কক্সবাজারে জমিয়াতুল মোদার্রেছীনের মানববন্ধন

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কক্সবাজার শাখা বৃহস্পতিবার মিয়ানমারের আরাকান রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের উপর মিয়ানমার সেনা-পুলিশের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে। কক্সবাজার জেলা প্রশাসন চত্তরে অনুষ্ঠিত ওই মানব বন্ধনে সভাপতিত্ব করেন জেলা জমিয়াতের সভাপতি মাওলানা কামাল হোছাইন। ওই সমাবেশ থেকে বিপন্ন রোহিঙ্গাদের মাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার আহবান জানানো হয়।
এতে বক্তব্য রাখেন, প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী, প্রিন্সিপ্যাল মাওলানা রুহুল কুদ্দুস আজহারী, প্রিন্সিপ্যাল মাওলানা কফিল উদ্দিন ফারুক, জেলা জমিয়াত সেক্রেটারী মাওলানা শাহাদত হোছাইন প্রমূখ।
সকাল ১০টায় অনুষ্ঠিত এই মানববন্ধনে জেলার বিভিন্ন মাদরাসার প্রিন্সিপ্যাল, সুপার ও শিক্ষক এবং প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলমানরা মিয়ানমারের আরাকান রাজ্যের নাগরিক হওয়া সত্তেও তাদের উপর মিয়ানমার সরকারের সেনা-পুলিশ ও রাখাইন দুবৃত্তরা ইতিহাসের কঠোর এবং নিষ্ঠুর নির্যাতন চালাচ্ছে। বাড়ি-ঘর আগুনে জ্বালিয়ে, নারী শিশুদের হত্যা-গুম ও ধর্ষণ করে ইতিহাসের জঘন্যতম গণহত্যা চালানো হচ্ছে অরাকানে। প্রাণ বাঁচাতে পার্শ্ববর্তী বাংলাদেশে আমাদের কাছে আশ্রয় নিয়েছে লাখ লাখ রোহিঙ্গা মুসলমান।
নির্যাতিত রোহিঙ্গারা কেউ গুলি বিদ্ধ, কেউ আহত, কেউ হাত পা হারা, নেই তাদের শরীরে কাপড় ও খাদ্য-পানীয়। তারাও মুসলিম উম্মার একটি অংশ, আমাদের ভাই-বোন। তাদের জরুরী ভিত্তিতে দরকার খাদ্য-বস্ত্র, ঔষুধ ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী। তারা হিজরত করে অমাদের কাছে এসেছে। তারা উখিয়া টেকনাফের পথে ঘাটে, বিভিন্ন আশ্রয় শিবিরে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। আমরা বাংলাদেশীরা আনসার হিসেবে তাদের সাহয্যে হাত বাড়িয়ে দেয়া দরকার।
বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এই নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে দাড়ানোর ঘোষণা দিয়ে তাদের আশ্রয় দিয়ে সাহয্যের হাত বাড়িয়ে দিয়ে মহানোবভতা ও মানবতার পরিচয় দিয়েছেন। বিপন্ন রোহিঙ্গা মুসলমানদের প্রতি প্রধানমন্ত্রীর অবস্থান সারা বিশ্বে প্রসংশিত হয়েছে।
জমিয়াত সভাপতি মাওলানা কামাল হোছাইন বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীন এর কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন ও মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাবিব আহমদ মোমতাজী বিপন্ন রোহিঙ্গা মুসলমানদের মাঝে প্রয়োজনী ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার আহবান জানিয়েছেন। জেলা জমিয়াতের সর্বস্থরের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের প্রতি তিনি রোহিঙ্গাদের মাঝে ত্রাণ তৎপরতা চালনোর আহবান জানান।
আগামী মঙ্গলবার জমিয়াতের ত্রাণ দল রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করবেন বলেও ঘোষণা দেন তিনি।

সর্বশেষ সংবাদ

নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির যাত্রা, ইফতার মাহফিল

দৈনিক আমাদের চট্টগ্রাম ও লাভ বাংলাদেশ ফাউন্ডেশনের আলোচনা সভা ও ইফতার মাহফিল

রমজান মাস পূণ্য অর্জনের বসন্তকাল : আল্লামা মাহমুুদুল হক

বদরখালীতে পানির পথ খুলে ভেসে গেছে মজুদ ৩৫ হাজার মণ লবণ

বিশিষ্টজনদের সম্মানে জেলা প্রশাসনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজার সাংবাদিক ইউনিটির আলোচনা সভা ও ইফতার মাহফিল

নাইক্ষ্যংছড়িতে আহত পিকআপ চালকের মৃত্যু

টেকনাফ সাংবাদিক ফোরাম’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

কুকুরের কামড় দেয়া ছাগল জবাই করে খাসির মাংস হিসেবে বাজারে বিক্রি, ৩ জনকে কারাদণ্ড

“বাহারছড়া যুব ও ছাত্র ঐক্য পরিষদ” এর দোয়া ও ইফতার মাহফিল

কেমন ছিলো ঈদকার্ডের ঈদ

সিবিআইইউ’র আইন বিভাগের ৬ষ্ঠ ও ৭ম ব্যাচের ইফতার মাহফিল

মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

`কাজী নজরুল বাংলা সাহিত্যের আলোকবর্তিকা’

১৪ বাংলাদেশিসহ ভূমধ্যসাগরে ২৯০ অভিবাসী উদ্ধার

পদত্যাগ করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে

৩০ মে শপথ নেবেন মোদি

যে কারণে নিজ ঘাঁটিতে রাহুলের পরাজয়

জরুরি বৈঠক ডেকেছেন মমতা

হাসি মুখ ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