মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া:
পেকুয়া উপজেলায় পাউবোর একটি স্লুইচ গেইটের ভিতর থেকে ৭ ঘন্টা পর এক যুবকের মৃত উদ্ধার করা হয়েছে। দীর্ঘ সাত ঘন্টা চেষ্টা চালিয়ে পেকুয়া ফায়ার সার্ভিসের একটি টিম ও এলাকাবাসীরা আজ সোমবার দুপুর দেড়টার দিকে মগনামা চেপ্টাখালীস্থ পাউবোর একটি স্লূইচ গেইটের ভিতর থেকে আটকে পড়া অবস্থায় যুবকের মৃতদেহটি উদ্ধার করা হয়। নিহত যুবকের নাম মো. কাইছার (৩৩)। তিনি মগনামা ইউনিয়নের সাতঘর পাড়া গ্রামের মনজুর আলমের পুত্র বলে জানা গেছে। তিনি তিন সন্তানের জনক।

সরেজমিনে পরিদর্শন ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, গত কয়েকমাস ধরে প্রতিদিন চেপ্টাখালী এলাকায় অবস্থিত পানি উন্নয়ন বোর্ড (পাউবো’র) ৬৪/২বি পোল্ডারের ওই স্লুইচ গেইটের মুখে (নাশি) কাইছার চাক জাল (মাছ ধরার এক ধরনের জাল) বসাতেন। গত রাতেও সেখানে জাল বসায় কাইছার। আজ সোমবার সকাল সাড়ে ৬টার দিকে ওই জালটি তুলতে গেলে অসতর্কতায় স্লুইচ গেটে আটকে পড়েন তিনি। পানির ¯্রােত তাকে নাশির একদম ভিতরে নিয়ে যায়। নাশির অপর প্রান্তে দরজা থাকায় কাইছার ওই দরজার সঙ্গে আটকে পড়ে যায়। দরজাটি অনেক চেষ্টা করেও খোলতে পারেনি স্থানীয়রা। পরে খবর পেয়ে পেকুয়া ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে যান। স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ৭ ঘন্টা চেষ্টা চালিয়ে সোমবার দুপুর দেড়টার দিকে কাইছারের মৃতদেহ উদ্ধার করেছে। এদিকে মৃতদেহ উদ্ধারের পর সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। নিহত যুবক কাইছারের পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনদের কান্নায় আকাশ-বাতাশ ভারী হয়ে উঠে। পরিবারের একমাত্র উপার্যনক্ষম ব্যক্তিকে হারিয়ে তারা কাইছারের স্ত্রী ও তিন সন্তান এখন নির্বাক।

মগনামার ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ওই যুবকের মৃতদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে।