ানমার রাষ্ট্রের রাষ্ট্রীয় দায়িত্ব বলে আমরা মনে করি। ভয়াবহ মানবিক বিপর্যয়ের এই চরম ক্রান্তিকালে মানবতা বিধক্ষংসী কর্মকান্ড বন্ধ করে মজলুম মানুষের অধিকার প্রদানে মিয়ানমার সরকারকে বাধ্য করতে আন্তর্জাতিক সম্প্রদায় ও বিশ^ নেতৃবৃন্দের প্রতি আমরা জোর দাবী জানাচ্ছি। নেতৃবৃন্দ ঈমানী ও মানবিক চেতনাবোধ থেকে চট্টগ্রাম হেফাজতে ইসলামের উদ্যোগে অনুষ্ঠিতব্য মহাসমাবেশকে জনসমুদ্রের পরিণত করার জন্য সর্বস্তরের জনতাকে উদ্বুদ্ধ করতে ওলামায়েকেরামসহ মানবতাবাদী সকলের প্রতি আহবান জানান।

cbn

সর্বশেষ সংবাদ

‘১টি কিনলে ১০টি ফ্রি!’

হোপ হসপিটালে আমেরিকা থেকে রোগী দেখেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা

রোহিঙ্গাদের দেখতে আজ আসছেন জাতিসংঘের দূত

জিয়াউর রহমানের ৮৩তম জন্মদিন আজ

সাংবাদিক ফরিদের পিতার মৃত্যুতে দৈনিক আপনকন্ঠ পরিবারের শোক

সীমান্তে বসছে ডিজিটাল নিরাপত্তা ব্যবস্থা

যে কারণে ভারত ছেড়ে বাংলাদেশে ঢুকছেন রোহিঙ্গারা

রাখাইনে সেনা অভিযানে ১৩ বিদ্রোহী নিহত

‘ভারত নিম্নমানের ভিটামিন ‘এ’ কিনতে বাধ্য করেছে’

১০ ইয়ার চ্যালেঞ্জ কী?

নির্বাচনে মহাডাকাতি হয়েছে, অভিযোগ ড. কামালের

‘নোয়াখালীতে সমুদ্রবন্দর হবে’

আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ

এরশাদের অবস্থা নাজুক, রোববার যাচ্ছেন সিঙ্গাপুর

পোকখালীতে নাতীর মৃতদেহ দেখতে গিয়ে মৃত হয়ে ফিরল দাদী, ৫ জন আহত

রোহিঙ্গা প্রত্যাবাসন প্রশ্নে অস্পষ্ট অবস্থান আসিয়ান মন্ত্রীদের

কক্সবাজারে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ জানুয়ারির শেষে: মন্ত্রী

ঈদগাঁও রিপোর্টার্স সোসাইটির নতুন কমিটি

দলের করণীয় বললেন মওদুদ

সরকারের উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে যোগ্য কান্ডারী কছির