আহত রোহিঙ্গাদের জন্য রামু কেন্দ্রীয় সীমা বিহারে স্বেচ্ছায় রক্তদান

দুলাল বড়ুয়াঃ

মিয়ানমারে সামরিক জান্তা কর্তৃক নিপীড়িত এবং কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আহত রোহিঙ্গাদের জন্য স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীর শুভ উদ্বোধন করা হয়েছে।

একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশী বৌদ্ধ ধর্মীয় গুরু, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহামান্য উপ-সংঘরাজ ও রামু কেন্দ্রিয় সীমা বিহারের পূজনীয় অধ্যক্ষ পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথের মহোদয় শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে রামু কেন্দ্রীয় সীমা বিহারে রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন। রামু বৌদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি ও পুরাকীর্তি সংরক্ষণ পরিষদ এ রক্তদান কর্মসূচীর আয়োজন করে। রামু কেন্দ্রীয় সীমা বিহারের আবাসিক ভিক্ষু শ্রীমৎ প্রজ্ঞাসার ভিক্ষু ও কেডিএস গ্রুপের এক্সিকিউটিভ অফিসার মোঃ মহিন উদ্দীন (মাহিন) সর্বপ্রথম রক্তদানের মাধ্যমে এ রক্তদান কর্মসূচীর উদ্বোধন করা হয়। এসময় বৌদ্ধ ধর্মীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও ক্রীড়া বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, জাতি ধর্ম নির্বিশেষে নারী-পুরুষ উপস্থিত থেকে রক্তদান ও সার্বিক সহযোগিতা প্রদান করে যাচ্ছেন। রক্ত সংগ্রহে সার্বিক দায়িত্বে নিয়োজিত আছেন কক্সবাজার মেডিকেল কলেজ ইউনিট।

এ রক্তদান কর্মসূচী বিকাল ৫টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন বৌদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি ও পুরাকীর্তি সংরক্ষণ পরিষদের সভাপতি শ্রীমৎ প্রজ্ঞানন্দ ভিক্ষু।

এসময় উপস্থিত ছিলেন নির্বাণা পিস ফাউন্ডেশনের কক্সবাজার জেলার সভাপতি, রিসসো কোসেই কাই রামু নর্থ চাপ্টারের চাপ্টার হেড ও নিউজকক্স২৪ সম্পাদক দুলাল বড়ুয়া, মাছরাঙা টিভির কক্সবাজার জেলা প্রতিনিধি ও নির্বাণা পিস ফাউন্ডেশনের কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক সুনীল বড়ুয়া, প্রজন্ম’৯৫ এর সদস্য মোঃ বজলুল সাত্তার, ঝন্টু বড়ুয়া, প্রনব চক্রবর্তী, বৌদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি ও পুরাকীর্তি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক কেতন বড়ুয়া, অধ্যাপক নীলোৎপল বড়ুয়া, পুর্ণধন বড়ুয়া, রিসসো কোসেই কাই রামুর সদস্য শিক্ষক সুমথ বড়ুয়া, সত্যজিত বড়ুয়া, জিতময় বড়ুয়া, রবিন বড়ুয়া, মিন্টু বড়ুয়া, সাজেদা এন্টারপ্রাইজের সত্বাধিকারী মোঃ রিদওয়ানুল হক, পুলক বড়ুয়া, আকাশ বড়ুয়া, পাঞাচার ভিক্ষু, রিদোয়ান হোসেন, বিপ্লব মল্লিক, প্রিতম মল্লিক, সুমন বড়ুয়া, জেসনন বড়ুয়া, তিক্ষায়ানা ভিক্ষু, শিক্ষক মিটুন বড়ুয়া, পুলিশ সদস্য মোঃ রিয়াজুল ইসলাম, শিক্ষার্থী চন্দ্রিমা বড়ুয়া, গৃহিনী সোমা বড়ুয়া প্রমুখ।

সর্বশেষ সংবাদ

শাহ বদর আউলিয়া (রঃ) হেফজখানা ও এতিমখানা ভবনের নির্মাণ কাজ উদ্বোধন

সড়ক পরিবহন সচিব নজরুল ইসলাম ২ দিনের কক্সবাজারে

হিজড়া আদরীর অধিকার দেবে কে?

পর্যটন ব্যবসায়ী বাহারছরার শহীদ আর নেই, মাগরিবের পর জানাজা

রোহিঙ্গা নারী পাচারে ঢাকা কেন্দ্রিক ৬ জনের সিন্ডিকেট সক্রিয় : সেমিনারে নির্বাহী ম্যাজিস্ট্রেট

যে কোন বিষয়ে মানুষের মাঝে আসক্তি তৈরি হয় কেন?

ইলিয়াস কাঞ্চন বাস-ট্রাক শ্রমিকদের টার্গেট কেন?

আবরার হত্যা: বুয়েট থেকে চিরতরে বহিষ্কার ২৬ ছাত্র

আলীকদমে একমাসে ২৬ জন ডেঙ্গু রোগি শনাক্ত

১৫ টি দেশের ২শ’ নৃত্যশিল্পী নিয়ে বসছে নৃত্য উৎসব, উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

রামু সেনা নিবাসের প্রধানকে শুভেচ্ছা জানালেন ভারপ্রাপ্ত ডিসি আফসারুল আফসার

দেশে প্রথম শীর্ষ অস্ত্রের কারিগর আত্মসমর্পণ করছে শনিবার

পেকুয়ায় নবম শ্রেণীর ছাত্রীর বস্তাবন্দি লাশ উদ্ধার

মোহাম্মদিয়া পাড়া কেন্দ্রিয় জামে মসজিদের নতুন ভবন নির্মান কাজ উদ্বোধন

৭ লাখ মেট্রিকটন উদ্বৃত্ত, তবু কেন লবণের সংকট?

রামু সেনা নিবাসে সশস্ত্র বাহিনী দিবস পালন ও সংবর্ধনা অনুষ্ঠান

কক্সবাজার শহরে আজম খান স্মরণে কনসার্টে মাতলো হাজারো দর্শক

গ্রীণলাইন বাস থেকে ১০ হাজার ইয়াবাসহ ড্রাইভার ও হেলপার আটক

৭৬ জলদস্যু আত্মসমর্পনকারী সেভহোমে , অনুষ্ঠানের প্রস্তুতি প্রায় সম্পন্ন

চাকমারকুলে চলছে অবৈধ বালি উত্তোলনের রমরমা ব্যবসা