শান্তিরক্ষী বাহিনীর মাধ্যমে রোহিঙ্গাদের সুরক্ষার আহবান মুফতি ফয়জুল্লাহর

এম. নুরুল হক চকোরী:

আন্তর্জাতিক শান্তিরক্ষী বাহিনী গঠনের মাধ্যমে রোহিঙ্গাদের সুরক্ষা করার আহবান জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। তিনি বলেন, রোহিঙ্গাদের রক্তে ভাসছে মুসলিম দুনিয়া। নদী, পুকুর, খাল, বিল সর্বত্র লাশ আর লাশ। মিয়ানমারের বর্বর বাহিনী দেশটিকে মগেরমুলুকে পরিণত করেছে। তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে কক্সবাজারে সাংবাদিকদের উদ্দেশ্যে আল্লামা মুফতি ফয়জুল্লাহ এসব কথা বলেন।

স্থানীয় একটি আবাসিক হোটেলের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মুফতি ফয়জুল্লাহ বলেন, অংসান সুচির অন্তরে খাই খাই অবস্থা। এত লাশের পরও সুচির মনমানসিকতার পরিবর্তন নেই। মিয়ানমার খুন, জ্বালাও পোড়াও অব্যাহত রেখেছে। দুঃখজনক হলেও সত্য যে, কার্যকর পদক্ষেপ না নিয়ে আন্তর্জাতিক মহল বিবৃতিতে তাদের ভূমিকা সীমাবদ্ধ রেখেছে।

তিনি মনে করেন, মুসলমানদের ওপর নির্যাতনের কারণে উপযুক্ত পদক্ষেপ নিচ্ছেনা বিশ্বনেতারা। ওআইসিসহ বিশ্ব সংস্থাগুলো এক প্রকার নিরবতা পালন করছে। এটি কুবই দুঃখজনক।

ইসলামী ঐক্যজোটের কক্সবাজার জেলা সভাপতি হাফেজ ছালামত উল্লাহর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে মুফতি ফয়জুল্লাহ প্রশ্ন রাখেন, মুসলমান বলে আজ আমাদের রক্তের দাম নেই। কোথাও অমুসলিম নির্যাতিত হলে কি অবস্থা হতো? আমরা দুঃখিত, মর্মাহত ও ব্যাথিত।

মিয়ানমার সামরিক জান্তার প্রতিরোধে প্রয়োজনে রোহিঙ্গাদের অস্ত্র ও জনবল দিয়ে সংস্থান করার মত দেন ইসলামী ঐক্যজোটের প্রভাবশালী এই নেতা।

রোহিঙ্গা পল্লীতে ৩ দিনের পর্যবেক্ষণের চিত্র টেনে মুফতি ফয়জুল্লাহ বলেন, রোহিঙ্গাদের দুঃখ দুর্দশা নিজ চোখে দেখেছি। তাদের খুব করুন দশা। স্যানিটেশন ও চিকিৎসার চরম সংকট। রক্ত শুন্যতায় ভোগছে অনেকে। কাঁদা মাটিতে হাবুডুবু খাচ্ছে রোহিঙ্গা শিশুরা। ওদের সুরক্ষায় নিরাপদ সমতল জায়গা নির্ধারণ করা দরকার।

সরকারের দৃষ্টি আকর্ষণ করে ফয়জুল্লাহ বলেন, বার্মা যেভাবে বাংলাদেশের আকাশ সীমা লঙন করছে তার জবাব দেয়ার সময় হয়ে গেছে। তাদের ছাড় দেয়া উচিত হবেনা। সরকারকে প্রয়োজনে সামরিক শক্তি ব্যবহার করতে হবে। জনগন সরকারের সাথে আছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মুফতি তৈয়ব হোসেন, জেলা সাধারণ সম্পাদক মাওলানা ইয়াছিন হাবীব, সৌদি আরবের জিদ্দা শাখার যুগ্ম-মহাসচিব আমানুল হক আমান ও কক্সবাজার শহর সভাপতি নুরুল হক চকোরী। সভায় বৃহস্পতিবার সকালে নাইক্ষ্যংছড়ির চাকঢালায় ত্রাণবাহী ট্রাক দুর্ঘটনায় হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক

শ্লোগান দিয়ে নয় মানুষকে ভালবেসে নৌকার ভোট নিতে হবে : আমিন

জাতীয় ঐক্যের ডাক দিয়ে মঞ্চে নেতারা ঝিমাচ্ছে : ওবায়দুল কাদের

সরকারি কর্মকর্তা কর্মচারীদের পেশাদারীত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : শফিউল আলম

কক্সবাজার জেলা সংবাদপত্র হকার সমিতির নতুন কমিটি গঠিত

অবশেষে জামিনে মুক্তি পেলেন আইনজীবী ফিরোজ

বিএনপি জামাতের প্রতারণার শিকার বাংলার জনগন : ব্যারিষ্টার নওফেল

নির্বাচন করবেন যেসব সাবেক আমলা

মরহুম এড. খালেকুজ্জামান : হৃদয় কর্ষণে বেড়ে উঠা জনতার কৃষক

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৩য় দিনে মসজিদে মসজিদে দোয়া