কক্সবাজারে জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কক্সবাজার শাখা বৃহস্পতিবার মিয়ানমারের আরাকান রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের উপর মিয়ানমার সেনা-পুলিশের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে। কক্সবাজার জেলা প্রশাসন চত্তরে অনুষ্ঠিত ওই মানব বন্ধনে সভাপতিত্ব করেন জেলা জমিয়াতের সভাপতি মাওলানা কামাল হোছাইন। ওই সমাবেশ থেকে বিপন্ন রোহিঙ্গাদের মাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার আহবান জানানো হয়।
এতে বক্তব্য রাখেন, প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী, প্রিন্সিপ্যাল মাওলানা রুহুল কুদ্দুস আজহারী, প্রিন্সিপ্যাল মাওলানা কফিল উদ্দিন ফারুক, জেলা জমিয়াত সেক্রেটারী মাওলানা শাহাদত হোছাইন প্রমূখ।
সকাল ১০টায় অনুষ্ঠিত এই মানববন্ধনে জেলার বিভিন্ন মাদরাসার প্রিন্সিপ্যাল, সুপার ও শিক্ষক এবং প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলমানরা মিয়ানমারের আরাকান রাজ্যের নাগরিক হওয়া সত্তেও তাদের উপর মিয়ানমার সরকারের সেনা-পুলিশ ও রাখাইন দুবৃত্তরা ইতিহাসের কঠোর এবং নিষ্ঠুর নির্যাতন চালাচ্ছে। বাড়ি-ঘর আগুনে জ্বালিয়ে, নারী শিশুদের হত্যা-গুম ও ধর্ষণ করে ইতিহাসের জঘন্যতম গণহত্যা চালানো হচ্ছে অরাকানে। প্রাণ বাঁচাতে পার্শ্ববর্তী বাংলাদেশে আমাদের কাছে আশ্রয় নিয়েছে লাখ লাখ রোহিঙ্গা মুসলমান।
নির্যাতিত রোহিঙ্গারা কেউ গুলি বিদ্ধ, কেউ আহত, কেউ হাত পা হারা, নেই তাদের শরীরে কাপড় ও খাদ্য-পানীয়। তারাও মুসলিম উম্মার একটি অংশ, আমাদের ভাই-বোন। তাদের জরুরী ভিত্তিতে দরকার খাদ্য-বস্ত্র, ঔষুধ ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী। তারা হিজরত করে অমাদের কাছে এসেছে। তারা উখিয়া টেকনাফের পথে ঘাটে, বিভিন্ন আশ্রয় শিবিরে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। আমরা বাংলাদেশীরা আনসার হিসেবে তাদের সাহয্যে হাত বাড়িয়ে দেয়া দরকার।
বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এই নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে দাড়ানোর ঘোষণা দিয়ে তাদের আশ্রয় দিয়ে সাহয্যের হাত বাড়িয়ে দিয়ে মহানোবভতা ও মানবতার পরিচয় দিয়েছেন। বিপন্ন রোহিঙ্গা মুসলমানদের প্রতি প্রধানমন্ত্রীর অবস্থান সারা বিশ্বে প্রসংশিত হয়েছে।
জমিয়াত সভাপতি মাওলানা কামাল হোছাইন বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন এর কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন ও মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাবিব আহমদ মোমতাজী বিপন্ন রোহিঙ্গা মুসলমানদের মাঝে প্রয়োজনী ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার আহবান জানিয়েছেন। জেলা জমিয়াতের সর্বস্থরের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের প্রতি তিনি রোহিঙ্গাদের মাঝে ত্রাণ তৎপরতা চালনোর আহবান জানান।
আগামী মঙ্গলবার জমিয়াতের ত্রাণ দল রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করবেন বলেও ঘোষণা দেন তিনি।

cbn

সর্বশেষ সংবাদ

সীমান্তে পাকা স্থাপনা নির্মাণে মিয়ানমারের দুঃখ প্রকাশ

নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ পালিত হবে ১ ফেব্রুয়ারি

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে

লাগাতার হাট-বাজার বয়কটে চরম দূর্ভোগে বাঘাইছড়ির লাখো মানুষ

সাবমেরিন ক্যাবলের কনসোর্টিয়ামে যুক্ত হলো বাংলাদেশ

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে জাতিসংঘের বিশেষ দূত

৩৭তম বিসিএস নন-ক্যাডারের ফল ফেব্রুয়ারিতে

একটি ব্রীজের জন্য ১০ গ্রামের মানুষের সীমাহীন দূর্ভোগ

কঠিন সময় পার করছে রেলওয়ে

ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্তে কউক’র আলোচনা সভা