প্রেস বিজ্ঞপ্তি:

কুতুবদিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সভা ১৬ সেপ্টেম্বর (শনিবার) উপজেলাস্থ অস্থায়ী কাযার্লয়ে সম্পন্ন হয়েছে।আওরঙ্গজেব সিকদারের সঞ্চালনায় এম এ মান্নানের সভাপতিত্বে এসভায় উপস্থিত ছিলেন, ইফতেখার শাহজীদ রোকন, নজরুল ইসলাম, আবুল কাশেম, মনিরুল ইসলাম ও আশরাফ আলী পারভেজ।

আমরা মূহুর্তেই খবর পৌছে দেই দ্বারে দ্বারে” এই স্লোগানকে সামনে রেখে এবং একটি স্থায়ী কমিটি গঠনের মধ্য দিয়ে কুতুবদিয়া অনলাইন প্রেসক্লাবের শুভ সূচনা শুরু হয়েছে। কুতুবদিয়া অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাংবাদিক ইফতেখার শাহজীদ রোকন, প্রবীন সাংবাদিক এম.এ মান্নান, সাংবাদিক এম. নজরুল ইসলাম, সাংবাদিক আবুল কাশেম এর উদ্যোগে ও ঐকান্তিক প্রচেষ্টায় কুতুবদিয়া অনলাইন প্রেসক্লাব একটি স্বতন্ত্র রূপ লাভ করেছে।

প্রবীন সাংবাদিক এম.এ মান্নান সভাপতি, সাংবাদিক ইফতেখার শাহজীদ রোকনকে সাধারণ সম্পাদক করে কমিটির সাংগঠনিক স্থায়ী পদসমূহ নির্ধারণ করা হয়েছে।

এছাড়া অন্যান্য পদ মর্যাদাধারীরা হচ্ছেন-
এম.নজরুল ইসলাম সহ-সভাপতি, আওরঙ্গজেব সিকদার যুগ্ম সাধারণ সম্পাদক, আবুল কাশেম সাংগঠনিক সম্পাদক, মনিরুল ইসলাম কোষাধ্যক্ষ ও প্রচার সম্পাদক, আশরাফ আলী পারভেজ সদস্য।

বর্তমানে বাংলাদেশের প্রেক্ষাপটে পদে পদে সাংবাদিকরা লাঞ্ছিত হচ্ছে। অথচ এ ব্যাপারে কারও কোন ভ্রুক্ষেপ নেই। তাই আমরা ডিজিটাল যুগে প্রতিটি অনলাইন সাংবাদিকদের মাঝে ঐক্য, একতা এবং ভ্রাতৃত্ববোধ গড়ে তোলার লক্ষ্যে, সুখে দুঃখে একে অপরের পাশে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়ানোর দৃঢ় মনোবল ও সাহস নিয়ে একঝাঁক নির্ভিক কলম সৈনিকের অক্লান্ত পরিশ্রমের ফলে আজ কুতুবদিয়া অনলাইন প্রেসক্লাব যাত্রা করতে সক্ষম হয়েছে।

অপসাংবাদিকতা রোধ ও জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে কুতুবদিয়া অনলাইন প্রেসক্লাব সদা জাগ্রত থাকবে বলে বক্তব্য দিয়েছেন প্রতিষ্ঠাতা ইফতেখার শাহজীদ রোকন।

সর্বস্তরের মানুষের সমস্যার কথা মুহুর্তের মধ্যে জনগণের সামনে উপস্থাপন করাই অনলাইন প্রেসক্লাবের লক্ষ। সাংবাদিকতা একটি মহান পেশা। কিন্তু বর্তমানে অপসাংবাদিকতার করাল গ্রাসে সাংবাদিক সমাজ আজ মানুষের ঘৃণার পাত্র হয়ে উঠেছে। ঘুষ গ্রহণের মাধ্যমে মিথ্যা ও বানোয়াট সংবাদ মানুষের নিকট উপস্থাপন করে যারা জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করে আমরা তাদের বিরুদ্ধে সোচ্চার হবো। এছাড়া মানুষের অধিকার প্রতিষ্ঠায় আমাদের সাধ্যমত চেষ্টা করে যাব।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •