cbn  

সিবিএন:

বাংলাদেশ জাতীতাবাদী দল-বিএনপির কেন্দ্রীয় ত্রাণ টীমের ব্রিফিং আজ মঙ্গলবার বিকাল ৫ টায় হোটেল লংবীচে অনুষ্ঠিত হবে।

দলের স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাসের নেতৃত্বে প্রতিনিধি দলটি মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় কক্সবাজার বিমান বন্দরে পৌঁছাবেন। তাদের বরণ করবেন জেলার নেতারা।

বুধবার (১৩ সেপ্টেম্বর) মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের খোঁজ খবর নিতে উখিয়ার বিভিন্ন এলাকায় যাবেন। শরণার্থী ক্যাম্প ও এলাকা  সরেজমিন পরিদর্শন শেষে ত্রাণ বিতরণ করবেন।

প্রতিনিধি দলে আরো থাকবেন- স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন ও শামসুজ্জামান দুদু।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী জানিয়েছেন, প্রতিনিধি দলের সফরকে কার্যকর ও সফল করতে বেশ কিছু উপ-কমিটিও গঠন করা হয়েছে। দলের জেলা পর্যায়ের শীর্ষ নেতারা এই সব কমিটির দায়িত্বে রয়েছেন।

এদিকে বিএনপির কেন্দ্রীয় ত্রাণ টীমের কক্সবাজার সফরকে ফলপ্রসূ করতে প্রস্তুতি সভা সোমবার সন্ধ্যায় দলের জেলা বিএনপির কার্যালয়ে অনুষ্টিত হয়েছে।

জেলা সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত এই সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম।

বিশেষ অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল ও সহ-সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্নার পরিচালনায় অনুষ্ঠিত এই প্রস্তুতি সভায় কেন্দ্রীয় প্রতিনিধি দলটির কক্সবাজার সফর, রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন এবং ত্রাণ বিতরণের কর্মসূচী নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় জানানো হয়, প্রতিনিধি দলটি মঙ্গলবার কক্সবাজার পৌঁছালেও প্রতিনিধিরা পরদিন বুধবার সকালে রোহিঙ্গা ক্যাম্পে যাবেন।
সভায় বিএনপির জেলা, উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ ছাড়াও অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

সভা শেষে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে তাঁর শারীরিক সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •