রামুতে কর্মরত সাংবাদিকদের সাথে রামু সমিতি ঢাকার মত বিনিময়

পর্যটনের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে হবে

সোয়েব সাঈদ, রামু :

রামুর কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন, ঢাকাস্থ রামু সমিতির নেতৃবৃন্দ। সভায় রামু উপজেলার সমস্যা, সম্ভাবনা, পর্যটন, ঐতিহ্য তুলে ধরেন আয়োজক রামু সমিতির নেতৃবৃন্দ ও রামুর কর্মরত সাংবাদিকরা।

রবিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটায় রামু উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এ মতবিনিময় অনুষ্ঠানে রামু সমিতি ঢাকা’র সাধারণ সম্পাদক সুজন শর্মা, সহ সভাপতি সাইমুল আলম চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, প্রচার, প্রকাশনা ও সাহিত্য সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর তানিম, আজীবন সদস্য মো. আবদুল আহাদ, জয়নাল আবেদিন, নুরুল কবির, মোয়াজ্জেম হোসেন, শাহাদাৎ হোসেন, আখতার হোসেন সংগঠনের কর্মকান্ড তুলে ধরে বক্তব্য রাখেন।

এতে সাংবাদিকদের মধ্যে দৈনিক সমকালের খালেদ শহীদ, দৈনিক পূর্বকোণ এর নীতিশ বড়–য়া, দৈনিক আমাদের সময় এর সোয়েব সাঈদ, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এর এইচ বি পান্থ, দৈনিক সৈকত এর নুরুল ইসলাম সেলিম, দৈনিক ইনকিলাব এর এম আবদুল্লাহ আল মামুন, দৈনিক ভোরের ডাক এর আবুল কাসেম সাগর, লেখক মুহাম্মদ আবুল মঞ্জুর বক্তব্য রাখেন।

রামু সমিতির সাধারণ সম্পাদক সুজন শর্মা বলেন, ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ রামু উপজেলাকে আরো সম্মৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে। এজন্য এখানকার পর্যটনের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। রামুর সমৃদ্ধ ইতিহাসও বিশ^জুড়ে ছড়িতে দিতে হবে। সাংবাদিকরা রামুর সমস্যা, সম্ভাবনা, ঐতিহ্য তুলে ধরে দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। ঢাকাস্থ রামু সমিতিও এ অভিন্ন লক্ষ্যে কাজ করছে। তিনি আরো বলেন, রামু সমিতি ঢাকাস্থ রামুবাসীকে একটি অভিন্ন পরিবার হিসেবে গড়ে তুলেছে। প্রতিষ্ঠার পর থেকে এ সমিতি স্থানীয় ও ঢাকায় বসবাসরত রামুর বাসিন্দাদের মধ্যে সুসম্পর্ক, সম্প্রীতি ও সম্ভাব গড়ে তুলতে কাজ করছে।

প্রচার, প্রকাশনা ও সাহিত্য সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর তানিম বলেন, ২০০০ সালে প্রতিষ্ঠিত এ সমিতির লক্ষ্য ও উদ্দেশ্য, ঢাকা ও রামুর বিপদগ্রস্থ ও অসুবিধাগৃস্থ স্থানীয় বাসিন্দাদের যথাসম্ভব সাহায্য করা, রামু আর্থসামাজিক উন্নয়নের জন্য দাবি-দাওয়া তুলে ধরা, রামুর সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য, ঐতিহাসিক ও সাংস্কৃতিক নিদর্শন ইত্যাদি সংরক্ষণ ও সম্প্রসারনের ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন, কৃতি ও গুণী সম্মাননা, প্রতিবছর রামু উৎসব, মেজবান আয়োজন ও প্রকাশনা অব্যাহত রাখা।

