লোহাগাড়ার শীর্ষ ২ মাদক ব্যবসায়ী আটকঃ এলাকায় স্বস্তি

জাহেদুল ইসলাম, লোহাগাড়াঃ
দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়ার শীর্ষ দুই মাদক ব্যসায়ীকে লোহাগাড়া থানা পুলিশ আটক করেছে বলে সংবাদ পাওয়া গেছে। আটক মাদক ব্যবসায়ী মোাহম্মদ আলীকে লোহাগাড়া থানা পুলিশ আজ ২৯ সেপ্টেম্বর রাতে গ্রেফতার করেছে ও আরেক মাদক সম্রাট পোড়া ফারুককে আজ ৩০ সেপ্টেম্বর ভোরে স্থানীয় জনতা তার বাড়ি ঘেরাও করে আটক করে লোহাগাড়া থানায় সোপার্দ করেছেন বলে থানা সুত্রে প্রকাশ। আটক মোহাম্মদ আলী আধুনগর উত্তর হরিণা মিয়া পাড়ার মৃত গুরা মিয়ার পুত্র ও পোড়া ফারুক আধুনগর ৮ নং ওয়ার্ডের মৃত আব্দুল মতলবের পুত্র।

লোহাগাড়া থানা সুত্রে প্রকাশ, গোপন সংবাদের ভিত্তিতে লোহাগাড়া থানা পুলিশের এসআই হেলাল খান ও এএসআই ওয়াসিম মিয়া সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার আধুনগর উত্তর হরিণা মিয়া পাড়া এলাকায় অভিযান চালিয়ে মোহাম্মদ আলীর বাড়ি হতে ৫ বোতল ফেন্সিডিলসহ তাকে আটক করে থানা হেফাজতে নিয়ে আসে।

আটককৃতদের বিরুদ্ধে লোহাগাড়া থানায় মাদকের একাধিক মামলা রয়েছে বলে থানা সুত্রে প্রকাশ। তাদের আটকের খবর এলকায় ছড়িয়ে পড়লে স্বস্তির নিশ্বাস এসেছে বলে এলকাবাসী জানান। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী বলেন, মাদক সম্রাট মোহাম্মদ আলী দক্ষিণ চট্টগ্রামের মাদকের গডফাদার। এতোদিন ধরা ছোঁয়ার বাইরে থেকে মাদক পাচার করে আসছে। অবশেষে পুলিশের হাতে আটক হয়।

স্থানীয় ইয়াছিন অারফাত চৌধুরী এলিন বলেন, দীর্ঘদিন ধরে মো: আলী ও তার স্ত্রী পারভিন এলকায় মাদক ব্যবসা চালিয়ে আসছে। এলকাবাসী মিলে কয়েকবার মাদক ব্যবসা না করার জন্য তাগিদ দিলে মামলা দিয়ে বিভিন্ন হয়রানি করে এলকাবসীকে। এলিন আরো বলেন, মো: আলীর পুরো পরিবার এ মাদক ব্যবসায়ের সাথে জড়িত রয়েছে। তবে তারা গোপনে সহযোগিতা করে। মো: আলী আটক হওয়ায় পুলিশকে ধন্যবাদ জানান এলিন।

অপরদিকে আরেক মাদক সম্রাট পোড়া ফারুকের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট হয়ে ৩০ সেপ্টেম্বর ফজরের নামাজের পর স্থানীয় মুসল্লীরা এলাকার মতব্বরসহ সবাই মিলে তাকে বাড়ি হতে আটক করে লোহাগাড়া থানা পুলিশের হাতে সোপার্দ করে।

আধুনগর চেয়ারম্যার পাড়ার আব্দুল মজিদ বলেন, ফজরের নামাজের পর সবাই মিলে পোড়া ফারুককে আটক করে থানায় নিয়ে গিয়ে পুলিশের কাছে হস্তান্তর করি।

স্থানীয়রা বলেন, আটক মোহাম্মদ আলী ও পোড়া ফারুক একই এলাকার। তাদের ভয়ে এলাকার কেউ কথা বলতে পারছে না। বিভিন্ন সময় তারা মামলার ভয় দেখায়। তাদের কারণে এলাকার উঠতি বয়সের ছেলারা মাদকের ছোবল থেকে রক্ষা পাচ্ছে না। আধুনগরে হাতবাড়ালেই মাদক পাওয়া যায় এমনটা সবার মুখে মুখে।

লোহাগাড়া থানা পুলিশের সাহসী অফিসার ইনচার্জ মো: শাহজাহান পিপিএম বার বলেন, আটককৃত মো: আলীকে গোপন সংবাদের ভিত্তিতে ৫ বোতল ফেন্সিডিলসহ আটক করে থানা পুলিশ। তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রন আইনে মামলা রুজু হয়। অন্যদিকে স্থানীয়রা আটকরে দেওয়া পোড়া ফারুকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে বলে জানান।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার কলেজ বাংলা বিভাগের শিক্ষা সফর : ব্যক্তিগত অনুভূতি

কক্সবাজারে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন সভাকক্ষ উদ্বোধন

যুবসমাজের আনন্দায়োজন: কিছু ভাবনা , কিছু কথা…

সর্বক্ষেত্রে আল্লাহর নির্দেশ মেনে চলার নাম ইবাদত

উখিয়ায় উপজেলা নির্বাচনী হাওয়া : মাঠে বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী

চাকরি প্রত্যাশিদের তালিকা তৈরি কার্যক্রমের উদ্বোধন করল ‘জাগো উখিয়া’

শহীদ জিয়ার জন্মবার্ষিকীতে সুবিধাবঞ্চিত ও দুস্থদের পাশে চ.বি ছাত্রদল

মালয়েশিয়া প্রবাসী যুবককে মুঠোফোনে হুমকির অভিযোগ

দূর্গম পাহাড়ে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো ১০ কি:মি: রাস্তা

পেকুয়ায় ইমামকে কুপিয়ে আহত

উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ জামিনে মুক্ত

মোহাম্মদ নাছির উদ্দিন’র পিএইচডি ডিগ্রী লাভ

কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নতুন নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল কাদের গণি

শেখ হাসিনার বদান্যতায় মাথা গোজার ঠাঁই পেল গৃহহীন ১২৬ পরিবার

বিশ্বের সর্বাধিক হতদরিদ্র মানুষের বাস ভারতে

সবচেয়ে ‘কিউট’ কুকুরের মৃত্যু

চট্টগ্রামে ইয়াবা নিয়ে রোহিঙ্গা দম্পতিসহ গ্রেপ্তার ৪

মাদকবিরোধী অভিযানের সঙ্গে সমাজে ফেরার সুযোগও দিতে হবে: প্রধানমন্ত্রী

টেকনাফে গ্রেপ্তার মাদকের আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

এনজিওতে স্থানীয়দের ছাঁটাই উদ্বেগের