তারেক রহমানের পক্ষে রোহিঙ্গাদের ত্রাণ দিল ছাত্রদল

ইমাম খাইর, সিবিএন:

মিয়ানমারে মগ বাহিনীর হাতে নির্যাতিত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের হাতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে ত্রাণ হিসেবে নগদ আর্থিক সহায়তা তুলে দিল ছাত্রদল।

সোমবার বিকালে টেকনাফের শামলাপুরে রোহিঙ্গাদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার ও যুগ্ম-সম্পাদক বায়েজিদ আরেফিনের নেতৃত্বে ছাত্রদলের নেতারা।

একই দিন সকালে বিএনপির পক্ষ থেকে দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের নেতৃত্বে ও আলম গ্রুপের সৌজন্যে কক্সবাজারের কুতুপালং, বালুখালি, পালংখালি, থ্যাইংখালি, হাকিমপাড়া, তাজনিমার খোলা, গুনারপাড়া এলাকায় নলকূপ স্থাপন এবং একটি নতুন মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

এসময় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, ভিপি হারুনুর রশিদ, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলামসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তারেক রহমানের পক্ষে রোহিঙ্গাদের জন্য ছাত্রদলের নগদ অর্থের প্যাকেট

উল্লেখ্য, গত ২৫ আগস্ট থেকে বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীরা আসার পর থেকে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ তাদের পাশে দাঁড়ায়। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলীয় নেতাকর্মীসহ সর্বসাধারণকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহবান জানানোর পর কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপি রোহিঙ্গাদের মাঝে ব্যাপক ত্রাণ সহায়তা দিতে শুরু করে।

এ লক্ষ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে এবং সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে প্রধান সমন্বয়কারী হিসেবে একটি জাতীয় ত্রাণ কমিটি গঠন করে।

এরপরই বিএনপি কেন্দ্রীয়ভাবে ২২টি ট্রাকে ত্রাণসামগ্রী নিয়ে কক্সবাজার আসে। কিন্তু ত্রাণ দিতে বাধা দেয় পুলিশ। তারপরও বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা রোহিঙ্গা আশ্রয় কেন্দ্রে ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে।

এদিকে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ করতে মঙ্গলবার দুপুর একটায় ঢাকা থেকে বিমান যোগে কক্সবাজার আসছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। টীমটি রোহিঙ্গাদের বিভিন্ন ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ করবে বলে জানান জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুপ বদরী।

 

সর্বশেষ সংবাদ

এমপিদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ

রাখাইনের মংডুতে তিন আদিবাসীর মৃতদেহ উদ্ধার

রোহিঙ্গাদের চাপে পানের দাম চড়া

পুলওয়ামায় ফের জঙ্গি হামলায় ৪ সেনা নিহত

প্রধানমন্ত্রীর কাছে মহেশখালীর ক্ষতিগ্রস্ত মানুষের ৮ দাবি

বাংলাদেশ-আমিরাত চারটি সমঝোতা স্মারক স্বাক্ষর

কক্সবাজার সদরে এসিল্যান্ড শূন্যতায় ভোগান্তি

পুনর্বাসন চায় মহেশখালীর মানুষ

‘নিয়ম ছিল না বলেই বদি আমন্ত্রণ পাননি’

দায়িত্বশীল ছাড়া কারও ডাকে সাড়া নয়

দেশের কোন গোয়েন্দা সংস্থার কী কাজ

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর ওপর আবারও হামলা, সেনা কর্মকর্তাসহ নিহত ৬

ই-ফাইলিং এ কক্সবাজার জেলা প্রশাসন সারাদেশে দ্বিতীয়

নাফে মাছ ধরার অনুমতি ও ইয়াবা বন্ধে সীমান্তে কাঁটাতারের বেড়া দিন : এমপি শাহীন আক্তার

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সৌদি প্রবাসী বিএনপি নেতা ফরিদের শুভেচ্ছা

এমপি বদি’র সাথে ইউএই টেকনাফ সমিতি’র সৌজন্য সাক্ষাৎ

চাকরিচ্যুতির ভয় দেখিয়ে উপজাতি এনজিও কর্মীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ 

বন্ধ হলো অনলাইনে জুয়া খেলার ১৭৬ সাইট

শাজাহান খানকে সংসদে বেশি কথা বলতে দেয়ায় প্রতিবাদ

যুদ্ধ বিমানের প্রহরায় পাকিস্তানে নামলেন সৌদি যুবরাজ