নিজস্ব প্রতিবেদক

পেকুয়া উপজেলা ছাত্রদলকে রক্ষা করতে হলে ভারমক্ত করে অতিশীঘ্রই কমিটি দিতে হবে। এ দাবীতে পেকুয়া উপজেলা বিএনপি ও কক্সবাজার জেলা ছাত্রদলকে লিখিত স্মারকলিপি দিয়েছে পেকুয়া উপজেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটির নেতারা।

রবিবার (১অক্টোবর) রাতে উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি ইয়াসিন সিকদারের নেতৃত্বে সিনিয়র নেতারা পেকুয়া উপজেলা বিএনপি’র সভাপতি বাহাদুর শাহকে আনুষ্ঠানিক ভাবে এ স্মারকলিপি হস্তান্তর করে।

এসময় পেকুয়া উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি ইয়াছিন সিকদার, এম ফরহাদ হোছাইন, এইচ.এম. ইমন, আসাদ রুবেল,
হেলাল উদ্দিন, মফিজ, মগনামা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আমিনুর কবির রানা, সাধারন সম্পাদক নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নেজাম উদ্দিন, উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক শওকত হোছাইন বিজয়, নবাব শরীফ, শোয়াইবুল ইসলাম, মনির উদ্দিন, নুরুল ইসলাম, কামাল সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

উক্ত স্মারকলিপিতে উপজেলা ছাত্রদলের ৭১জন সিনিয়র নেতা স্বাক্ষর করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বর্তমান উপজেলা ছাত্রদলের এম জাহেদ হোসাইনকে ভারপ্রাপ্ত সভাপতি করায় আমরা সত্যিই হতবাক। কারণ আমরা দেখেছি আওয়ামী ঘরানার সুবিধাবাদী এই নেতা একদিনও সক্রিয় রাজনীতি করে নাই। মূলত কিছু সিনিয়র নেতার বেডরুমে রাজনীতি করে তখন সিনিয়র সহসভাপতি পদটা হাতিয়ে নিয়েছিল। আর এখন সে ভারপ্রাপ্ত সভাপতি। ভারপ্রাপ্ত সভাপতি হওয়ার পরে বিগত ৮-৯দিন যাবৎ আমরা তার কাজ পর্যবেক্ষণ করি। আমরা মনে করেছিলাম দায়িত্ব পাওয়ার পর সে নিজেকে শুধরাবে। কিন্তু এখন দেখতেছি সে উঠে পড়েছে লেগেছে ছাত্রদলকে সমূলে ধ্বংস করার জন্য। বিগত আন্দোলন যাবৎ প্রিয় নেতার ৬২দিন গুমকালীন একদিনও পেকুয়ায় আসে নাই। বরং প্রিয় নেতাকে নিয়ে ‘সালাহ উদ্দিন এর চিন্তা করে লাভ নাই, মারি পালাইয়ে’ এমন বাজে মন্তব্য প্রকাশ্যে করেছিল। এখন সে দায়িত্ব নিয়ে মাঠে ময়দানে সক্রিয় রাজনীতি করছে তাদের বাদ দিয়ে, তার মত আওয়ামীলীগ ঘরনার শহরমুখো সুবিধাবাদী ছেলেদের বিভিন্ন ইউনিট কমিটিতে আনার চেষ্টা করছে। সবচাইতে বড় কথা তাদের অধিকাংশ ইয়াবা আসক্ত। এই ভারপ্রাপ্ত সভাপতি বহাল থাকলে পেকুয়া ছাত্রদল সমূলে ধ্বংস হয়ে যাবে। তাই আমরা বাধ্য হয়ে ছাত্রদলের সিনিয়র দায়িত্বশীলরা একত্রিত হয়ে করণীয় ঠিক করলাম। আমরা উপজেলা বিএনপি ও জেলা ছাত্রদলকে বিষয়টি অবহিত করে, বর্তমান কমিটির কার্যক্রম বন্ধ করে নতুন কমিটি দেওয়ার আবেদন করব।

আমাদের সবার মূল বক্তব্য, পেকুয়া উপজেলা ছাত্রদলকে রক্ষা করতে হলে অতিশীঘ্রই ভারমক্ত করে কমিটি দিতে হবে।