বিশ্ব পর্যটন দিবস পালিত

সিবিএন:
কক্সবাজারে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে।

‘টেকসই পর্যটন: উন্নয়নের হাতিয়ার’ প্রতিপাদ্যে দিনটি উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন ও সী-বীচ ম্যানেজমেন্ট কমিটি যৌথভাবে আয়োজন করে বর্ণাঢ্য শোভাযাত্রা।

বুধবার সকাল সাড়ে ৯টায় কলাতলী সী-ইন সড়ক থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি লাবণী পয়েন্টে গিয়ে শেষ হয়। সেখানে উন্মুক্ত মঞ্চে অনুষ্টিত হয় আলোচনা সভা।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ারুল নাসের এর সভাপতিত্বে আলোচনা সভা শেষে মুক্ত আকাশে বেলুন উড়িয়ে বিশ্ব পর্যটন দিবসের শুভ কামনা করা হয়।

সভায় বক্তৃতা করেন- ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার (এসপি) জিল্লুর রহমান, হোটেল মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কাসেম সিকদার, কটেজ ব্যবসায়ী সমিতির সভাপতি কাজী রাসেল আহমেদ, টুয়াকের আহ্বায়ক এম.এ হাসিব বাদল।

এ সময় উপস্থিত ছিলেন- ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার ফজলে রাব্বি, সিনিয়র সহকারি পুলিশ সুপার রায়হান কাজেমি, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট একেএম লুৎফুর রহমান, টুয়াকের প্রতিষ্ঠাতা সভাপতি এস.এম কিবরিয়া খান, সাবেক সাধারণ সম্পাদক আসাফ উদ-দৌলা আশেক, সাবেক অর্থ সম্পাদক শহীদুল্লাহ নাঈম, আনোয়ার কামাল প্রমুখ।

সী-বীচ ম্যানেজম্যান্ট কমিটির সদস্য সচিব ও পর্যটন শৈবালের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়ার পরিচালনায় পর্যটন দিবসের কর্মসুচিতে সী-গাল হোটেল, হোটেল সী-প্যালেস, হোটেল সায়মান, ট্যুর গাইড এসোসিয়েশন, বীচ কিটকট মলিক সমিতি, লাইফগার্ড, সৈকত বহুমুখি সমবায় সমিতিসহ পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করে।

এদিকে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিও পালন করেছে বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম বিভাগের উদ্যোগে বুধবার সকাল ৯টায় শহরের কলাতলী মোড়স্থ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শোভাযাত্রা বের করা হয়। এরপর ক্যাম্পাসে সংক্ষিপ্ত আলোচনা সভা রেজিষ্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সহকারি রেজিষ্ট্রার কুতুব উদ্দিনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক আব্দুল হামিদ। অতিথি ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক সাইফুর রহমান, হসপিটালিটি এন্ড ট্যুরিজম বিভাগের বিভাগীয় প্রধান সাকিল আহমেদ। বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন।

জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার (ইউএনডব্লিউটিও) এর উদ্যোগে ১৯৮০ সাল থেকে ২৭শে সেপ্টেম্বর দিবসটি পালন করা হয়। কক্সবাজারে প্রতি বছর যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে ব্যতিক্রমী আয়োজন করে কটেজ ব্যবসায়ী সমিতি। এই সংগঠনের কর্মকর্তারা বিভিন্ন কটেজ ও সমুদ্র সৈকতে অবস্থানরত ৩ হাজার পর্যটককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!

কর্মসুচিতে যোগ দিতে ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম আসছেন ইলিয়াস কাঞ্চন

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস