cbn  

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজার পৌর শহরের ৭নং ওয়ার্ডে দক্ষিণ রুমালিয়ারছড়ার সিকদার বাজারস্থ গত ৭ অক্টোবর সকাল ১১টায় মিয়া হোছেন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী ও অভিভাবক সমাবেশে সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেন, দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। তিনি বলেন, সাধ্যমত আমি সকল শিক্ষা প্রতিষ্ঠানেই সহযোগিতা করে যাচ্ছি।

রুহুল আমিন সিকদারের প্রতিষ্ঠিত উক্ত বিদ্যালয়ে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ফজলুল করিম চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে সকল শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, স্কুলে লেখাপড়ার পরে মা-বাবাকেই ছেলে-মেয়েরা লেখাপড়া করছে কিনা তার উপর কঠোর নজর রাখতেও আহ্বান জানান। তিনি বলেন, লেখাপড়া করে মানুষ যা হতে পারে অন্য কিছু করে তা হওয়া কোন দিন সম্ভভ নয়। তিনি কম খরচে উক্ত স্কুলে লেখাপড়ার জন্য ছাত্র-ছাত্রীদের এ বিদ্যালয়ে ভর্তির আহ্বান জানান।

পৌরসভার নির্বাচিত মেয়র সরওয়ার কামাল বলেন, দায়িত্ব ফিরে ফেলে উক্ত এলাকার সকল রাস্তাঘাটসহ বিদ্যালয়টির উন্নয়নে বিশেষ ভুমিকা ও সহযোগিতার আশ^াস দেন। এজন্য তিনি এলাকার সকল অভিভাবক ও এলাকাবাসীর আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

উক্ত অভিভাবক সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিদ্যালয়ের জমিদাতা আলহাজ¦ শামশুল হক সিকদার, মাষ্টার বোরহান উদ্দিন চৌধুরী, মাষ্টার আমির উদ্দিন, মাষ্টার মোহাম্মদ হোছাইন, সমাজ কমিটির সভাপতি রমজান আলী সিকদার, আলহাজ¦ হাসান আলী, শহিদুল্লাহ মেম্বার, সাংবাদিক সৈয়দ মুর্শেদুর রহমান, মাষ্টার আব্দুল্লাহ, মাষ্টার মোহাম্মদ হাসান, ফয়েজুল হুদা, হাফেজ জয়নাল, মৌলানা আজিজুল হক, মৌলানা আব্দুল জব্বার।

উক্ত অভিভাবকক সমাবেশে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও দৈনিক আপনকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক রুহুল আমিন সিকদার বলেন, মাননীয় এমপি আপনি এই বিদ্যালয়কে সু-নজরে ও আন্তরিক ভাবে প্রচেষ্টা চালিয়ে বিদ্যালয়ের উন্নয়নের কাজে সহযোগিতার দাবি জানান। তিনি আরো বলেন, আপনার সহযোগিতা পেলে অত্র এলাকার ছেলে-মেয়েরা একদিন দেশ গড়ার কারিগর হবে এবং সকলের ছেলে-মেয়েদেরকে কম খরচে উক্ত বিদ্যালয়ে লেখাপড়া করানোর জন্য আহ্বান জানান।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •