সিবিএন:
কক্সবাজার পৌরসভার ৫ নং ওয়ার্ডের উত্তর রুমালিয়ারছরা সড়কের বেহাল অবস্থা। দীর্ঘ কোন ধরণের উন্নয়ন বা সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে প্রাচীন এই সড়কটি। সম্প্রতি টানা বর্ষনে প্রায় দুই কিলোমিটার সড়কের অধিকাংশ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। উপড়ে গিয়েছে ইট, কংকর। অযত্ন-অবহেলায় খান খান হয়ে যাচ্ছে জনগুরুত্বপূর্ণ রুমালিয়ারছড়া সককটি। সড়কটির অবশিষ্ট অংশও ভেঙে ছরায় বিলীন হয়ে যেতে পারে-এমনটি অশংকা স্থানীয়দের।

স্থানীয় বাসিন্দা এডভোকেট রেজাউল করিম রেজা বলেন, উত্তর রুমালিয়ারছরা ব্রিকফিল্ড রোডের বায়তুর রিদুয়ান জামে মসজিদ সংলগ্ন রাস্তাটি খানা খন্দে ভরে গেছে। গত ১৬ সেপ্টেম্বর ভারী বৃষ্টিপাতে রাস্তার করুন অবস্থা দাঁড়িয়েছে। সড়কের শুরু থেকে শেষ মাথা পর্যন্ত শুধু ভাঙ্গা আর ভাঙ্গা চোখে পড়ে। সড়ক হয়ে যান চলাচল তো দূরের কথা, খালি পায়ে হাঁটাচলাও দায় পড়েছে। সড়কটি দ্রুত সংস্কার জরুরী।

স্থানীয়দের অভিযোগ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ছালামত উল্লাহ বাবুলকে এ বিষয়ে অবগত করানো হলেও তিনি কোন ব্যবস্থা নেননি। সড়কটির উন্নয়নে তার কোন সদিচ্ছাও নেই। যে কারণে পার্শ্ববর্তী ছরায় প্রাচীন এই সড়কটি বিলীন হওয়ার অশঙ্কা রয়েছে।

তবে, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ছালামত উল্লাহ বাবুল বলেন, গত ১৭ সেপ্টেম্বর সড়কের অবস্থা পরিদর্শন করেছি। দ্রুত সময়ে সড়কটির সংস্কারের উদ্যোগ নেয়া হবে।