মাতলামিতে বাধা: ঈদগাঁওয়ে মেম্বার, সাংবাদিক, কাঠুরিয়াসহ ১২জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:  
কক্সবাজার সদরের ঈদগাঁওতে মাদক সেবন করে এলাকায় মাতলামি করা অবস্থায় মেম্বারের নেতৃত্বে উত্তম মাধ্যম দিলে, ক্ষুব্ধ হয়ে উক্ত মেম্বার, স্থানীয় সাংবাদকর্মীসহ নিরীহ আরো ১০ এলাকাবাসীর বিরুদ্ধে মামলা করায় ফুঁসে উঠেছে স্থানীয়রা। প্রশাসন সঠিক তদন্ত পূর্বক প্রতিবেদন না দিলে বড় ধরনের সংঘাত সৃস্টি হতে পারে বলে জানান প্রতিবেশীরা।
সূত্রে জানা যায়, ঈদগাহ ইউনিয়নের দক্ষিন মেহেরঘোনা এলাকার মৃত ইসমাইলের পুত্র বহু আপকর্মের হুতা ৪/৫ টি মামলার পালাতক আসামী, এলাকার চিহ্নিত মাদকসেবী মোঃ ইব্রাহীম প্রতিদিনের ন্যায় মাদকসেবন করে মাতাল অবস্থায় বিভিন্নজনকে অকাথ্যভাষায় গালিগালাজ কর‍তে থাকে। এমনকি স্থানীয় কয়েকজন কাঠুরিয়া কাঠ সংগ্রহ করে আসার পথে তাদেরকেও গালিগালাজ ও হামলা করতে চেস্টা চালাই তারা কাঠ ফেলে কোন রখম প্রাণে রক্ষা পেয়ে বিষয়টি স্থানীয় এমইউপি মিজানুর রহমান মহসিনকে অবগত করলে সে তাৎক্ষনিক স্থানীয় যুবক মোঃ রেজু, দিদারুল হক,নুর মুহাম্মদ বেদলু, মোঃ এরশাদ, মুজিবুল হক, মামুনর রশিদ, সরওয়ার, ফজল করিম, রমজানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে উক্ত মাদকসেবী ইব্রাহীমকে আটক করে পুলিশকে খবর দিয়ে তদন্ত কেন্দ্রের এস আই দেবাশীষ সরকার, এ এস আই আহসান মুরশেদ, পেয়ার উদ্দিনের কাছে সোপর্দ করে। ঐ দিন একটি প্রভাবশালী মহল তদবির চালিয়ে ভাল পথে ফিরে আসার অঙ্গীকার নামা দিলে ছাড় পায়।
খবর পেয়ে স্থানীয় কক্সবাজার ৭১ পত্রিকার সংবাদকর্মী মিছবাহ উদ্দিন সংবাদ কভারেজের জন্য ঘটনাস্থলে যান। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঐ প্রভাবশালী মহলের ইন্ধনে মেম্বার, সাংবাদিক কাঠুরিয়াকে আসামী করে কক্সবাজার সদর মডেল থানায় মামলা দায়ের করে
( যার নং ৯২০)।
মামলার বিষয়টি এলাকায় জানাজানি হলে ফুঁসে উঠে এলাকাবাসী। তাদের দাবি প্রশাসন নিরপেক্ষ তদন্ত করলে ঘটনার মুল রহষ্য বেরিয়ে আসবে। তারা আরো জানান, হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার না করলে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি দেওয়া হবে, এদিকে ৯ জন দিন মজুরকে মামলায় আসামী করায় তাদের পরিবারে নেমে এসেছে দুর্ভিক্ষ, গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছে তারা। অন্যদিকে একজন জনপ্রতিনিধিকে আসামী করায় দৈনন্দিন বিচার কার্যক্রম ও পরিষদের কর্মকান্ড চালাতে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।
এ বিষয়ে জানতে  মামলার বাদী ইব্রাহীমের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই দেবাশীষ সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি মামলাটি নিরপেক্ষভাবে সরেজমিন তদন্তপূর্বক প্রতিবেদন পাঠানো হবে বলে জানান। উল্লেখ্য মামলার বাদী ইব্রাহিমের বিরুদ্ধে দখল, মারামারি, চাঁদাবাজী, মাদকসহ ৫/৬ টি মামলা র‍য়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

সর্বশেষ সংবাদ

নাইক্ষ্যংছড়িতে প্রতিপক্ষের হামলায় উখিয়ার যুবক খুন

মোমবাতির আগুনে পুড়লো ৪টি বসতবাড়ি : ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

কক্সবাজার-চট্টগ্রাম সড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

হোটেল সীগালে অগ্নি প্রতিরোধ, নির্বাপন ও চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ

নাইক্ষ্যংছড়িতে ৫ কোটি ৭৭ লাখ টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করলেন বীর বাহাদুর

প্রেমিককে ভিডিও কলে রেখেই ফ্যানের সঙ্গে ঝুলে পড়েন প্রেমিকা

‘২ বছরের মধ্যে কুতুবদিয়ায় জাতীয় গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে’

ঈদগাঁওতে যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

সুপারবাগ: বাংলাদেশে আইসিইউ-তে রোগী মৃত্যুর বড় কারণ!

৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের প্রথম স্থান অর্জন

পান-সিগারেট খেয়ে ক্লাসে যেতে পারবেন না শিক্ষকরা

যুবলীগ নেতাসহ দুই যুবককে ছুরিকাঘাত করলো কেরুনতলীর সন্ত্রাসীরা

বনানী কবরস্থানে জায়ানের দাফন সম্পন্ন

ঈদগাঁওতে পল্লীবিদ্যুতের ভেল্কিবাজিতে  জনজীবন অতিষ্ঠ

মহেশখালীতে প্রেমপ্রস্তাবে ব্যর্থ হয়ে তরুণীকে ধর্ষণের চেষ্টা ও হামলা আহত ২

সিএসবি সম্পাদক পলাশ বড়ুয়া’র জন্মদিন উদযাপন

ফোন চুরি যাওয়ায় সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার!

টেকনাফে ইয়াবাসহ ৪ যুবক আটক

শ্রীলঙ্কায় হামলা : পদত্যাগ করছেন পুলিশের আইজি

মার্চ জুড়ে নির্বাচন সত্বেও আইনশৃঙ্খলা স্বাভাবিক থাকায় এসপি’র সন্তোষ প্রকাশ