‘বঙ্গবন্ধুকে ভালবাসতে কোন দল করার প্রয়োজন নেই, তিনি সমগ্র বাঙ্গালী জাতির’

বার্তা পরিবেশক :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সমুদ্র সৈকত সম্মিলিত ব্যবসায়ী পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।
এ আলোচনা সভায় সমুদ্র সৈকত সম্মিলীত ব্যবসায়ী পরিষদের আহবায় কাজী রাসেল আহমদ নোবেল বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে ভালবাসতে কোন দল করার প্রয়োজন পড়েনা। তিনি সমগ্র বাঙ্গালী জাতির।
শনিবার শহরের সুগন্ধা পয়েন্টস্থ চলা এই আলোচনা সভার ও কাঙ্গালী ভোজের শুরুতে মিলাদ মাহফিল চলে এবং জাতীয় শোক দিবস কেন্দ্রেক চিত্র প্রদর্শন চলে।
সমুদ্র সৈকত সম্মিলীত ব্যবসায়ী পরিষদের আহবায় কাজী রাসেল আহমদ নোবেলের সভাপতিত্বে এবং সদস্য সচিব হাজ¦ী জসিম উদ্দিন ছিদ্দিক ও সাবেক ছাত্র নেতা আজিজুল হক আজিজের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তাফা। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর-রামু-৩ আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া ২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরী, জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক কাজী মোস্তাক আহমদ শামীম, জেলা স্বেচ্চাসেবক লীগের সভাপতি রহিম উল্লাহ, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসেন তানিমসহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়া উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল হক মুকুল ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য ও তিন তিন’বার নির্বাচিত সাবেক পৌর মেয়র নুরুল আবচার সহ অন্যান্য নেতৃবৃন্দ।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, ১২ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা রিদুয়ান, ১২ নং ওয়ার্ড স্বেচ্ছা সেবকলীগ নেতা মনির আলম মনির, ১২ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারন সম্পাদক নাফিস ইকবাল, ১২ নং ওয়ার্ড স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক আব্দু শুক্কুর, শুটকী ও অন্যান্য ব্যবসায়ী সমিতি সভাপতি ও সম্মিলীত ব্যবসায়ী পরিষদের যুগ্ম সচিব আব্দু ছবুর, স্বেচ্ছা সেবক লীগ নেতা মোহাম্মদ হানিফ, জেলা হোটেল শ্রমিকলীগের সভাপতি রুহুল কাদের মানিক, টুয়াকের আহবায়ক এম এ হাসিব বাদল, সাবেক ছাত্র নেতা নাজিম উদ্দিন, সমুদ্র সৈকত সম্মিলীত ব্যবসায়ী পরিষদের উপদেষ্টা শামশুল আলম, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোরশেদ হোসেন তানিম, পৌর আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন গিয়াস, জেলা স্বেচ্চা সেবক লীগের সভাপতি রহিম উদ্দিন, জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক কাজী মোস্তাক আহমদ শামীম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল হক মুকুল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য ও তিন তিন’বার নির্বাচিত সাবেক পৌর মেয়র নুরুল আবচার, মহেশখালী-কুতুবদিয়া ২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক, কক্সবাজার সদর-রামু-৩ আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তাফা এবং সমাপনি বক্তব্য রাখেন কাজী রাসেল আহম্মদ নোবেল।
সমুদ্র সৈকত সম্মিলীত ব্যবসায়ী পরিষদের আহবায় কাজী রাসেল আহমদ নোবেল বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে ভালবাসতে কোন দল করার প্রয়োজন পড়েনা। তিনি সমগ্র বাঙ্গালী জাতির। বক্তব্য তিনি সমুদ্র সৈকত সংলগ্ন ব্যবসাদের বিষয় নিয়ে বলেছেন, জেলা প্রশাসক মোহোদয়ের প্রদানকৃত অনুমোদন কার্ডের মাধ্যমে রাজস্ব দিয়েই সৈকতের ব্যবসা করা হচ্ছে। কিন্তু সাজ-সজ্জা করতে না দেওয়ায় সুন্দরভাবে ব্যবসা করা যাচ্ছেনা। ফলে সী-বিচ সংলগ্ন ব্যবসা কেন্দ্রেগুলো ঝুপড়িতে পরিনত হয়েছে। এতে বিভিন্ন দেশের পর্যটকরা এসে সুন্দর ধারনা নিয়ে যেতে পারছেনা। তাই সুন্দরভাবে ব্যবসা করতে প্রশাসনের সহযোগিতা প্রত্যাশা করেছেন।
বক্তব্য কক্সবাজার সদর-রামু-৩ আসনের এমপি সাইমুম সরওয়ার কমল বলেন, তিনি সমুদ্র সৈকত সংলগ্ন ব্যবসায়ীদের সাথে রয়েছেন। যে কোন প্রতিকুল পরিস্থিতিতে সাথে থাকবেন। কোন ধরনের সমস্যা হলে বীচ ম্যানেজমেন কমিটির সাথে বসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
প্রধান অতিথি জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তাফা বলেন, নির্বাচনকে সামনে রেখে সবাইকে সর্তক থাকতে হবে। মাঠ পর্যায়ে কার্যক্রম চালিয়ে যেতে হবে। সমুদ্র সৈকত সংলগ্ন ব্যবসায়ীদের নানা সমস্যা নিয়ে তিনি কাজ করবেন। প্রয়োজনে মুক্ত আলোচনার মাধ্যমে জেলা প্রশাসককে সাথে নিয়ে স্থায়ী সমস্যার সমাধান করবেন।

