৬ অক্টোবর চট্টগ্রামে হেফাজতে ইসলামের মহাসমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি:
হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলা নেতৃবৃন্দ বলেছেন, মিয়ানমারের আরাকানে মুসলমানদের উপর পৈশাচিক গণহত্যা, নির্যাতন ও বিতাড়ন বন্ধ এবং নাগরিক অধিকার ফিরিয়ে দিয়ে রোহিঙ্গাদের আরাকানে ফেরত নেয়ার লক্ষ্যে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষনের জন্য হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে আগামী ৬ অক্টোবর জুমাবার চট্টগ্রাম ঐতিহাসিক লালদীঘি ময়দানে অনুষ্ঠিতব্য মহাসমাবেশ অত্যন্ত গুরুত্বের দাবী রাখে।

এই মহাসমাবেশে স্বতঃস্ফূর্তভাবে শরীক হওয়া সকল ঈমানদার ও মানবতাবাদী মানুষের ঈমানী ও নৈতিক কর্তব্য। মহাসমাবেশ সফল করার লক্ষ্যে কক্সবাজার জেলা শাখা আয়োজিত এক প্রস্তুতি সভায় নেতৃবৃন্দ একথা বলেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, জামিয়া আহলিয়া দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (দা.বা.) ঘোষিত মহাসমাবেশ বাস্তবায়নে লক্ষ্যে অস্থায়ী কার্যালয়ে ৪ অক্টোবর, বুধবার সন্ধ্যায় আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের জেলা সিনিয়র সহ-সভাপতি মাওলানা হাফেজ ছালামত উল্লাহ। জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিবের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় শিক্ষা ও গবেষণা সম্পাদক মাওলানা মুফতি হারুন ইজহার, কক্সবাজার জেলা অর্থ সম্পাদক মাওলানা হাফেজ মুবিনুল হক, প্রচার সম্পাদক মাওলানা আবদুচ্ছালাম কুদছী, মাওলানা হাফেজ ইউনুছ ফরাজী, আলহাজ¦ আমানুল হক আমান, হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর প্রমূখ।

এসময় নেতৃবৃন্দ আরও বলেন, মজলুম রোহিঙ্গা মুসলমানদের স্থায়ী সংকট মুক্তির লক্ষ্যে তাদেরকে মিয়ানমারের নাগরিক হিসাবে স্বীকৃতি দিয়ে সম্পূর্ণ নাগরিক অধিকার প্রদান করা এবং অবিলম্বে তাদেরকে ফিরিয়ে নিয়ে পুনর্বাসিত করা মিয়ানমার সরকারের নৈতিক কর্তব্য। নির্মম নির্যাতনে নিহতদের পরিবারবর্গের ভরণপোষনের দায়িত্ব গ্রহণ এবং আহত ও ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণসহ চিকিৎসা প্রদান করাও মিয়ানমার রাষ্ট্রের রাষ্ট্রীয় দায়িত্ব বলে আমরা মনে করি। ভয়াবহ মানবিক বিপর্যয়ের এই চরম ক্রান্তিকালে মানবতা বিধক্ষংসী কর্মকান্ড বন্ধ করে মজলুম মানুষের অধিকার প্রদানে মিয়ানমার সরকারকে বাধ্য করতে আন্তর্জাতিক সম্প্রদায় ও বিশ^ নেতৃবৃন্দের প্রতি আমরা জোর দাবী জানাচ্ছি। নেতৃবৃন্দ ঈমানী ও মানবিক চেতনাবোধ থেকে চট্টগ্রাম হেফাজতে ইসলামের উদ্যোগে অনুষ্ঠিতব্য মহাসমাবেশকে জনসমুদ্রের পরিণত করার জন্য সর্বস্তরের জনতাকে উদ্বুদ্ধ করতে ওলামায়েকেরামসহ মানবতাবাদী সকলের প্রতি আহবান জানান।

সর্বশেষ সংবাদ

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী

শৃংখলা মেনে চললে যানজটের ও দুর্ঘটনাও কমে আসবে – ভারপ্রাপ্ত পুলিশ সুপার

শ্রীলঙ্কা হামলায় আইএসের বুনো উল্লাস

শ্রীলঙ্কায় হামলার পেছনে ‘ন্যাশনাল তৌহিদ জামাত’

চট্টগ্রামে আসামি ধরতে গিয়ে গোলাগুলিতে আহত ৬ পুলিশ

মক্কা থেকে হারিয়ে গেল কক্সবাজারের সাদ

আল্লাহর কসম খেয়ে বলছি মাদকের সাথে আমি জড়িত নই- দিদার বলী

জিন তাড়ানোর বাহানায় যৌন সম্পর্ক গড়তো সেই পিয়ার

নুসরাত হত্যাকাণ্ডে অভিযুক্ত রুহুল আমিনের উত্থানের নেপথ্যে

বেনাপোল বন্দরের নির্মান কাজের চুরি যাওয়া রড উদ্ধার