কেন্দ্রীয় মসজিদ সড়কে অবৈধ মাছবাজার

আজিম নিহাদ, কক্সবাজার:
কক্সবাজার শহরে গত ৪ সেপ্টেম্বর থেকে অবৈধ মাছবাজার উচ্ছেদে নামে পৌরসভা। দফায় দফায় মাইকিং ও অভিযান চালিয়ে গত কয়েকদিনে উচ্ছেদ করে প্রধান সড়কের উপর বসা মাছবাজার, আইবিপি সড়কের শহরমুল্লুকের বাজার ও কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন অবৈধ মাছবাজার। কিন্তু পৌর প্রশাসনের নির্দেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ফের চালু করেছে শহরের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন অবৈধ মাছবাজারটি।

পর পর কয়েকবার অভিযান চালিয়ে বাজারটি বন্ধ করার পরও ফের চালু করায় মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে মানুষের মধ্যে। অভিযোগ উঠেছে স্থায়ীয় এক প্রভাবশালী কমিশনারের নাম ভাঙিয়ে এক ব্যক্তি ওই বাজারটি ফের চালু করেছে। গতকাল সোমবারও বাজারটি উচ্ছেদে যান পৌরসভার প্রতিনিধি দল। কিন্তু দখলদারের বাঁধা ও হুমকির মুখে পিছু হটে যেতে বাধ্য হন তারা।

পৌরসভার এক কর্মচারি বলেন, গত ৪ সেপ্টেম্বর থেকে শহরে অবৈধভাবে মাছবাজার বসার উপর নিষেধাজ্ঞা দেন পৌর কর্তৃপক্ষ। সেই অনুযায়ী অন্যান্য অবৈধ বাজারের সঙ্গে এই বাজারটিও পর পর দুইবার উচ্ছেদ করা হয়। কিন্তু গতকাল আবারও বসার খবর পেয়ে পূণরায় অভিযান চালানোর সময় বাঁধা দেন এক ব্যক্তি। তিনি নিজেকে স্থানীয় কমিশনারের ফুফাতো ভাই পরিচয় দেন। এবং ওই কমিশনারের পক্ষে বাজারটির তদারককারি বলে দাবী করেন।

তিনি বলেন, উচ্ছেদ চেষ্টার সময় ওই ব্যক্তি তাদের সঙ্গে অশালিন আচরণ করেন। এক পর্যায়ে নানা ধরণের হুমকি দেন। শেষ পর্যন্ত তার বাঁধার মুখে অভিযান না করে ফেরত যেতে হয়। পরে বিষয়টি পৌর কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন সড়কের যে স্থানে বাজারটি বসে সেটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ স্থান। এই সড়ক দিয়ে পূর্বদিকে সরকারি-বেসরকারি হাসপাতালে আর পশ্চিম দিকে আদালতপাড়া ও জেলা প্রশাসকের কার্যালয়ে যাতায়াত করে লোকজন। তাই এই ধরণের একটি গুরুত্বপূর্ণ সড়কের উপর বাজার বসার কারণে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়। আর মাছের দুর্গন্ধে নাক চেপে ধরে চলাফেরা করতে হয়। প্রশাসনের নাকের ডগায় এই বাজারটি বসালেও দেখেও না দেখার ভান করছে প্রশাসন। এতে ভুক্তভোগি মানুষের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। দ্রুত অবৈধ বাজারটি উচ্ছেদের দাবী।

সর্বশেষ সংবাদ

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র মিলবে রোববার থেকে

১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ

মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স নিয়ে জারি করা পরিপত্র অবৈধ: হাইকোর্ট

এসএ পরিবহনের অফিস থেকে এক লাখ ইয়াবা উদ্ধার

ক্যাম্পে তদারকি নেই, পালাচ্ছে রোহিঙ্গারা

অস্ট্রেলিয়ার নির্বাচনে ক্ষমতাসীন দলের ‘অলৌকিক’ বিজয়

বঙ্গবন্ধু স্যাটেলাইটে দেশের সব বেসরকারি টিভি

ভারতে শেষ দফার ভোটে মোদির ভাগ্য নির্ধারণ আজ

ছাত্রলীগের সাবেক নেতার চার আঙুল কেটে নিলো বর্তমান কমিটির নেতারা!

ফেসবুকের নিউজ ফিডে আবার বদল

অলিকে সামনে রেখে জামায়াতের নতুন মিশন?

রূপপুর গ্রিনসিটি আসবাবপত্র ক্রয়ে অস্বাভাবিক ব্যয় তদন্তে পূর্ত মন্ত্রণালয় ও দুদক

শ্রমিক কল্যাণ ফেডারেশনের শিক্ষা শিবির ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

রামু চাকমারকুল ইসলামী ছাত্রসমাজের ইফতার মাহফিল

ওবাইদুল কাদেরের সাথে সাক্ষাত করলেন রহিম ও নরিমা

হাটহাজারী পৌর সদরের কলা আড়তে ভ্রাম্যমান আদালত : আটক ২

জ্যামিতিক হারে ধর্ষক বাড়লেও শাস্তি হচ্ছে ০.৪৬% হারে!

রহিম উদ্দিন খরুলিয়া তালিমুল কোরআন মাদ্রাসার সভাপতি মনোনীত

চকরিয়ার মুক্তিযুদ্ধের সংগঠক ফারুক চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ

তাকওয়ার সোপান রমজান