রোহিঙ্গা গণহত্যা বন্ধের দাবীতে ৬ অক্টোবর কক্সবাজারে হেফাজতে ইসলামের মহাসমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি:

হেফাজতে ইসলাম বাংলাদেশ কক্সবাজার জেলা নেতৃবৃন্দ বলেছেন, মিয়ানমারের আরাকানে মুসলমানদের উপর পৈশাচিক গণহত্যা, নির্যাতন ও বিতাড়ন বন্ধ এবং নাগরিক অধিকার ফিরিয়ে দিয়ে রোহিঙ্গাদের আরাকানে ফেরত নেয়ার লক্ষ্যে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষনের জন্য সীমান্তবর্তী জেলা হিসাবে হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে আগামী ৬ অক্টোবর কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের অনুষ্ঠিতব্য মহাসমাবেশ অত্যন্ত গুরুত্বের দাবী রাখে। এই মহাসমাবেশে স্বতঃস্ফূর্তভাবে শরীক হওয়া সকল ঈমানদার ও মানবতাবাদী মানুষের ঈমানী ও নৈতিক কর্তব্য। মহাসমাবেশ বাস্তবায়ন কমিটির এক সভায় নেতৃবৃন্দ একথা বলেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, জামিয়া আহলিয়া দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (দা.বা.) ঘোষিত মহাসমাবেশ বাস্তবায়নে লক্ষ্যে ২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বা’দে যোহর আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের জেলা সহসভাপতি ও মহাসমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা হাফেজ ছালামত উল্লাহ। জেলা সাধারণ সম্পাদক ও মহাসমাবেশ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিবের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা আ.হ.ম নুরুল কবির হিলালী, মাওলানা আবদুচ্ছালাম কুদছী, আলহাজ¦ আমানুল হক আমান, মাওলানা জুনাইদ, মাওলানা এজাজুল করিম, মাওলানা শামশুল আলম, মাওলানা হেলাল উদ্দীন, হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, মাওলানা তৌহিদুল আলম, মাওলানা হাফিজ উদ্দীন, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা সোহাইল, মাওলানা মুহাম্মদ দিদারুল আলম, মাওলানা আতাউল্লাহ প্রমূখ।

এসময় নেতৃবৃন্দ আরও বলেন, মজলুম রোহিঙ্গা মুসলমানদের স্থায়ী সংকট মুক্তির লক্ষ্যে তাদেরকে মিয়ানমারের নাগরিক হিসাবে স্বীকৃতি দিয়ে সম্পূর্ণ নাগরিক অধিকার প্রদান করা এবং অবিলম্বে তাদেরকে ফিরিয়ে নিয়ে পুনর্বাসিত করা মিয়ানমার সরকারের নৈতিক কর্তব্য। নির্মম নির্যাতনে নিহতদের পরিবারবর্গের ভরণপোষনের দায়িত্ব গ্রহণ এবং আহত ও ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণসহ চিকিৎসা প্রদান করাও মিয়ানমার রাষ্ট্রের রাষ্ট্রীয় দায়িত্ব বলে আমরা মনে করি। ভয়াবহ মানবিক বিপর্যয়ের এই চরম ক্রান্তিকালে মানবতা বিধ্বংসী কর্মকান্ড বন্ধ করে মজলুম মানুষের অধিকার প্রদানে মিয়ানমার সরকারকে বাধ্য করতে আন্তর্জাতিক সম্প্রদায় ও বিশ^ নেতৃবৃন্দের প্রতি আমরা জোর দাবী জানাচ্ছি। নেতৃবৃন্দ ঈমানী ও মানবিক চেতনাবোধ থেকে হেফাজতে ইসলামের উদ্যোগে অনুষ্ঠিতব্য মহাসমাবেশকে জনসমুদ্রের পরিণত করার জন্য সর্বস্তরের জনতাকে উদ্বুদ্ধ করতে ওলামায়েকেরামসহ মানবতাবাদী সকলের প্রতি আহ্বান জানান।

সর্বশেষ সংবাদ

মধ্য জানুয়ারিতে ভোট চায় ঐক্যফ্রন্ট

অা.লীগের মনোনয়ন নিলেন ব্যরিস্টার প্রশান্ত বডুয়া

জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন হিরো আলম

প্রথম দিন বিএনপির ১৩২৬ মনোনয়ন ফরম বিক্রি

টেকনাফে র‌্যাব-৯ এর অভিযানে ৯ হাজার ৮০৫ পিস ইয়াবা উদ্ধার, আটক ১

আচরণবিধি প্রতিপালনে মাঠ পর্যায়ে ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ ইসির

‘জেলারের স্ত্রী ও শ্যালক এত টাকা কোথায় পেলেন’

রাজনৈতিক কারণে কাউকে গ্রেফতার না করার নির্দেশ

কর্মস্থলে যোগদান করলেন শিক্ষা প্রকৌশল নির্বাহী প্রকৌশলী খন্দকার নাজমুল ইসলাম

স্থানীয় ক্ষতিগ্রস্থ জনগোষ্টির আত্নসামাজিক উন্নয়নে কাজ শুরু করেছে সরকার

টোকেন এর নামে চাঁদাবাজি, শ্রমিকদের বিক্ষোভ

অবৈধ টমটমের বিরুদ্ধে অভিযানঃ মামলা, ১২ হাজার টাকা জরিমানা

পালংখালীতে নতুন করে রোহিঙ্গা ক্যাম্প স্থাপনা নিয়ে উত্তেজনা

উখিয়ায় ইজিপি প্রকল্পে অনিয়মের অভিযোগ

চকরিয়ায় দুরন্ত পথিক মেধা বৃত্তি পরীক্ষা’১৮ এর ফলাফল ঘোষণা

চকরিয়ায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ সম্পন্ন

পেকুয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের পূর্ণাঙ্গ কমিটি গঠিত

নাইক্ষ্যংছড়িতে অবৈধ পাথর উত্তোলনের দায়ে ইউপি চেয়ারম্যানকে ৪০ হাজার টাকা জরিমানা 

শহরের যুবদল নেতা মোজাম্মেলের পিতার মৃত্যুতে লুৎফুর রহমান কাজলের শোক

লবণ মাঠ দখল চেষ্টা পেকুয়ায়, আহত ৩