জাহেদুল ইসলাম, লোহাগাড়া:
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগেরের মাদক ব্যবসায়ী ও সেবক পোড়া ফারুককে ৩০ সেপ্টেম্বর ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভাম্যমান আদালত। এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব আলম। লোহাগাড়া থানার ডিউটি অফিসার এএসআই হেলাল বিষয়টি নিশ্চিত করেন। পোড়া ফারুক উপজেলার আধুনগর ৮ নং ওয়ার্ড উত্তর হরিণা এলাকার মতিউর রহমানের পুত্র।
থানা সুত্রে প্রকাশ, পোড়া ফারুকের এলাকার মাতব্বর ও প্রতিবেশিরা ৩০ সেপ্টেম্বর শনিবার সকালে তাকে আটক করে থানায় সোপার্দ করে। পোড়া ফারুকের বিরুদ্ধে লোহাগাড়া থানায় মাদকের মামলাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। স্থানীয়রা তাকে আটক করে থানায় সোপার্দ করলে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০ সনের ১৯(১), ৯(ক) ধারায় ১ বছরের বিনাশ্রম কারাদন্ডেরর আদেশ দেন। একই দিন তাকে জেল হাজতে প্রেরন করা হয়।
এদিকে মাদক ব্যবসায়ীদের করা ইন্দন দিচ্ছে তাদের খোঁজে বের করার জন্য আহবান জানান স্থানীয় সচেতন মহল। ইতো মধ্যে ২ দিনে দক্ষিণ চট্টগ্রামের মাদক সম্রাট আধুনগর মিয়া পাড়ার মোহাম্মদ আলী ও মাদক ব্যাবসায়ী মো: জামাল উদ্দিনকে লোহাগাড়া থানা পুলিশ আটক করে জেরে প্রেরণ করায় এলাকাবাসী পুলিশকে ধন্যবাদ জানান।