ইসলামী ছাত্রসমাজ নাম নয়, একটি ইতিহাস -হাফেজ মুহাম্মদ আবুল মনজুর

প্রেস বিজ্ঞপ্তি:
বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর বলেছেন, স্কুল-কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয় ছাত্রদের ইসলামের শাশ্বত আদর্শের পতাকাতলে সুসংহত করার মহান অভিপ্রায়ে ১৯৬৯ সালের ৩ সেপ্টেম্বর এই আদর্শবাদী ছাত্রসংঠনের অভিযাত্রা সূচিত হয়। পাক-ভারত উপমহাদেশের ঈমানী চেতনাদীপ্ত প্রথিতযশা আলিম, বুযুর্গানেদ্বীন ও বিদগ্ধ ইসলামী রাজনীতিবিদগণের হাতে স্থাপিত হয় এই ঐতিহ্যবাহী সংগঠনের বুনিয়াদ। ১৯৬৯ সালে প্রতিষ্ঠাকাল থেকে এ সংগঠন ঈমানদীপ্ত মশাল হাতে দেশব্যাপী তাঁর প্রদীপ্ত বিচরণ অব্যাহত রেখেছে। ফলে ৪৮ বছরের এই সুদীর্ঘ পথপরিক্রমায় ইসলামী ছাত্রসমাজের অবদানে গড়ে উঠেছে দ্বীনি আন্দোলনের অনেক নির্ভীক সিপাহসালার, দাঈ ইলাল্লাহ, বিজ্ঞ ইসলামী রাজনীতিবিদ, সুবক্তা, প্রাজ্ঞ লেখক, সাংবাদিক ও দক্ষ সংগঠক। তাই আজ ইসলামী ছাত্রসমাজ শুধু একটি নাম নয়, এটি একটি বিপ্লব, একটি ঈমানদীপ্ত ঐতিহ্যের স্মারক।

সংগঠনের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে উখিয়া উপজেলা শাখা আয়োজিত স্মৃতিচারণ সভা ও দু’আ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে হাফেজ মুহাম্মদ আবুল মনজুর একথা বলেন।

সম্প্রতি অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় তিনি আরো বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক গণমুখী ইসলামী শিক্ষা ব্যবস্থা চালু করা, স্বতন্ত্র ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও কওমী মাদ্রাসা সনদের সরকারি স্বীকৃতি প্রদানসহ শিক্ষার্থীদের ন্যায্য দাবী আদায়, তাগুতি শক্তির মোকাবেলা, সন্ত্রাস ও প্রচলিত জঙ্গিবাদ প্রতিরোধ এবং ইসলামী নেজাম প্রতিষ্ঠার সংগ্রামে ইসলামী ছাত্রসমাজের বলিষ্ঠ অংশগ্রহন প্রশংসনীয়।

উখিয়া উপজেলা সভাপতি মুহাম্মদ মহিউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন, জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল হামিদ। বিশেষ অতিথি ছিলেন জেলা কর্মপরিষদ সদস্য ও রামু উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ শওকত আলী, বর্তমান সাধারণ সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ। এতে স্বাগত বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ আলিম উদ্দীন। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রহিম উল্লাহ, অর্থ-সম্পাদক মুহাম্মদ মোজ্জাম্মেল, পাঠগার ও সাহিত্য সম্পাদক হাফেজ মাহমুদুল হক, প্রচার সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান, দপ্তর সম্পাদক মুহাম্মদ ওসামা, সদস্য আহমদ প্রমুখ।

সভাশেষে সংগঠনের প্রতিষ্ঠাতা আল্লামা মুফতি শফী (রহ.), আল্লামা যফর আহমদ ওসমানী (রহ.) আল্লামা আতহার আলী (রহ.), খতিবে আজম আল্লামা ছিদ্দিক আহমদ (রহ.), আল্লামা মতিন খতিব (রহ.), আল্লামা হাজী মুহাম্মদ ইউনুছ (রহ.), প্রতিষ্ঠালগ্ন আহ্বায়ক মাওলানা নুরুল হক আরমান (রহ.)সহ মরহুম নেতৃবৃন্দের রুহের মাগফিরাত এবং আরাকানের মজলুম মুসলমানদের স্থায়ী সংকটমুক্তি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী

চকরিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

চকরিয়ায় ৪০শতক জমিতে দরিদ্র কৃষকের ক্ষেতে দুবৃর্ত্তের তান্ডব

পিসফুল ইউনাইটেড ক্লাবের অগ্নিদগ্ধে মৃত রায়হানের স্বরণ সভা ও দোয়া মাহফিল 

১০ নম্বরি হলেও নির্বাচন বয়কট করবো না : ড. কামাল

প্রকৃত নেতা মাত্রই পল্টিবাজ : ইমরান খান

ক্যারিবীয়দের বিপক্ষে অধিনায়ক সাকিব, ফিরেছেন সৌম্য

বিজয় ফুল তৈরী প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগে প্রথম উখিয়ার নওশিন

চকরিয়ার রুবেল বাঁচতে চায়

দূর্নীতির দায়ে চট্টগ্রামের কারা ডিআইজি প্রিজন ও জেল সুপারের বদলী

মহেশখালী উন্নয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন

রোহিঙ্গা শিবিরে কলেরা টিকা ক্যাম্পেইন শুরু

শহর পরিচ্ছন্নতায় নামলেন কক্সবাজার পৌর মেয়র

‘বাবা লাগবে? সবুজ গোলাপি লাল সব আছে’

সংসদ নির্বাচনে কেন আসতে চাচ্ছে না বিদেশী পর্যবেক্ষকেরা?

জোট করা ছাড়া কি এবার জয় সম্ভব নয়?

বাংলাদেশের নির্বাচন : কেন কৌশল পাল্টাল ভারত?

কক্সবাজার সদর-রামু আসনে নৌকা পাচ্ছেন কে?