প্রেস বিজ্ঞপ্তি:
আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। এই উপলক্ষ্যে কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছে। এই উপলক্ষ্যে এক প্রস্তুতি সভা শনিবার হোটেল শৈবালে অনুষ্ঠিত হয়। সী বীচ ম্যানেজমেন্ট কমিটির সচিব ও পর্যটন হোটেল শৈবালের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় উপস্থিত ছিলেন ট্যুরিষ্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রায়হান কাজেমী, টুয়াকের আহ্বায়ক এম.এ হাসিব বাদল, কটেজ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি কাজী রাসেল আহমেদ নোবেল, কিটকট ব্যবসায়ী সমিতির সভাপতি মাহবুব রহমান মাবু, টুয়াকের প্রতিষ্ঠাতা সভাপতি এস.এম কিবরিয়া, টুয়াকের সাবেক সাধারণ সম্পাদক আসাফ উদ দৌলা আশেক, স্টুডিও মালিক সমিতির সাধারণ সম্পাদক, সুগন্ধা বীচ ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেন, টুয়াকের যুগ্ন আহবায়ক আল আমিন বিশ্বাস তুষার, টুয়াকের যুগ্ন আহবায়ক এস এ কাজল, সিগাল পয়েন্ট ঝিনুক ব্যবসায়ী সমিতি জালাল আহমেদ সভাপতি, তারকামান হোটেল সমুহের প্রতিনিধি সহ আরো অনেকে।
সভায় জানানো হয়, কক্সবাজারে বিশ্ব পর্যটন দিবস পালনের জন্য সামগ্রিক প্রস্তুতি নেয়া হচ্ছে। পর্যটন করপোরেশনের সমন্বয়ে পর্যটন সংশ্লিষ্ট সব ধরণের ব্যবসায়ী সংগঠনের উদ্যোগে এই দিবস উদযাপন করা হবে।
কর্মসূচীর মধ্যে রয়েছে, সকাল ৯টায় সুগন্ধা পয়েন্ট থেকে বর্ণাঢ্য র‌্যালী লাবণী পয়েন্ট শেষ হবে। এর জন্য সকলকে সাড়ে টায় অবশ্যই সুগন্ধা পয়েন্ট উপস্থিত হতে হবে। র‌্যালীতে ব্যান্ড ও ঘোড়া, বীচবাইক শোভাযাত্রা থাকবে। এরপর লাবণী পয়েন্টে বেলুন উড়িয়ে দিসবের সূচনা করা হবে। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভা সেখানে অনুষ্ঠিত হবে। পুরো অনুষ্ঠানে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করবেন ট্যুরিস্ট পুলিশ। এছাড়া বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে সকল হোটেল-মোটেলে বিশেষ ছাড় ও আলোক সজ্জা করা হবে।
অন্যদিকে ট্যুারিস্ট পুলিশও বিকালের দিকে আলাদাভাবে বিশেষ কর্মসূচী হাতে নিয়েছেন বলে জানিয়েছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার রায়হান কাজেমী।