চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়ায় স্ত্রীসহ পরিবারের সদস্যদের পিঠিয়ে জখম করে অপ্রাপ্ত বয়স্ক শ্যালিকা ৬ষ্ট শ্রেণীর ছাত্রীকে অস্ত্রের জিম্মি করে অপহরণের ঘটনা ঘটেছে। গত ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্বমাইজপাড়া গ্রামে ঘটেছে এ ঘটনা। এ নিয়ে অপহৃতের পিতা আবুল কাশেম বাদী ৪জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২ জনকে আসামী দেখিয়ে ওইদিন রাতেই থানায় এজাহার দায়ের করা হয়েছে।
বাদী ওই এলাকার দরিদ্র পরিবারের মৃত আবদুল মজিদের পুত্র আবুল কাশেম অভিযোগে জানান, চকরিয়া পৌরসভার ৯নং ওয়ার্ডের ভেন্ডীবাজার বড়পাড়া গ্রামের মৃত নুরুল আলমের পুত্র জমির উদ্দিনের সাথে বিয়ে হয় বাদীর মেয়ে রোকসানা আক্তারের। দূর্ভাগ্যবশত স্বামী জমির উদ্দিন মারা গেলে তার ছোট ভাই ( স্বামীর ভাই) আবদুল মন্নান বিয়ে করেন ভাবি রোকসানাকে। বিয়ের পর স্ত্রীর উপর চালায় যৌতুকের জন্য নির্যাতন মারধর। তাড়িয়ে দেয় স্ত্রীর পিতৃালয়ে। ওই ঘটনায় স্ত্রী রোকসানা বাদী হয়ে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্বামী আবদুল মন্নানের বিরুদ্ধে সিপি মামলা নং ৮৭৩ দায়ের করেন। বিদেশ ফেরত প্রতারক স্বামী মামলা তুলে নিতে হুমকি ধমকি দিয়ে আসছে স্ত্রীসহ পরিবারের সদস্যদের। এমনকি অপ্রাপ্ত বয়স্ক স্কুল ছাত্রী ছোট বোনকে অপহরণ করে ইচ্ছের বিরুদ্ধে গিয়ে ধর্ষণ করারও হুমকি দেয়। সর্বশেষ গত ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টায় স্বামী আবদুল মন্নান, তার অপর বড় ভাই হেলার উদ্দিনের ইন্ধনে একটি হাইয়েস মাইক্রো গাড়ী নিয়ে স্ত্রী রোকসানার অপ্রাপ্ত বয়স্ক ছোট বোন স্কুল ছাত্রী মনিকা জন্নাত (১৩) কে অস্ত্রের মুখে জোর পূর্বক অপহরণ করে নিয়ে যায়। তাদের বাধা দেওয়ায় পিঠিয়ে আহত করা হয়েছে স্ত্রী রোকসানা আক্তার (২০), তার অপর ছোট বোন মোবারকা জন্নাত (১৭)কে। দায়েরকৃত এজাহারে অভিযুক্ত করা হয়েছে মৃত নুরুল আলমের পুত্র আবদুল মন্নান, তার ভাই হেলাল উদ্দিন, মৃত ধলা মিয়ার পুত্র আবুল কাসেম ও মোঃ হোসেনের পুত্র খলিলুর রহমানসহ অজ্ঞাত ২ জনকে।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানিয়েছেন, বিষয়টি লিখিত অভিযোগ পাওয়ার পর থানার উপপরিদর্শক অপু বড়ুয়াকে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিয়ে অপহৃতকে উদ্ধারের নির্দেশনা দেওয়া হয়েছে। এসআই অপু বড়ুয়া জানান, অপহরণকারী আবদুল মন্নানসহ অপরাপর অভিযুক্তদের সন্ধানে রাতেই অভিযান চালানো হয়েছে।এ অভিযান অব্যাহত রয়েছে।
এদিকে স্ত্রী পরিবারের সদস্যরা অপহরণকারীদের ধরিয়ে দেওয়ার ও অপহৃতাকে উদ্ধারে প্রশাসনসহ সকলের সহযোগিতা চেয়েছেন।