সভায় আরো জানানো হয়, রামু সমিতি, ঢাকা চলতি বছরের ২০ জানুয়ারি মেজবান ও পূর্ণমিলনীর আয়োজন করে। এতে ৭ শতাধিক ঢাকাস্থ রামুবাসী অংশ নেন। ওই অনুষ্ঠানে শিক্ষানুরাগী মরহুম অধ্যক্ষ ওসমান সরওয়ার আলম চৌধুরী, সমাজসেবক উপসংঘরাজ সত্যপ্রিয় মহাথের ও ইতিহাসবিদ আবুল কাশেমকে গুণীজন সংবর্ধনা প্রদান করা হয়। ৬মার্চ নতুন কমিটির শপথ গ্রহন এবং ‘কেমন রামু সমিতি দেখতে চাই’ শীর্ষক গোল টেবিল বৈঠক আয়োজন করা হয়। ২ জুন সমিতির উদ্যোগে রামুর কৃতি সন্তান ও বৃহত্তর চট্টগ্রামের প্রথম নারী সচিব মাফরুহা সুলতানাকে সংবর্ধনা প্রদান করা হয়। আগামী ১৫ সেপ্টেম্বর ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে সমিতির উপদেষ্টা ও সদ্য নিয়োগপ্রাপ্ত বাংলাদেশ নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমেদকে সংবর্ধিত করা হবে। এছাড়া রামু সমিতি ঢাকা চলতি বছরে সড়ক দূর্ঘটনায় আহতদের পাশে দাঁড়ানো, যাকাত ফান্ডের অর্থ রামু সব ইউনিয়নে বিতরণ ও ব্লাড ডোনেশনসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অব্যাহত রেখেছে।

সভায় রামুর কর্মরত সাংবাদিকবৃন্দ তাদের বক্তব্যে রামু সমিতি, ঢাকার বিভিন্ন কর্মকান্ডের প্রশংসা করে বলেন, সবার উদ্দেশ্য রামুকে এগিয়ে নেয়া। এক্ষেত্রে রামু সমিতি, ঢাকার কার্যক্রম সবচেয়ে সক্রিয় ভূমিকা রাখছে। তাই রামু সমিতির সব কাজে সাংবাদিকদের সহযোগিতা অব্যাহত থাকবে। অনুষ্ঠানে রামু সমিতি, ঢাকার নেতৃবৃন্দ ছাড়াও রামুতে কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

২৩ সেপ্টেম্বর কর্ণফুলীতে আসছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

কচ্ছপিয়াতে আবারও বজ্রপাতে ১ মহিলা আহত

ঈদগাঁওতে চাঁন্দের গাড়ির হেলফার নিহত , চালক গুরুতর আহত

ধর্ষণের শিকার নারীর গর্ভের সন্তানের বিধান কী?

মালয়েশিয়ায় ভেজাল মদ খেয়ে বাংলাদেশিসহ ১৫ জনের মৃত্যু

মধু খেলেই ৭ জটিল সমস্যার সমাধান

মুসলমান মেয়েদের হাত মেলানো উচিত না : পপি

নাইক্ষ্যংছড়িতে সেরা শিক্ষক বুলবুল আক্তার

পেকুয়া সড়ক দুর্ঘটনা : চালকের আসনে ছিল হেলপার , নিহত -১

কেঁওচিয়া ইউনিয়ন ছাত্রদলের ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন

কক্সবাজার জেলা সদর হাসপাতালে সাপে কাটা ৩৬ রোগীর চিকিৎসা

পেকুয়ায় যাত্রীবাহী বাস খাদে, নিহত-১ আহত-২

বৃহত্তর ঐক্যের বড় বাধা বিএনপিতেই!

আল্লাহর বন্ধু হবেন যেভাবে

মিয়ানমারের বিরুদ্ধে আইসিসির তদন্ত শুরু

‘যৌনতায় অপটু’ ট্রাম্প

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে হুমকির মুখে কক্সবাজারের জীববৈচিত্র্য

প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ

পেকুয়া বড়ভাইকে কুপিয়ে নগদ টাকা লুটে নিলো ছোটভাই

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক