কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের নির্বাহী কমিটি গঠিত

বার্তা পরিবেশক

কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। আলহাজ্ব মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হককে সভাপতি ও কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক মোহাম্মদ জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যরা হলেন কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (অধ্যাপক আকতার চৌধুরী) সিনিয়র সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক ছড়াকার মো. নাছির উদ্দিনকে সহ-সভাপতি, পেকুয়া শহীদ জিয়াউর রহমান কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক চৌধুরী মো. আজম খানকে যুগ্ম সম্পাদক, কক্সবাজার সরকারি মহিলা কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক ছরওয়ার আলমকে অর্থ সম্পাদক, রামু কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক শিল্পী রাণীকে দপ্তর সম্পাদক, হাশেমিয়া কামিল মাদরাসার প্রভাষক মুহাম্মদ ছৈয়দ নূরকে প্রচার সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

আজ ৮ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার বিকেলে কক্সবাজার শহরের লালদীঘির পাড়স্থ হোটেল পালংকিতে অনুষ্ঠিত ঈদ পূণর্মিলনী ও নির্বাহী কমিটি গঠনকল্পে আয়োজিত সভায় এই কমিটি গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক সাংবাদিক-লোকগবেষক মুহাম্মদ নূরুল ইসলাম।

গঠিত কমিটিতে নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন ঈদগাঁও ফরিদ আহমদ কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক শফিকুর রহমান, কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মোহাম্মদ নাছির উদ্দিন, ব্যাংকার মাহবুবুল হক, চুনতি ফাতেমা বতুল মহিলা কামিল মাদরাসার ইসলামের ইতিহাস বিভাগের মমতাজ উদ্দিন আহমদ মহসিন। এছাড়াও উপজেলা পর্যায়ের নির্বাহী সদস্যরা হচ্ছেন যথাক্রমে কক্সবাজার সদর উপজেলা থেকে কক্সবাজার বাহারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মন্দিরা পাল, রামু উপজেলা থেকে রামু কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক ইসরাত জাহান দুলারী, টেকনাফ উপজেলা থেকে টেকনাফ কলেজের প্রভাষক জয়নাল আবেদীন, মহেশখালী উপজেলা থেকে হোয়ানক কলেজের প্রভাষক খাইরুল করিম নাছির, চকরিয়া উপজেলা থেকে ডুলহাজারা কলেজের প্রভাষক মোহাম্মদ আজিজুল ইসলাম সোহেল, উখিয়া উপজেলা থেকে রাজাপালং মাদরাসার মোহাম্মদ মুহিব উল্লাহ, সহযোগী সদস্য থেকে কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষ সম্মান –এর শিক্ষার্থী মোজাম্মেল হক।

সর্বশেষ সংবাদ

দুবাই কনস্যুলেটে গণহত্যা দিবস পালিত

ভাইরাল সেই ছবি নিয়ে যা বললেন আবুল কালাম চেয়ারম্যান …..

পিইসিতে মেধা তালিকায় দুইজনসহ কক্সন মাল্টিমিডিয়া স্কুলের ঈর্ষণীয় সাফল্য

কক্সবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হলেন রফিকুল ইসলাম খান

শহীদ এটিএম জাফরের পক্ষে স্বাধীনতা পদক গ্রহণ করলেন ছোট ভাই শাহ আলম

জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবসের আলোচনা সভা

এপ্রিলে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

সদর উপজেলায় প্রার্থীতা ফিরে পেলেন নুরুল আবছার

ইকবাল বদরী : একজন বিরল সমাজ সেবক

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক কোরক বিদ্যাপীঠের আনচারুল করিম

সাগরপাড়ের শিশুদের নিরাপত্তায় পদক্ষেপ নেয়া হবে

সোমবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন কক্সবাজারের শহীদ জাফর আলম

ঈদগাঁও পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসকে জোনালে উন্নতিকরন

আমিরাতে রিহ্যাব ক্ষুদে আঁকিয়ে সিরিজের চিত্রাংকন প্রতিযোগিতা

দল হিসেবে জামায়াতের বিচার: সংশোধিত আইনের খসড়া মন্ত্রিপরিষদে

‘আমি আছি, আমি থাকবো’

মেয়র মুজিবের চাচা জালাল আহমদ কোম্পানী আর নেই

জাতীয়তাবাদী সাইবার দলের সভাপতি আটক

ঐক্যফ্রন্টের ‘ব্যথায়’ বিএনপি, অবহেলায় ২০ দল

আজ ১ মিনিট নিঃশব্দ থাকবে বাংলাদেশ