ফারুক আহমদ, উখিয়া:

সিলেটের মৌলভী বাজার (৪) শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ বলেছেন, বিপন্ন রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার সেবা দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছে তা বিশ্বের কাছে বিরল। রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী জাতিসংঘে দেওয়া ৫ দফা প্রস্তাবের পক্ষে আর্ন্তজাতিক সম্প্রদায় ও মুসলিম উম্মাদেরকে এগিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদেরকে নাগরিকত্ব প্রদান সহ সেদেশে ফিরিয়ে নেওয়ার জন্য চাপ প্রয়োগ অব্যাহত রাখতে হবে।

গতকাল মঙ্গলবার (০৩ অক্টোবর) দুপুরে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণকালে মৌলভী বাজার জেলা আওয়ামী লীগ সভাপতি ও জাতীয় সংসদের সাবেক চীপ হুইপ এ কথা বলেন। ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন চাটার্ড লাইফ ইন্স্যুরেন্সের সিও মোঃ শহিদুল ইসলাম, হামদাদ ল্যাব লিঃ এর পরিচালক মোঃ মনসুরুল হক, শ্রীমঙ্গল প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইমাম হোসেন সোহেল, শ্রীমঙ্গল যুবলীগ নেতা সেলিম আহমদ।

সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উত্তরা ১০নং সেক্টর কল্যাণ সমিতি, লন্ডন প্রবাসী নাজমুল ইসলাম ইমন এবং আমার ব্যক্তিগত তহবিল থেকে ও নির্বাচনী এলাকার জনগণের পক্ষে আর্তমানবতার সেবায় ২ হাজার নির্যাতিত রোহিঙ্গাদের মাঝে প্রায় ১০ লক্ষ টাকার নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিরতণ করা হয়।