চকরিয়ায় ৪৫টি মন্ডপে প্রতিমাপুজা, চলছে প্রস্তুতি

এম.জিয়াবুল হক, চকরিয়া:
চকরিয়া উপজেলা ও পৌরসভার ৪৫টি মন্ডপে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া শারদীয় দুর্গোৎসব আয়োজন সফল করতে উপজেলা পুজা উদযাপন পরিষদের উদ্যোগে ব্যাপক প্রস্ততি গ্রহন করা হয়েছে। পাশাপাশি উৎসব চলাকালীন সময়ে পুজারী এবং মন্ডপ গুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে উপজেলা প্রশাসন ৪৫টি মন্ডপ বা মন্দির কমিটির নেতৃবৃন্দ, উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ এবং হিন্দু সম্প্রদায়ের শীর্ষ নেতাদের সাথে মতবিনিময় সভা করেছেন। সভার সিদ্বান্তের আলোকে উৎসব শুরুর আগের দিন থেকে প্রশাসনের পক্ষ থেকে মন্ডপ গুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলে জানানো হয়েছে। এবছর উপজেলায় ৪৫টি মন্ডপে প্রতিমা পুজা ও ৩৮টি ঘটপুজা অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ।

চকরিয়া উপজেলা ও পৌরসভার ৪৫টি মন্ডপে শান্তিপুর্ণভাবে এবছর শারদীয় দূর্গোৎসব উদযাপন উপলক্ষে গত ১৪ সেপ্টেম্বর উপজেলা ও পুলিশ প্রশাসনের সাথে মতবিনিময় করেছেন উপজেলা পুজা উদযাপন পরিষদ ও হিন্দু সম্প্রদায়ের শীর্ষ নেতৃবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম।

অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী, সাহারবিলের ইউপি চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মহসিন বাবুল, চকরিয়া থানার ওসি তদন্ত মিজানুর রহমান, চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ ও উপজেলার বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, হিন্দু সম্প্রদায়ের অন্যতম বৃহত্তর ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব পালনে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। প্রতিটি পূজা মন্ডপে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবে। তিনি বলেন, উৎসব চলাকালে পুজারী ও মন্ডপ গুলোতে যাতে কোন ধরণের বিশৃঙ্খলা বা অনভ্রিপেত কোন ধরণের ঘটনা না ঘটে সেইজন্য প্রয়োজনে জেলা পুলিশ লাইন থেকে স্পেশাল পুলিশ সদস্য আনা হবে। আশাকরি প্রতিবছরের মতো এবারও হিন্দু সম্প্রদায়ের সকলস্তরের নারী-পুরুষ সব ধরণের শঙ্কা ও ভীতি কাটিয়ে নিরাপদ পরিবেশে উৎসব পালন করতে পারবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অপরাধ দমনে চট্টগ্রামে আইপি ক্যামেরা বসাচ্ছে সিএমপি পুলিশ 

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রণালয়

রামুতে ৩৮ হাজার ইয়াবার ট্রাক সহ আটক ২

খুরুস্কুল বাসীকে কাঁদিয়ে চির বিদায় নিল মেধাবী ছাত্র মিশুক

টেকনাফে অভিযানেও থামছে না ৩ ভাইয়ের ইয়াবা বানিজ্য

পেকুয়ায় চাঁদার দাবীতে দোকান সংস্কারে বাধা ও ভাংচুর

গণমাধ্যম ও সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন মেয়র মুজিবুর রহমান

চকরিয়ায় সুরাজপুর আলোকশিখা পাঠাগার’র চিত্রাংকন প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও গুণীশিক্ষক সংবর্ধনা

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির কমিটি গঠিত

সাংবাদিক বশিরের মাতার জানাযা সম্পন্ন বিভিন্নমহলের শোক

বিজিবি ক্যাম্প এলাকায় সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রামান্য চিত্র প্রদর্শন

টেকনাফ সাংবাদিক ফোরাম’র আহবায়ক কমিটি গঠিত

কক্সবাজার-৩ আসনে বিএনপির মনোনয়নপত্র জমা দিলেন অধ্যাপক আজিজ

“দুখরে রোগে ও ভয় পায়!”

নিরাপদ জীবনে ফিরতে চায় ইয়াবা ব্যবসায়ীরা

রোববার থেকে বিএনপির সাক্ষাৎকার শুরু

মিয়ানমারে শতাধিক রোহিঙ্গা গ্রেফতার

বিএনপি নেতা আবু সুফিয়ান (চট্টগ্রাম-৮) আসনে মনোনয়নপত্র নিলেন

কক্সবাজার-২ আসনে কারাবন্দী আবুবকরের পক্ষে মনোনয়ন ফরম জমা

ঈদগাঁওতে ইউনিক পরিবহন ও টমটমের মুখোমুখি সংঘর্ষে আহত ৪