প্রেস বিজ্ঞপ্তি :

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১০ কেজি করে চাল সহায়তা পেলেন কক্সবাজার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ছয় শতাধিক অস্বচ্ছল ও দু:স্থ মানুষ।

বৃহস্পতিবার বিকালে কক্সবাজার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব বড়ুয়া পাড়ায় অস্বচ্ছল ও দু:স্থ মানুষের মাঝে এ চাল বিতরণ করা হয়।

বিশিষ্ট সমাজসেবক ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুবদত্ত বড়ুয়ার অর্থানুকূল্যে এবং সাবিক তত্ত্বাবধানে ওয়ার্ডটির অস্বচ্ছল ও দু:স্থ মানুষেরা এ সহায়তা পেলেন।

চাল বিতরণ অনুষ্ঠানের আগে কক্সবাজার পৌর আ’লীগের ৬ নম্বর ওয়ার্ডের সাবেক সভাপতি গুরা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় সমবেত মানুষের উদ্দ্যেশে শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবক সুবদত্ত বড়–য়া।

এ সময় সুবদত্ত বড়–য়া বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। তাই ধর্ম যার যার ; উৎসব সবার। হাজারো বছর ধরে বাঙ্গালী জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে এ অসাম্প্রদায়িক সংস্কৃতি লালন করে আসছে। এ জন্য প্রত্যেক ধর্ম-সম্প্রদায়ের প্রতিটি উৎসব-পার্বনে সমাজের অস্বচ্ছল ও দু:স্থ মানুষের পাশে দাঁড়ানো কর্তব্য।

তিনি বলেন, চলতি বর্ষা মৌসুমে কক্সবাজার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা বশে কয়েকবার প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে দুর্ভোগে পড়েন। এতে অনেকে বসতবাড়ীসহ সহায়-সম্পত্তি হারিয়ে সর্বশান্ত হয়েছেন। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সমাজের অস্বচ্ছল ও দু:স্থ মানুষের অসহায়ত্বের কথা চিন্তা চাল বিতরণের উদ্যোগ নিয়েছি।

চাল বিতরণকালে উপস্থিত ছিলেন, কক্সবাজার পৌর আওয়ামী লীগের ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. হাবিব উল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মো. শামশুল আলম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ হাশেম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।