ফারুক আহমদ, উখিয়া ॥

অনগ্রসর ও শিক্ষাদীক্ষায় পিছিয়ে পড়া উখিয়ার ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয় কে কলেজ পর্যায়ে উন্নীত করার দাবী জানিয়েছেন এলাকার সচেতন নাগরিক, শিক্ষিত যুব সমাজ ও অভিভাবকমহল।

উপজেলা সদরের সাথে ১৫ কিলোমিটার দূরত্ব বৃহত্তর ভালুকিয়াপালং ও তৎসংলগ্ন এলাকার শিক্ষার্থীরা এস.এস.সি পাশ করার পর সুযোগ সুবিধা ও যাতায়তের অভাবে উচ্চ শিক্ষা থেকে ঝড়ে পড়ছে। প্রতি বছর অসংখ্য শিক্ষার্থী কলেজ না থাকায় ভর্তি থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসীর দাবী অন্ত:ত ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করা হলে এতদঞ্চলের গরীব শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার সুযোগ লাভ করতে সক্ষম হবে।

এদিকে ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয় কে কলেজ পর্যায়ে উন্নীত করণ: শীর্ষক এক আলোচনা সভা গতকাল সাবেক চেয়ারম্যান অরবিন্দ বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন, রতœাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: খায়রুল আলম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে বিশিষ্ট রাজনীতিবীদ আবুল মনসুর চৌধুরী, ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলী ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বাবু পরিমল বড়–য়া। মাস্টার ছৈয়দ নুরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, প্রকৌশলী আব্দুল আলিম, অবসর প্রাপ্ত শিক্ষক রুস্তম আলী, মাস্টার হাসান জামাল রাজু, শিক্ষানুরাগী পরিতোষ বড়–য়া, মাস্টার আব্দুর রহমান, সুদর্শন বড়–য়া, অনিত্য বড়–য়া, মেম্বার কামাল উদ্দিন, মেম্বার মাহবুবুল আলম, ছব্বির আহমদ, আবুল হাশেম বাবুল, মাস্টার হামিদুল হক রণি।

বক্তারা উচ্চ শিক্ষার আলো থেকে পিছিয়ে পড় অনগ্রসর এলাকা ভালুকিয়াপালং উচ্চ বিদ্যালয় কে কলেজে উন্নীত করে এতদঞ্চলের বিশাল জনগোষ্ঠীর ছেলে-মেয়েদেরকে উচ্চ শিক্ষার সুযোগ দেওয়ার জন্য চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছেন। এসময় কলেজ বাস্তবায়ন আহ্বায়ক কমিটির সদস্য হামিদুল হক রণি, শফিকুল আলম সিকদার, মোজাম্মেল হক, ছানা উল্লাহ, ছৈয়দ নুর, কামাল উদ্দিন, নুর মোহাম্মদ, নকিবুল হাসান, আব্দু শুক্কুর রিফাত, আবু তাহের, মাহমুদুল হক প্রমূখ বক্তব্য রাখেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •