মো. নুরুল করিম আরমান, লামা:

পারিবারিক কলহের জের ধরে বান্দরবানের লামা উপজেলায় পারুল বেগম (২৫) নামে এক গৃহবধূকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকাল ১০টার দিকে উপজেলার লামা সদর ইউনিয়নের দুর্গম পাহাড়ি চিউনীমুখ পাড়ায় এ ঘটনা ঘটে। গৃহবধূর শাশুড়ি ও ননদ তাকে হত্যার চেষ্টা করে বলে অভিযোগ করেন স্বামী ওমর ফারুক।

গৃহবধূর স্বামী ওমর ফারুক জানান, শনিবার সকালে তিনি পার্শ্ববর্তী জমিতে কাজ করতে যান। হঠাৎ প্রয়োজনে ঘরে গিয়ে দেখেন দরজা বন্ধ। কারো শব্দ না পেয়ে দরজা ঠেলে ঘরে ঢুকে দেখেন তার স্ত্রী ফাঁসির দড়িতে ঝুলছে। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। তিনি আরও জানান, পারিবারিক কলহের জের ধরে আমার দুই মা ছায়েরা বেগম ও মাবিয়া খাতুন, বোন নুর নাহার এবং বোনের স্বামী মোক্তার হোসেন তাকে মারধর করেন। এতে পারুল অজ্ঞান হয়ে পড়লে ফাঁসিতে ঝুলিয়ে দেয় তারা। এদিকে শাশুড়ী ও ননদ ঘটনা মিথ্যা ও সাজানো বলে দাবী করেন।

লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, ঘটনা শুনেছি। এ বিষয়ে গৃহবধূর স্বামী ওমর ফারুককে আইনি পদক্ষেপ নিতে পরামর্শ দেয়া হয়েছে।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।