বিশ্ব পর্যটন দিবস পালিত

সিবিএন:
কক্সবাজারে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে।

‘টেকসই পর্যটন: উন্নয়নের হাতিয়ার’ প্রতিপাদ্যে দিনটি উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন ও সী-বীচ ম্যানেজমেন্ট কমিটি যৌথভাবে আয়োজন করে বর্ণাঢ্য শোভাযাত্রা।

বুধবার সকাল সাড়ে ৯টায় কলাতলী সী-ইন সড়ক থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি লাবণী পয়েন্টে গিয়ে শেষ হয়। সেখানে উন্মুক্ত মঞ্চে অনুষ্টিত হয় আলোচনা সভা।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ারুল নাসের এর সভাপতিত্বে আলোচনা সভা শেষে মুক্ত আকাশে বেলুন উড়িয়ে বিশ্ব পর্যটন দিবসের শুভ কামনা করা হয়।

সভায় বক্তৃতা করেন- ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার (এসপি) জিল্লুর রহমান, হোটেল মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কাসেম সিকদার, কটেজ ব্যবসায়ী সমিতির সভাপতি কাজী রাসেল আহমেদ, টুয়াকের আহ্বায়ক এম.এ হাসিব বাদল।

এ সময় উপস্থিত ছিলেন- ট্যুরিষ্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার ফজলে রাব্বি, সিনিয়র সহকারি পুলিশ সুপার রায়হান কাজেমি, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট একেএম লুৎফুর রহমান, টুয়াকের প্রতিষ্ঠাতা সভাপতি এস.এম কিবরিয়া খান, সাবেক সাধারণ সম্পাদক আসাফ উদ-দৌলা আশেক, সাবেক অর্থ সম্পাদক শহীদুল্লাহ নাঈম, আনোয়ার কামাল প্রমুখ।

সী-বীচ ম্যানেজম্যান্ট কমিটির সদস্য সচিব ও পর্যটন শৈবালের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়ার পরিচালনায় পর্যটন দিবসের কর্মসুচিতে সী-গাল হোটেল, হোটেল সী-প্যালেস, হোটেল সায়মান, ট্যুর গাইড এসোসিয়েশন, বীচ কিটকট মলিক সমিতি, লাইফগার্ড, সৈকত বহুমুখি সমবায় সমিতিসহ পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করে।

এদিকে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিও পালন করেছে বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম বিভাগের উদ্যোগে বুধবার সকাল ৯টায় শহরের কলাতলী মোড়স্থ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শোভাযাত্রা বের করা হয়। এরপর ক্যাম্পাসে সংক্ষিপ্ত আলোচনা সভা রেজিষ্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সহকারি রেজিষ্ট্রার কুতুব উদ্দিনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক আব্দুল হামিদ। অতিথি ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক সাইফুর রহমান, হসপিটালিটি এন্ড ট্যুরিজম বিভাগের বিভাগীয় প্রধান সাকিল আহমেদ। বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন।

জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার (ইউএনডব্লিউটিও) এর উদ্যোগে ১৯৮০ সাল থেকে ২৭শে সেপ্টেম্বর দিবসটি পালন করা হয়। কক্সবাজারে প্রতি বছর যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে ব্যতিক্রমী আয়োজন করে কটেজ ব্যবসায়ী সমিতি। এই সংগঠনের কর্মকর্তারা বিভিন্ন কটেজ ও সমুদ্র সৈকতে অবস্থানরত ৩ হাজার পর্যটককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সর্বশেষ সংবাদ

কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিলের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ সাবেক সেনা কর্মকর্তার

‘ডেঙ্গু মোকাবিলায় আগামী সপ্তাহটা চ্যালেঞ্জিং’

বৃহস্পতিবার থেকে বন্ধ হচ্ছে ফেসবুক গ্রুপ চ্যাট

কাশ্মীর নিয়ে মোদির চতুর্মুখী নীলনকশা

খালেদার মুক্তিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি

কক্সবাজার জেলা ছাত্রলীগের সম্মেলন: পদ প্রত্যাশীদের দৌড়ঝাঁপ

হাজিদের প্রথম ফিরতি ফ্লাইটে ৪১৮ যাত্রী দেশে পৌঁছেছে

রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত কেরণতলী ঘাট

নয়া জমানার নয়া হেয়ার স্টাইল !

টেকপাড়ায় সরকারী কর্মকর্তার বসতবাড়িতে হামলার অভিযোগ

লুৎফুর রহমানের মৃত্যুতে ব্লাড ডোনার’স সোসাইটির প্রতিষ্ঠাতা সফি উল করিমের শোক

ইসলামপুরের যুবলীগ কর্মী লুৎফুর রহমান আর বেঁচে নেই, সকাল ১০ টায় জানাজা

মক্কায় জসিম উদ্দীন মিয়াজী স্মরণে দোয়া মাহফিল

মার্শাল চেয়ারম্যান ও তোফায়েল বে অফ বেঙ্গল ক্রুজ লাইন এসোসিয়েট এর ব্যবস্থাপনা পরিচালক নির্বাচিত

সৌদিআরবে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত

সৌদি তেলক্ষেত্রে ড্রোন হামলা

মিয়ানমারের রোহিঙ্গা নির্যাতন তদন্ত দল ঢাকায়

ভারুয়াখালী ছোট চৌধুরীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ ও সমাজ পরিচালনা কমিটি গঠিত

মহেশখালীতে জমি দখলকে কেন্দ্র করে যুবক আহত

ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের দ্বি-বার্ষিক সম্মেলন