নাইক্ষ্যংছড়িতে ত্রাণবাহী ট্রাক দুর্ঘটনায় চার সদস্য তদন্ত কমিটি

নুরুল কবির,বান্দরবান:

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বৃহস্পতিবার সকালে রেড ক্রিসেন্টের রোহিঙ্গাদের ত্রাণবাহী ট্রাক দুর্ঘটনার বিষয়ে গঠিত তদন্ত কমিটি শুক্রবার সকাল থেকে কাজ শুরু করেছে।

ওই ট্রাক দুর্ঘটনায় নিহত হয় ৯জন শ্রমিক এবং অপর ১৪ জন শ্রমিক গুরুতর আহত হন। আহতদের মধ্যে ১৩জন নাইক্ষংছড়ি উপজেলাহাসপাতালে চিকিৎসাধীন আছেন। অপরজন আজিজুর রহমান আশংকাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন কক্সবাজার সদর হাসপাতালে। তিনি শংকামুক্ত নন বলে চিকিৎসকরা বলেছেন। নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সারওয়ার কামাল এবং সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী শুক্রবার দুপুরে জানিয়েছেন,বৃহস্পতিবার চাকঢালা এলাকার আমতলীতে কালভার্ট ভেঙ্গে রোহিঙ্গাদের জন্য ত্রাণবাহী ট্রাক খাদে পড়ে নিহত হয় ৯জন শ্রমিক এবং গুরুতর আহত হন ১৪জন শ্রমিক। দুর্ঘটনা কবলিত ট্রাকে ছিলেন যারা ছিলেন তাদের সবাই রেড ক্রিসেন্টের ত্রাণ বিতরণের সেচ্ছাসেবক। নিহত সবার বাড়ি নাইক্ষ্যংছড়ি সদরের ১,২ ও ৩ নং ওয়ার্ডে। এই দুর্ঘটনার পর থেকে পুরো নাইক্ষংছড়ি উপজেলায় বিরাজ করছে শোকের মাতম। এদিকে,বুহস্পতিবার সন্ধ্যায় জানাযা শেষে নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয় । বৃহস্পতিবার সন্ধ্যায় খবর পেয়ে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি দুর্ঘটনাস্থল ছুটে যান এবং আহতদের ব্যাপারে খুজ খবর নেন । তিনি শোকার্ত পরিবারদের সাথে সাক্ষাত করেন। তিনি নিহত ৯ শ্রমিকের পরিবারদের মাঝে নগদ ১০ হাজার টাকা করে ও আহতদের মাঝে নগদ ৫ হাজার টাকা করে বিতরণ করেন। জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক নিহতদের পরিবারের মাঝে নগদ ১০ হাজার টাকা এবং নিহতদের ত্রিশ কেজি করে চাউল করে এবং পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের পক্ষে নগদ ১০ হাজার টাকা হারে বিতরণ করা হয়। ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী নিহত ও আহত পরিবারদের মাঝে নগদ ২ হাজার টাকা হারে বিতরণ করেছেন। প্রশাসন সুত্র জানায়,বৃহস্পতিবার সকালে দুর্ঘটনায় পতিত ট্রাক থেকে উদ্ধার করা রেডক্রিসেন্টের ত্রাণ সামগ্রী শুক্রবার সকালে সীমান্তের দুর্গম বড়ছন খোলা এলাকায় শরণার্থীদের মাঝে বিতরণের জন্যে পাঠানো হয়েছে।

ওই দুর্ঘটনা তদন্তের জন্যে বৃহস্পতিবার রাতেই গঠিত হয় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মফিদুল আলম আহবায়ক, সহকারী পুলিশ সুপার আলী হোসেন,নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহা কর্মকর্তা এসএম সারওয়ার কামাল এবং বান্দরবান সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল ইসলাম খান এ তদন্ত কমিটির সদস্য।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়া বড়ভাইকে কুপিয়ে নগদ টাকা লুটে নিলো ছোটভাই

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

পেকুয়া শিলখালি টাইগার স্টার ক্লাবের ফুটবল ফাইনাল খেলা সম্পন্ন

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

চকরিয়া আ’লীগ এসএম মনজুর চৌধুরী আর নেই, আজ সকাল ১১টায় জানাজা

রামুতে ওবায়দুল কাদেরের আগমনে প্রস্তুতি সভা ও স্বাগত মিছিল অনুষ্ঠিত

‘সড়ক পথে নির্বাচনী প্রতিটি পথসভা জন সমুদ্রে পরিণত হবে’

শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আদর্শে মানব সেবায় ব্রতী হতে হবে : বিনায়ক চক্রবর্তী

মহেশখালী শাপলাপুর উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্টিত

উখিয়ায় বজ্রপাতে নিহত ১ আহত ২

বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল গ্রেফতার

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রি

মহেশখালী পৌর ছাত্রদলের আংশিক কমিটি বিলুপ্ত ঘোষণা

এসপি মাসুদ হোসাইনের কক্সবাজারে যোগদান, ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

জেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

পেকুয়ায় প্রবাহমান খালে মাটি ভরাট করলেন প্রভাবশালী

কোনাখালীতে দোকান পুড়ে ছাই

বুবলীর সঙ্গে শাকিবের বিয়ে, গুঞ্জন নাকি সত্যি?

সাবেক ডিসি ও ইউএনওসহ তিনজনের কারাদণ্ড