নাইক্ষ্যংছড়িতে ত্রাণবাহী ট্রাক দুর্ঘটনায় চার সদস্য তদন্ত কমিটি

নুরুল কবির,বান্দরবান:

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বৃহস্পতিবার সকালে রেড ক্রিসেন্টের রোহিঙ্গাদের ত্রাণবাহী ট্রাক দুর্ঘটনার বিষয়ে গঠিত তদন্ত কমিটি শুক্রবার সকাল থেকে কাজ শুরু করেছে।

ওই ট্রাক দুর্ঘটনায় নিহত হয় ৯জন শ্রমিক এবং অপর ১৪ জন শ্রমিক গুরুতর আহত হন। আহতদের মধ্যে ১৩জন নাইক্ষংছড়ি উপজেলাহাসপাতালে চিকিৎসাধীন আছেন। অপরজন আজিজুর রহমান আশংকাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন কক্সবাজার সদর হাসপাতালে। তিনি শংকামুক্ত নন বলে চিকিৎসকরা বলেছেন। নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সারওয়ার কামাল এবং সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী শুক্রবার দুপুরে জানিয়েছেন,বৃহস্পতিবার চাকঢালা এলাকার আমতলীতে কালভার্ট ভেঙ্গে রোহিঙ্গাদের জন্য ত্রাণবাহী ট্রাক খাদে পড়ে নিহত হয় ৯জন শ্রমিক এবং গুরুতর আহত হন ১৪জন শ্রমিক। দুর্ঘটনা কবলিত ট্রাকে ছিলেন যারা ছিলেন তাদের সবাই রেড ক্রিসেন্টের ত্রাণ বিতরণের সেচ্ছাসেবক। নিহত সবার বাড়ি নাইক্ষ্যংছড়ি সদরের ১,২ ও ৩ নং ওয়ার্ডে। এই দুর্ঘটনার পর থেকে পুরো নাইক্ষংছড়ি উপজেলায় বিরাজ করছে শোকের মাতম। এদিকে,বুহস্পতিবার সন্ধ্যায় জানাযা শেষে নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয় । বৃহস্পতিবার সন্ধ্যায় খবর পেয়ে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি দুর্ঘটনাস্থল ছুটে যান এবং আহতদের ব্যাপারে খুজ খবর নেন । তিনি শোকার্ত পরিবারদের সাথে সাক্ষাত করেন। তিনি নিহত ৯ শ্রমিকের পরিবারদের মাঝে নগদ ১০ হাজার টাকা করে ও আহতদের মাঝে নগদ ৫ হাজার টাকা করে বিতরণ করেন। জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক নিহতদের পরিবারের মাঝে নগদ ১০ হাজার টাকা এবং নিহতদের ত্রিশ কেজি করে চাউল করে এবং পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের পক্ষে নগদ ১০ হাজার টাকা হারে বিতরণ করা হয়। ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী নিহত ও আহত পরিবারদের মাঝে নগদ ২ হাজার টাকা হারে বিতরণ করেছেন। প্রশাসন সুত্র জানায়,বৃহস্পতিবার সকালে দুর্ঘটনায় পতিত ট্রাক থেকে উদ্ধার করা রেডক্রিসেন্টের ত্রাণ সামগ্রী শুক্রবার সকালে সীমান্তের দুর্গম বড়ছন খোলা এলাকায় শরণার্থীদের মাঝে বিতরণের জন্যে পাঠানো হয়েছে।

ওই দুর্ঘটনা তদন্তের জন্যে বৃহস্পতিবার রাতেই গঠিত হয় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মফিদুল আলম আহবায়ক, সহকারী পুলিশ সুপার আলী হোসেন,নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহা কর্মকর্তা এসএম সারওয়ার কামাল এবং বান্দরবান সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল ইসলাম খান এ তদন্ত কমিটির সদস্য।

সর্বশেষ সংবাদ

খালেদা জিয়াকে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হচ্ছে

কর্ণফুলী টানেলের মূল নির্মাণ কাজের উদ্বোধন

পুত্রসন্তানের ‘বাবা’ হলেন সমকামী প্রধানমন্ত্রী!

মেসির হ্যাটট্রিকে জিতল বার্সেলোনা

আবেদন হারাচ্ছে ঐক্যফ্রন্ট!

নৌকার প্রার্থী জুয়েল আসবেন আজ, বিকেল তিনটায় বিমানবন্দরে সংবর্ধনা

প্রবাসী বাংলাদেশিরাও পাবে জাতীয় পরিচয়পত্র!

যুক্তরাষ্ট্রে সৌদি আরবের প্রথম নারী রাষ্ট্রদূত রাজকুমারী রিমা

অমাখোঁ পরিবারের আনন্দ ভ্রমণ সম্পন্ন

বদরখালীতে অপরিকল্পিত গ্যাসপাইপ স্থাপনে ক্ষতিরমুখে ঘের মালিক ও লবণ চাষী

নির্বিচারে পাহাড় ও বৃক্ষনিধন অব্যাহত

সুদানে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চকরিয়ায় বাড়িতে ঢুকে ৮ম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা!

পেকুয়া উপজেলা চেয়ারম্যান রাজুর আবেগঘন ফেসবুক স্ট্যাটাস….

খেলাফত মজলিস কক্সবাজার জেলা কমিটি পুন:গঠিত

কক্সবাজারে সপ্তাহব্যাপী সঞ্চয় সপ্তাহ শুরু

আ. লীগের মনোনয়ন পেলেন জুয়েল, হোসাইন, ফরিদ, কাসেম, রিয়াজ, হামিদুল, মোঃ আলী

টেকনাফ সীমান্তে বিজিবির ১৭ টহল ট্রলার

রিয়াজুল’ই রামু উপজেলা পরিষদে নৌকার মাঝি থাকছেন

মহেশখালী আ.লীগের মনোনয়ন পেলেন হোছাইন ইব্রাহীম