প্রেস বিজ্ঞপ্তি :

লন্ডন ভিত্তিক বাংলা টেলিভিশন চ্যানেল ইয়ুথ বাংলা টিভির কক্সবাজার জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল মোহনা টেলিভিশন এর সাবেক মহেশখালী (উপকুলীয়) প্রতিনিধি ও শিশুতোষ চ্যানেল কিডস টিভির সাবেক কক্সবাজার জেলা প্রতিনিধি এবং কক্সবাজার জেলা উপকুলীয় সাংবাদিক ফোরামের সভাপতি স.ম.ইকবাল চৌধুরী ।

ইয়ুথ বাংলা টেলিভিশনের ঢাকা বেজ স্টেশনে ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল বাসারের হাত থেকে নিয়োগ পত্র বুঝে নেন তিনি ।

ইয়ুথ বাংলা টিভি “তারুণ্যের কথা বলে” শ্লোগানকে সামনে রেখে ইউএসএ থেকে ২৪ ঘন্টার পূর্ণাঙ্গ বাংলা টিভি চ্যানেল হিসেবে যাত্রা শুরু করেছে । লন্ডন, হংকং এবং ঢাকা থেকে তিনটি আলাদা বেজস্টেশনের মাধ্যমে পরিচালিত হচ্ছে সম্প্রচার কার্যক্রম। সার্ভার, মোবাইল অ্যাপস,আইপি টিভি, ক্যাবল এবং স্যাটেলাইট-এই পাঁচটি মাধ্যমেই থাকবে সম্প্রচার ফিড।

এ্যাপস্টার সেভেন স্যাটেলাইটের মাধ্যমে চলবে ফ্রি এয়ার ট্রান্সমিশন। সর্বাধুনিক এইচডি প্রযুক্তি ব্যবহার করে উন্নত ট্রান্সমিশন কোয়ালিটি নিয়ে আসছে চ্যানেলটি ।

২৪ ঘন্টার সম্প্রচারে থাকবে নাটক, ফিল্ম, টকশো, লাইভ ইভেন্ট, রিয়েলিটি শো, সংবাদসহ নানা ধরনের অনুষ্ঠান। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা এবং বাংলার প্রান্তিক মানুষের জীবন কথা তুলে আনা সহ সারাবিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসীদের সুখ-দু:খ, অর্জন, সংগ্রাম এবং বাংলাদেশের অগ্রগতি-উন্নয়নের চিত্র তুলে ধরাই হবে এই চ্যানেলের মূল লক্ষ্য। ইতোমধ্যে ইউকে, ইউএসএ, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও কানাডায় চ্যানেলটির সম্প্রচার চলছে। পুরো ইউরোপ ও অস্ট্রেলিয়ায় সম্প্রচারের ঘোষণা দিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ।