আন্তর্জাতিক ডেস্ক:
দুই অনুসারীকে ধর্ষণের অভিযোগে ভারতের আলোচিত ‘ধর্মগুরু’ গুরমিত রাম রহিম সিং দোষী সাব্যস্ত হয়েছেন। তার ছায়াসঙ্গী ছিলেন হানিপ্রীত ইনসান। ‘বাবা’র ভক্তরা তাকে ‘পাপাস অ্যাঞ্জেল’ বলে চেনেন এবং মানেন। ডেরা সচ্চা সৌদার প্রধান গুরমিত রাম রহিম সিংহের তিন মেয়ের মধ্যে তিনি অন্যতম। এবার তাকেই কি রাম রহিমের উত্তরসূরি ভাবা হচ্ছে?

হানিপ্রীতের আসল নাম প্রিয়ঙ্কা তানেজা। সোশ্যাল মিডিয়ায় তার জনপ্রিয়তাও তুঙ্গে। ফেসবুকে তার ভক্তের সংখ্যা ৫ লক্ষাধিক। ভক্তদের অনেকে মনে করেন, তার সিদ্ধান্তই ‘বাবা’র সিদ্ধান্ত। হানিপ্রীত রাম রহিমের পালিত কন্যা হলেও বাবার খুবই ঘনিষ্ঠ। আর সে কারণেই খুব অল্প সময়েই তার উত্থান।

১৯৯৯ সালে সিরসার এক ডেরা ভক্ত বিশ্বাস গুপ্তের সঙ্গে তার বিয়ে হয়। সেই সময় থেকেই রাম রহিমের সঙ্গে পরিচয় এবং ঘনিষ্ঠতা। প্রিয়ঙ্কা থেকে তিনি পরিচিতি পান হানিপ্রীত নামে। রাম রহিম’ই প্রিয়ঙ্কাকে এ নাম দেন। তখন থেকেই বাবার ছায়াসঙ্গী হন হানি।

রাম রহিমের ছায়াসঙ্গী ছাড়াও হানির অন্য আরও একটি পরিচয় আছে। ডেরা অনুগামীদের ভাষ্য মতে, হানি খুবই প্রতিভাবান। খুব অল্প সময়ের মধ্যে কোনো কিছু রপ্ত করে পারেন। সোশ্যাল মিডিয়ায় হানি নিজেও সমাজসেবী, নির্দেশক, পরিচালক এবং অভিনেত্রী হিসাবে দাবি করেন।

এদিকে, দোষী সাব্যস্ত হওয়ার পর রাম রহিমকে যখন গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়, সে সময়ও হানিকে তার পাশে দেখা যায়। ডেরার উত্তরসূরি নিয়ে তখন থেকেই জল্পনা শুরু হয়েছে তাহলে কি এবার হাল ধরবেন হানি? সূত্র : আনন্দবাজার।