প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস বিজ্ঞপ্তি
কালেরকন্ঠ :
দেশি, বিদেশি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ২৪ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার খবর ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। আজ রবিবার প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিমের পক্ষে উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৩ সেপ্টেম্বর ২০১৭ তারিখে একটি বিদেশি টিভি চ্যানেল ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকার সূত্র ব্যবহার করে বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর বিগত ২৪ আগস্ট একটি প্রাণনাশী হামলার ব্যর্থ চেষ্টার খবর প্রকাশ করে। প্রধানমন্ত্রীর ওপর তথাকথিত ব্যর্থ হামলার সঙ্গে একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে সংশ্লিষ্ট করে বাংলাদেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রধানমন্ত্রীর ওপর হামলার খবরটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, দেশের সার্বিক নিরাপত্তার স্বার্থ পরিপন্থী এ-রূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করা যেকোনো দায়িত্বশীল ব্যক্তি ও সচেতন গণমাধ্যমের পক্ষ থেকে মোটেও কাম্য নয়। এ-রূপ ভিত্তিহীন ও বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশের পূর্বে সংশ্লিষ্ট সকলকে সতর্কতা অবলম্বন এবং বিচার-বিবেচনাপ্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।