বার্তা পরিবেশক :

কক্সবাজারের রামুতে সন্ত্রাসী হামলার ঘটনায় মন্ডল পাড়ার সমাজসেবক আলহাজ¦ গফুর মিয়া (৪২) গুরুতর আহত হয়েছেন। বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে রামু এভারেস্ট টিচিং ইনস্টিটিউটের সামনে এ হামলার ঘটনাটি সংঘটিত হয়। আহত গফুর মিয়াকে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন। তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সন্ত্রাসী হামলার শিকার আলহাজ¦ গফুর মিয়া জানিয়েছেন, তিনি মন্ডল পাড়াকে পরিচ্ছন্ন রাখতে নিজস্ব উদ্যোগে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছিলেন। এই কাজে তিনি স্থানীয় ভাবে ব্যাপক প্রশংসিতও হয়েছেন। এতে ঈর্ষান্বিত হয়ে পরিস্কার পরিচ্ছন্নতার কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করে একই এলাকার আলী আহাম্মদের ছেলে ওমর ফারুখ মাসুম। সম্প্রতি একটি ভ্যানগাড়ী থেকে তার পোস্টার ছিড়ে ফেলে মাসুম। এ নিয়ে মাসুমের সাথে তার বাকবিতন্ডা হয়।

তিনি আরো জানান, বিষয়টি নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে বৈঠকের আয়োজন করা হয়। বুধবার সন্ধ্যায় তিনি বৈঠকে গেলে গণ্যমান্য ব্যক্তিদের সামনেই ওমর ফারুক মাসুমসহ ৭/৮ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী তার উপর হামলে পড়ে। এসময় সন্ত্রাসীরা তাকে ধারালো দা দিয়ে কোপ মেরে গুরুতর আহত করে।

আহতের ছেলে জাহেদ আকিব জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।