আওয়ামীলীগ সরকার বিপন্ন মানুষের পক্ষে -ওবায়দুল কাদের

সাইফুল ইসলাম:
কেন্দীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার বিপন্ন মানুষের পক্ষে, মানবতার পক্ষে। ১৯৭১ সালের মতো আরেকটি গণহত্যা চালাচ্ছে মিয়ানমার সরকার। প্রতিদিন অমানুবিক নির্যাতন, ধর্ষণ হত্যাকান্ডের মতো বর্বরতা চালাচ্ছে মিয়ানমার। এ কারণে প্রায় ৪লাখ রোহিঙ্গা নিরাপদ আশ্রয়ের সন্ধানে বাংলাদেশে চলে এসেছে এবং এখনো অব্যাহত আছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহেনা এই নির্যাতিত জনগোষ্ঠির পাশে এসে দাড়িয়েছেন।

তিনি আরো বলেন, মিয়ানমার থেকে আসা বিপন্ন এই জনগোষ্ঠিকে ত্রাণ সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যেই সেনা বাহিনী কাজ করছে। তাদের সহায়তা দিয়ে যাবে নৌ-বাহিনীও। উখিয়া-টেকনাফে অবস্থানরত রোহিঙ্গাদের ত্রাণ, বাসস্থান সহ নানা ভাবে সহায়তা দিচ্ছে সেনাবাহিনী। কিন্তু, বিএনপি সেই সেনা বাহিনীকে বিতর্ক করার চেষ্টা করছেন।

ওবাইদুল কাদের বলেন, এই দেশ সম্প্রতি ঘূর্ণিঝড় ও বন্যায় আক্রান্ত। এরপরও আওয়ামীলীগ সরকার রোহিঙ্গাদের পাশে এসে দাড়িয়েছে।

সেতুমন্ত্রী বলেন, রোহিঙ্গা ইস্যুকে পুঁজি করে একটি রাজতৈনিকদল ঘোলাপানিতে মাছ শিকারের চেষ্টা করছে। তারা কোন দিন সফল হবে না। রোহিঙ্গাদের নিয়ে ষড়যন্ত্র না করে মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে বিপন্ন মানুষের পাশে দাড়ানো আহবান জানান।

তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, রোহিঙ্গারা এখন ক্ষুধার্থ। এই লাখ লাখ মানুষের মাঝে কোন আইন শৃংখলা বাহিনী ছাড়া ত্রাণ নিয়ে গেলে আপনার জীবনও বিপন্ন হয়ে উঠতে পারে। তখন আপনার এই দায়-দায়িত্ব কে নেবে? প্রশ্ন রাখেন তিনি।

১৭ সেপ্টেম্বর (রোববার) বিকেলে কক্সবাজারের একটি অভিজাত হোটেলে রোহিঙ্গা সংকট মোকাবেলায় আওয়ামীলীগ নেতাদের সাথে জরুরী মতবিনমিয় সভায় প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন। কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানের পরিচালনায় অনুষ্ঠিত জরুরী সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক সুজিদ রায় নন্দি, আব্দুর রহমান বদি এমপি, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক নুরুল বশর, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপিকা এথিন রাখাইন, এড. আমজাদ হোসেন, এড. ফরিদুল ইসলাম চৌধুরী, এড.বদিউল আলম সিকদার, রেজাউল করিম, শফিক মিয়া, আশেক উল্লাহ রফিক এমপি, মাহবুবুল হক মুকুল, এড. রনজিত দাশ, নুরুল আবছার, শফিকুল কাদের, মাহমুদুল হক চৌধুরী, আবুহেনা মোস্তাফা কামাল, এড. আয়াছুর রহমান, এড.আব্বাস উদ্দীন চৌধুরী, রাশেদুল ইসলাম, পৌর মেয়র মাহবুবুর রহমান চৌধুরী, এটি এম জিয়া উদ্দীন চৌধুরী, কমর উদ্দীন, খালদ মাহমুদ, কাজি মোস্তাক আহমদ শামিম, আমিনুর রশিদ দোলাল, গিয়াস উদ্দীন, জিএম কাশেম, বদরুল হাসান মিল্কী, মহেশখালী পৌর মেয়র আলহাজ¦ মকছুদ মিয়া, নুসরাত জাহান মুন্নি, উম্মে কুলসুম মিনু, পৌর আওয়ামীলীগের সভাপতি নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু তালেব, সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু, রামু উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল, সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম, সাধারন সম্পাদক গিয়াস উদ্দীন চৌধুরী, চকরিয়া পৌর আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারন সম্পাদক আতিক উদ্দীন চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল কাশেম, কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আরঙ্গজেব মাতব্বর, কেন্দ্রীয় ছাত্র লীগের সাবেক নেতা শাহাজাদা মহিউদ্দীন, মাহাফুজুর হায়দার চৌধুরী রোটন,জেলা শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম, সাধারন সম্পাদক শফিউল্লাহ আনসারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রহিম উদ্দীন, সাধারণ সম্পাদক কায়সারুর হক জুয়েল, জেলা কৃষকলীগের সভাপতি রশিদ আহামদ, সাধারণ সম্পাদক আতিক উদ্দীন চৌধুরী, জেলা ছাত্র লীগের সভাপতি ইশতিয়াক আ্হমদ জয়, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন তানিম, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজ, সাধারন সম্পাদক তাহামিনা চৌধুরী লুনা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই : বীর বাহাদুর

কুতুবদিয়ায় অস্ত্রসহ ২ জলদস্যু আটক

২৬তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার পুরস্কার ১০ লাখ পাউন্ড

ভাইরাল প্রিয়াঙ্কা-নিকের চুমুর ভিডিও

ফেসবুকে মোবাইল নম্বর ও এনআইডি যাচাই চান মন্ত্রী

মেধাবীরা গালি দেন বেশি!

‘ডিজিটাল সিকিউরিটি আইন বুমেরাং হতে বাধ্য’

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে দেশের ১৩ কোটি ৪০ লাখ মানুষ

চট্টগ্রামে ফ্লাইট অবতরণের কারণ ব্যাখ্যা করল ইউএস-বাংলা

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে

নাইক্ষ্যংছড়িতে পুলিশ-সন্ত্রাসী গুলিবিনিময়ঃ অপহৃত যুবক ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার

যুক্তরাষ্ট্রে গোপন বৈঠকে বসছেন সিনহা ও জামায়াত নেতা রাজ্জাক

আল্লাহ-আল্লাহ বলে চিৎকার করছিলেন তারা

মাথায় চলছিল কীভাবে যাত্রীদের নিরাপদে নামানো যায়

কক্সবাজারের ফ্লাইট ঘুরতে ঘুরতে নামলো চট্টগ্রামে (ভিডিও)

নৌকা জিতলেই পাহাড়ে উন্নয়ন হয়- বীর বাহাদুর 

নাইক্ষ্যংছড়িতে পরিস্কার পরিচ্ছনতা অভিযান

‘স্থগিত হচ্ছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নবগঠিত কমিটি’

লামায় ত্রিশডেবা বিজিবি ক্যাম্প বহাল রাখার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

উখিয়ার শীর্ষ ইয়াবা পাচারকারীসহ আটক ২