দুলাল বড়ুয়াঃ

মিয়ানমারে সামরিক জান্তা কর্তৃক নিপীড়িত এবং কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আহত রোহিঙ্গাদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়েছে।

একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশী বৌদ্ধ ধর্মীয় গুরু, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহামান্য উপ-সংঘরাজ ও রামু কেন্দ্রিয় সীমা বিহারের পূজনীয় অধ্যক্ষ পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথের মহোদয় শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে রামু কেন্দ্রীয় সীমা বিহারে রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন। রামু বৌদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি ও পুরাকীর্তি সংরক্ষণ পরিষদ এ রক্তদান কর্মসূচীর আয়োজন করে। রামু কেন্দ্রীয় সীমা বিহারের আবাসিক ভিক্ষু শ্রীমৎ প্রজ্ঞাসার ভিক্ষু ও কেডিএস গ্রুপের এক্সিকিউটিভ অফিসার মোঃ মহিন উদ্দীন (মাহিন) সর্বপ্রথম রক্তদানের মাধ্যমে এ রক্তদান কর্মসূচীর উদ্বোধন করা হয়। এসময় বৌদ্ধ ধর্মীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও ক্রীড়া বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, জাতি ধর্ম নির্বিশেষে নারী-পুরুষ উপস্থিত থেকে রক্তদান ও সার্বিক সহযোগিতা প্রদান করে যাচ্ছেন। রক্ত সংগ্রহে সার্বিক দায়িত্বে নিয়োজিত আছেন কক্সবাজার মেডিকেল কলেজ ইউনিট।

এ রক্তদান কর্মসূচী বিকাল ৫টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন বৌদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি ও পুরাকীর্তি সংরক্ষণ পরিষদের সভাপতি শ্রীমৎ প্রজ্ঞানন্দ ভিক্ষু।

এসময় উপস্থিত ছিলেন নির্বাণা পিস ফাউন্ডেশনের কক্সবাজার জেলার সভাপতি, রিসসো কোসেই কাই রামু নর্থ চাপ্টারের চাপ্টার হেড ও নিউজকক্স২৪ সম্পাদক দুলাল বড়ুয়া, মাছরাঙা টিভির কক্সবাজার জেলা প্রতিনিধি ও নির্বাণা পিস ফাউন্ডেশনের কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক সুনীল বড়ুয়া, প্রজন্ম’৯৫ এর সদস্য মোঃ বজলুল সাত্তার, ঝন্টু বড়ুয়া, প্রনব চক্রবর্তী, বৌদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি ও পুরাকীর্তি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক কেতন বড়ুয়া, অধ্যাপক নীলোৎপল বড়ুয়া, পুর্ণধন বড়ুয়া, রিসসো কোসেই কাই রামুর সদস্য শিক্ষক সুমথ বড়ুয়া, সত্যজিত বড়ুয়া, জিতময় বড়ুয়া, রবিন বড়ুয়া, মিন্টু বড়ুয়া, সাজেদা এন্টারপ্রাইজের সত্বাধিকারী মোঃ রিদওয়ানুল হক, পুলক বড়ুয়া, আকাশ বড়ুয়া, পাঞাচার ভিক্ষু, রিদোয়ান হোসেন, বিপ্লব মল্লিক, প্রিতম মল্লিক, সুমন বড়ুয়া, জেসনন বড়ুয়া, তিক্ষায়ানা ভিক্ষু, শিক্ষক মিটুন বড়ুয়া, পুলিশ সদস্য মোঃ রিয়াজুল ইসলাম, শিক্ষার্থী চন্দ্রিমা বড়ুয়া, গৃহিনী সোমা বড়ুয়া প্রমুখ।