সর্বশেষ সংবাদ

শাহপরীরদ্বীপ জেটি থেকে অবৈধভাবে টাকা উত্তোলন করছে আওয়ামী লীগ নেতা সোনা আলী

কক্সবাজার আইন কলেজের শিক্ষার্থীদের সভা

১ লাখ ইয়াবার সাথে ৩লাখ টাকাসহ যুবক আটক: সিএনজি জব্দ

ডাভ ও ক্লিন শ্যাম্পুর বোতলে ইয়াবা, পাচারকালে দুইজন আটক

আ. লীগ নেতা হত্যার প্রতিবাদে লামায় পালিত হচ্ছে অর্ধদিবস হরতাল

‘গোপন অস্ত্র’ দিয়ে মার্কিন যুদ্ধজাহাজ ডুবিয়ে দিতে পারি: ইরানের সেনা উপদেষ্টা

টেকনাফে গাঁজাসহ ২ মহিলা আটক

৬৫ দিন মাছ ধরা বন্ধ রেখে জনগণের পেটে লাথি মেরেছে সরকার

ভারতের লোকসভায় মুসলিম সাংসদ বেড়ে ২৭ জন

আছিফুল ইসলাম ফরিয়াদের মৃত্যুতে শোক সভা, দোয়া ও ইফতার মাহফিল

খামার বাড়ীতে যাওয়ার পথে বন্য হাতির আক্রমণ, মারা গেল উপজাতীয় ব্যক্তি

আজীবন স্বামী হত্যার বিচার চাইবো: ‘বন্দুকযুদ্ধে’ নিহত একরামের স্ত্রী

কক্সবাজার ব্লাড ডোনেটিং ক্লাবের ইফতার মাহফিল

আমিরাতে প্রবাসি হিফযুল কোরআন প্রতিযোগিতায় ১ম বিজয়ী আজিজ

চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র নিহত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মাদকমুক্ত করতে বদ্ধপরিকর

বরইতলী কালিমন্দিরে সভা

বেনাপোলে সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতার

দুসস এর কক্সবাজার জেলার দায়িত্ব পেলেন এইচ.এম আমান

ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির ইফতার মাহফিল সম্পন্ন