রামুতে ঝরেপড়া ছাত্রীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ

বিশেষ সংবাদদাতা:

রামুর আবু বক্কর ছিদ্দিকী ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসার সুপার ঝরেপড়া ছাত্রীদের বরাদ্দকৃত উপবৃত্তীর টাকা আত্মসাৎ করছেন এবং তাঁর এই কাজে সহযোগি করার অভিযোগ উঠেছে একাডেমিক সুপার ভাইজারের বিরুদ্ধে। সম্প্রতি দুর্নীতি দমন কমিশন, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে- এ ধরণের অভিযোগ দেন মাদ্রাসার অভিভাবক মাহবুবুল আলম। তাঁর বাড়ি চাকমারকুল ইউনিয়নের কলঘর বাজারে।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, মাদ্রাসার সুপার শরিফুল হক একজন দুর্নীতিবাজ ব্যক্তি। মাদ্রাসার কতিপয় প্রভাবশালী শিক্ষক ও ম্যানেজিং কমিটির সহযোগিতায় তিনি মাদ্রাসার তহবিল তসরূপসহ ছাত্রীদের নামে বরাদ্দকৃত সরকারি উপবৃত্তির টাকা আত্মসাৎ করে চলেছেন। তাঁর এসব কাজে সার্বিক সহযোগিতা করছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অনুপস্থিতিতে দায়িত্ব পালনকারী একাডেমিক সুপার ভাইজার মো.তৈয়ব চৌধুরী। যার কারণে একাডেমিক সুপার ভাইজারকে সংশ্লিষ্ট বিষয়ে অভিযোগ দিলে রেগে যান।

অভিযোগে আরও বলা হয়েছে, দুর্ণীতিবাজ সুপার মাদ্রাসা প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন কারণে ঝরেপড়া ছাত্রীদের নামে বরাদ্দকৃত টাকা অন্য ছাত্রীদেরকে ব্যবহার করে আত্মসাৎ করে আসছেন। যার পরিমাণ প্রায় ২০ লাখ টাকা। মাহবুব আলমের মেয়ে মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী ছমিরা আক্তার উপবৃত্তির তালিকাভুক্ত নয়। কিন্তু বিগত ১৩ আগস্ট তাঁর মেয়ে সহ অন্যান্য আরও সাত-আটজন ছাত্রীকে ব্যবহার করে জনতা ব্যাংক রামু শাখা থেকে জনপ্রতি ১২শ টাকা উত্তোলন করেন সুপার শরিফুল হক। সেখান থেকে একশ টাকা করে দিয়ে বাকিগুলো তিনি আত্মসাৎ করেন। এভাবে তাঁর টাকা আত্মসাৎ কার্যক্রম চলমান রয়েছে। এমতাবস্থায় সরকারি অর্থের অপচয় রোধ ও আত্মসাৎকৃত অর্থ পুনরোদ্ধারের লক্ষে সরকারের উপবৃত্তির অর্থ আত্মসাৎকারী মাদ্রাসার সুপার ও সহযোগিতাকারী একাডেমিক সুপার ভাইজারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিও জানানো হয়।

এ ব্যাপারে মাদ্রাসার সুপার শরিফুল হকের বক্তব্য পাওয়া যায়নি। তিনি মুঠোফোন রিসিভ করেননি। তবে একাডেমিক সুপার ভাইজার মো.আবু তৈয়ব চৌধুরী তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেছেন। জানতে চাইলে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ছালেহ উদ্দিন চৌধুরী বলেন, উপবৃত্তির অর্থ আত্মসাতের বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে পাহাড়তলীতে অস্ত্রসহ যুবক আটক

পেকুয়ায় প্রশাসনের উদ্যোগে বিলবোর্ড, ব্যানার-ফেস্টুন অপসারন

গণপূর্ত বিভাগের দায়িত্বহীনতায় স্বাস্থ্য ও অপরাধ ঝুঁকিতে প্রায় তিন’শ শিক্ষার্থী

শিশু জুবায়ের’র উপর এ কেমন শাসন!

হাসিনা : এ ডটার’স টেলে বানান ভুল, ব্লকবাস্টারকে লিগ্যাল নোটিশ

ক্ষমতায় গেলে সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করবে ঐক্যফ্রন্ট

“বিড়ালের গলায় মুক্তার মালা !”

লবণ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গবেষণার বিকল্প নাই : বিসিক চেয়ারম্যান

চট্টগ্রামে দৈনিক কর্ণফুলী সম্পাদক আফসার উদ্দিন গ্রেফতার

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়

নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

মাউশির নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী

ইসলামাবাদ থেকে অস্ত্রসহ যুবক গ্রেফতার

#METOO নারীর ভয়ঙ্কর কষ্টের কথা

সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

৫২টি নভেম্বর পেরিয়ে ৫৩তে পদার্পণ চবির

মনোনয়ন আবেদন বিক্রি করে বিএনপি আ’লীগের আয় ২৬ কোটি টাকা

হিজড়াদের ৮ বিভাগে ৮টি সংরক্ষিত আসন দাবী