রোহিঙ্গা গণহত্যা প্রতিরোধে ভারত-চীনকে এগিয়ে আসার আহ্বান

প্রেস বিজ্ঞপ্তি:
বার্মার রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় রোহিঙ্গা সম্প্রদায়ের উপর যে নিপীড়ন-নির্যাতন-বিতাড়ন আর গণহত্যা অব্যাহত রেখেছে, তা এই মানবতাবিরোধী অপরাধ বন্ধ বা প্রতিহত করার জন্যে বিশ্বনেতাদের মাঝে পার্শ্ববর্তী দেশ ভারত-চীনকে সবার আগে আন্তরিকতার সহিত এগিয়ে আসার আহ্বান জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।
বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বার্মার রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়  রোহিঙ্গা গণহত্যা বন্ধের দাবিতে মানববন্ধন ও অং সান সুচি’র কুশপুত্তলিকা দাহ’ এক কর্মসূচীর মাধ্যমে এ-আহ্বান জানান সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময়।
কবীর চৌধুরী তন্ময় বলেন, ১৯৬২ সালে সামরিকজান্তা নে উইন ক্ষমতা দখলের পর রোহিঙ্গা সম্প্রদায়ের উপর যে হত্যা-নিপীড়ন-নির্যাতন আর বিতাড়ন শুরু হয়েছিল; তা তথাকথিত গণতান্ত্রিক আবরণ দেওয়া বার্মার সরকার বন্ধ না করে বরং গণহত্যা করে যাচ্ছে। তৃতীয় বিশ্বের আধুনিক সভ্যতায় মিয়ানমারের সরকার মানুষ-মানবতাকে ধ্বংসের ষড়যন্ত্র করছে; যা বিশ্ব নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে চাপ সৃষ্টি করে বন্ধ করতে হবে। অন্যথায় সামরিক শক্তি প্রয়োগের মাধ্যমে মানুষ-মানবতাকে সমুন্নত রাখার উদ্যোগ গ্রহণ করা উচিত।
বাংলাদেশ সরকারের সমালোচনা করে তিঁনি আরও বলেন, রোহিঙ্গাদের অনুপ্রবেশ বন্ধ করার জন্য বাংলাদেশ সরকারকে আরও সময় উপযোগী দ্রুত পদক্ষেপ নেওয়া প্রয়োজন। আর আশির দশক থেকে রোহিঙ্গাদের দলে ভিড়িয়ে বিএনপি-জামায়াত যে অপরাজনীতি শুরু করেছিল, বর্তমান সরকার তা করার ষড়যন্ত্র করলে এদেশের জনগণ তা প্রতিহত করতে ঐক্যবদ্ধ ভূমিকায় অবতীর্ণ হবে।
শান্তিতে নোবেল জয়ী মানবতাবিরোধী অপরাধী ও অশান্তি সৃষ্টিকারী অং সান সুচি নীরব থাকলেও বিশ্বের মানুষ নীরব থাকবে না। তাই রোহিঙ্গা সম্প্রদায়ের উপর মিয়ানমার সরকারের হত্যা-নিপীড়ন-নির্যাতন আর বিতারনের বিষয়বস্তু বিশ্ব নেতৃবৃন্দের কাছে তুলে ধরার পাশাপাশি বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধের যৌক্তিকতা নিয়ে জাতিসংঘের দৃষ্টি আকর্ষণ করা বাংলাদেশ সরকারের একান্ত দায়িত্ব-কর্তব্য বলেও মতামত দেন বক্তারা।
সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময়-এর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মাঝে সংহতি প্রকাশ করেন জয় বাংলা মঞ্চের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী, বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের চেয়ারম্যান আশরাফ আলী হাওলাদার, লোকশক্তি পার্টির চেয়ারম্যান সাহীকুল আলম টিটু, বোয়াফ সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব প্রমুখ।

সর্বশেষ সংবাদ

টেকনাফে সড়ক দূর্ঘটনায় নিহত-২ , আহত-১১

শনিবার ডিসি কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম

চাকমারকুল জারাইলতলীর আবদুর রহিম তহশিলদার আর নেই

৩৫০ কোটি টাকা হাতিয়ে পালাতে চেয়েছেন আ.লীগ নেতা

সুপারিশ ছাড়া রোহিঙ্গা অধ্যুষিত ৩২ উপজেলায় ভোটার নিবন্ধন নয়

৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি!

সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে ৪ ধাপ নিচে নেমেছে বাংলাদেশ

রামুতে স্ত্রীর ওড়না প্যাঁচিয়ে স্বামীর আত্মহত্যা!

ব্রিটেনে তারেক-জোবাইদার ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

‘মরিচ্যা পালং কলেজ’ প্রতিষ্টার স্বপ্ন দেখেছিলেন বীর মুক্তিযোদ্ধা এম এ রহিম কন্ট্রাক্টর

ঈদগড় হাসনাকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা

চকরিয়ায় তিন বখাটেকে আটকের পর অর্থদন্ড

কক্সবাজারে দুদকের গণশুনানীতে অভিযোগের পাহাড়

আবুল মনসুর টেকনাফের নতুন এসি ল্যান্ড

ইয়াবাসহ মাদক ব্যবসায়ী খলিল গ্রেপ্তার

ডিসি কামাল ১২ দিনের সফরে আমেরিকা : ভারপ্রাপ্ত ডিসি আশরাফুল আফসার

তুমব্রু খালে এবার স্লুইচ গেইট নির্মাণ করছে মিয়ানমারঃ বিজিবি ও বিজিপির পতাকা বৈঠক সম্পন্ন

সদর হাসপাতালে সুচিকিৎসা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হবে : এমপি কমল

কক্সবাজারের সন্তান কায়িদ ঢাকায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত

জলকেলি উৎসবে মুখরিত রাখাইন পল্লীগুলো