আবুল বশর পারভেজ ,মহেশখালী :

মহেশখালী ঐতিহ্যবাহী আদিনাথ মন্দিরে বিরোধপূর্ণ দুই কমিটির সভা আহবান নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে। ৮সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০ টায় একই স্থানে একই সময়ে দুই গ্রুপের মিটিং নিয়ে পক্ষে বিপক্ষে অবস্থান নিয়েছেন দুটি গ্রুপ। স্থানীয় নিরীহ হিন্দু ধর্মাবলম্বীদের মতে উপমহাদেশের বহুল প্রাচীনতম মন্দির কে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে বিরোধ তৈরি করে ফায়দা নিচ্ছে সুবিধাবাদী মহল।

একটি পক্ষ অপর পক্ষকে গায়েল করে মন্দির পরিচালনার ক্ষমতা হাতে নিতে চায়। মন্দিরটি শুধু মাত্র হিন্দু ধর্মাবলম্বীদের জন্য নয় সমগ্র মহেশখালীতে বসবাসরত জনগোষ্টির পরিচিতির স্থান ও পর্যটন সমৃদ্ধ প্রতিষ্টান। উপজেলা পরিষদ থেকে নির্বাচিত কমিটির সভাপতি শান্তি লাল নন্দি ও সীতাকুন্ড ¯্রাইন কমিটির সভাপতি কর্তৃক অনুমোদিত সাবেক ভারপ্রাপ্ত মেয়র শ্রী পূর্ন চন্দ্র দে সভাপতি আহবানে শুক্রবারের মিটিং। যদি ও প্রতি শুক্রবারে আদিনাথ মন্দিরে বিভিন্ন সরকারী চাকরীজীবি ও অন্যান্য পেশার হিন্দুধর্মালম্বীরা পূজাঁর জন্য সমবেত হয়। ২ গ্রুপের বিরুধ পূর্ন মিটিং এর কারনে পূজার্থীদের মাঝে আতংক বিরাজ করছে। দূরদুরান্ত থেকে আসা পর্যটকরা রয়েছে শংকায়। ফলে আদিনাথ মন্দিরের সভানিয়ে যে কোন সংঘাত এডাতে প্রশাননিক হন্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল।

এ ব্যাপারে, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম বলেন, বিষয়টি নিয়ে কোন পক্ষকে সংঘাত করার সুযোগ দেওয়া হবে না। নিরাপত্তার স্বার্থে প্রশাসনিক হস্তক্ষেপ নেওয়া হবে।