নির্যাতিত রোহিঙ্গাদের পাশে আছে বিএনপি -মির্জা ফখরুল ইসলাম

fak_1.jpg

ইমাম খাইর, সিবিএন:
রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি রাজনীতি করছেনা, বরং আওয়ামী লীগই রাজনীতি করছে বলে দাবী করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, প্রথম দিন থেকেই বিএনপির নেতাকর্মীরা অসহায় নির্যাতিত রোহিঙ্গাদের পাশে আছে। শত বাঁধার পরও বিএনপির ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে।
মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকালে মির্জা ফখরুল কক্সবাজারে পৌঁছে সাংবাদিকদের ব্রিফকালে একথা বলেন। তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধান আওয়ামীলীগ আন্তরিক নয়। বিএনপির পক্ষ থেকে জাতীয় ঐক্যের কথা বলা হলেও আওয়ামীলীগ তা নাকচ করে দিয়েছেন। এতে প্রমাণিত হয় রোহিঙ্গা সমস্যা সমাধানে আওয়ামী লীগ আন্তরিক নয়।বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির বিকাল সাড়ে ৩ টার দিকে কক্সবাজার বিমান বন্দরে পৌঁছে। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন দলীয় নেতাকর্মীরা। সেখান থেকে গাড়ী বহরযোগে হোটেল লংবীচে পৌঁছে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।
সংক্ষিপ্ত ব্রিফিং-এ মির্জা ফখরুল বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানের মূল লক্ষ্য হবে রোহিঙ্গাদের নিরাপত্তা ও নাগরিকত্ব নিশ্চিত করে স্বদেশে ফেরত পাঠানোর উদ্যোগ নেয়া। কিন্তু আওয়ামীলীগ এই প্রক্রিয়ায় ব্যর্থতার পরিচয় দিয়েছে। এছাড়া মিয়ানমারের গণহত্যাকে এখনও আওয়ামীলীগের পক্ষ থেকে গণহত্যা বলেও আখ্যায়িত করা হয়নি বলে দাবি করেন মির্জা ফখরুল।
এ সময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুনুর রশীদ, মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজল, বিএনপির চেয়ারপারসনের প্রেস ইউং এর সদস্য শামসুদ্দিন দিদার, জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ শাহজাহান চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্নাসহ বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বুধবার রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করবেন এবং সন্ধ্যায় দলীয় কর্মী সমাবেশে বক্তৃতা রাখবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

Top