মোহাম্মদ হোসেন,হাটহাজারী :
চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কে যাত্রীবাহী একটি লেগুনা উল্টে ছড়ায় পড়ে মাহফুজা বেগম (২১) নামে অন্তঃসত্ত্বা এক নারীসহ অন্তত ১৬ জন আহত হয়েছেন। কোরবান ঈদের দিন শনিবার (২ সেপ্টেম্বর) সকাল ১০টায় হাটহাজারীর ফতেপুর ইউনিয়নের আলাওল দীঘির দক্ষিণ পাড়ে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
আহতদের মধ্যে মিনারা বেগম (৩৩) ,মোহাম্মদ হোসেন (৩৬), বাতাসী বেগম (২৮), ওয়াহিদা বেগম (৪১), বেয়লী বেগম (২৩), মঞ্জুর আলম (৩৬), শান্ত (১০), হাবিবা (৫), মোহাম্মদ এরশাদ (২০) এর নাম পাওয়া গেছে। মাহফুজা বেগমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহততরা সবাই হাটহাজারী উপজেলাধীন ফতেয়াবাদ এলাকার একটি কলোনিতে বসবাস করে।

স্থানীয় সূত্র জানা যায়, দ্রুতগামী লেগুনাটি ফতেয়াবাদ এলাকার চৌধুরী হাট থেকে ৩৬জন যাত্রী নিয়ে রাউজান উপজেলার গহিরা যাচ্ছিলো। পথে নিয়ন্ত্রণ হারিয়ে আলাওল দীঘির দক্ষিণ পাড়ের মহাসড়কের বাঁকে থাকা বেশ কয়েকটি নিরাপত্তার খুঁটি উপড়ে উল্টে পার্শ্ববর্তী খালে পড়ে যায়। স্থানীয়রা, পুলিশ ও হাটহাজারী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চৌধুরীহাট ক্লিনিকে প্রেরণ করেন।
হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ সুত্রে জানা যায়, দুর্ঘটনায় আহতদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা মহিলা ছিল। প্রায় ৯ থেকে ১০জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। অন্তঃসত্ত্বা মহিলাটির অবস্থা অবনতি দেখতে পেয়ে চিকিৎসকরা তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।