প্রকাশিত সংবাদে টেকনাফের মোহাম্মদ সেলিমের প্রতিবাদ

গত ১৭ আগষ্ট দৈনিক আলোকিত উখিয়া ও ৫ আগস্ট নিউজ ভিশন বিডি ডট কম এবং ১ আগস্ট উখিয়া ক্রাইম নিউজ নামে দুটি অনলাইন নিউজ পোর্টালে আমাকে ইয়াবা ব্যবসায়ী সাজিয়ে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টি গোচর হয়েছে।
প্রকাশিত সংবাদগুলো সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, মানহানিকর ও উদ্দেশ্য প্রণোদিত হওয়ায় আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
মূলতঃ এলাকার কতিপয় চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী, আদম পাচারকারী ও দালাল সিন্ডিকেট প্রিন্ট ও অনলাইন সংবাদপত্রের আশ্রয় নিয়ে আমাকে ও আমার পরিবারকে হেয় প্রতিপন্ন করার জন্য উক্ত মিথ্যা সংবাদটি পরিবেশন করিয়েছে। ওই সিন্ডিকেট তাদের অবৈধ ব্যবসা আাড়াল করে জনতা ও প্রশাসনের দৃষ্টি অন্যদিকে ফেরাতে উক্ত মিথ্যা সংবাদ পরিবেশন করিয়েছে।
সংবাদে আমার আলীশান বাড়ি, ডাম্পার ও কক্সবাজার,-চট্টগ্রামে ফ্ল্যাটবাড়ীর কথা উল্লেখ করা হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা ও কল্পনাপ্রসুত। বস্তুত আমাদের পৈত্রিক বসতবাড়ীটি কোন আলিশান বাড়ি নয়- গ্রামের একটি সাধারণ সেমি-পাকা টিনশেড বসত-ঘর। যা আমার সৌদিপ্রবাসী দুই ভাইসহ আমাদের কষ্টার্জিত শ্রমে নির্মিত। আমি দীর্ঘ ৫ বছর যাবৎ স্থানীয় ব্রীকফিল্ডে (এমএইচবি) সুনামের সাথে ম্যানেজার হিসাবে কর্মরত। তারও আগে থেকে লবণ ব্যবসার সাথে জড়িত রয়েছি। এছাড়া আমি হ্নীলা ইউনিয়ন লবণ ব্যবসায়ী সমিতির একজন সদস্য। পাশাপাশি বঙ্গবন্ধুৃর আদর্শের একজন সৈনিক। আমি ইউনিয়ন যুবলীগের একজন সাবেক সদস্য।
সংবাদে যে ডাম্পারের কথা উল্লেখ করা হয়েছে তা মূলত: ব্রিকফিল্ডের (এমএইচবি) মালিকের ইট পরিবহণের ডাম্পার যা আমি পরিচালনা করি মাত্র। এছাড়া আমার কোথাও কোন ফ্ল্যাটবাড়ী নেই। অপরদিকে নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের এ্যাম্বুলেন্সে ইয়াবা উদ্ধারের সাথেও আমার কোন দূরতম সম্পর্কও নেই এবং ইয়াবা ব্যবসার সাথে আমার কোনকালে কোন সম্পৃক্ততা ছিল না- এখনও নেই। যা আইন প্রয়োগকারী সংস্থাসহ যে কেউ সরেজমিন অনুসন্ধান করলে সত্যতা খুঁজে পাবে।
কাজেই আমি ইয়াবা ব্যবসায়ীদের ইন্ধনে প্রকাশিত উক্ত মিথ্যা ও বানোয়াট সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং এ ব্যাপারে কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাবো।
পাশাপাশি ভবিষ্যতে যাচাই-বাছাই না করে মানহানিকর ও মিথ্যা সংবাদ পরিবেশন থেকে বিরত থাকতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানাচ্ছি। অন্যথায় আমি আইনের আশ্রয় নিতে বাধ্য হবো।

মোহাম্মদ সেলিম
পিতা-মৃত আব্দুল হাকিম
লেদা, পূর্বপাড়া, হ্নীলা, টেকনাফ।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

জিয়াউর রহমানের ৮৩তম জন্মদিন আজ

সাংবাদিক ফরিদের পিতার মৃত্যুতে দৈনিক আপনকন্ঠ পরিবারের শোক

সীমান্তে বসছে ডিজিটাল নিরাপত্তা ব্যবস্থা

যে কারণে ভারত ছেড়ে বাংলাদেশে ঢুকছেন রোহিঙ্গারা

রাখাইনে সেনা অভিযানে ১৩ বিদ্রোহী নিহত

‘ভারত নিম্নমানের ভিটামিন ‘এ’ কিনতে বাধ্য করেছে’

১০ ইয়ার চ্যালেঞ্জ কী?

নির্বাচনে মহাডাকাতি হয়েছে, অভিযোগ ড. কামালের

‘নোয়াখালীতে সমুদ্রবন্দর হবে’

আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ

এরশাদের অবস্থা নাজুক, রোববার যাচ্ছেন সিঙ্গাপুর

পোকখালীতে নাতীর মৃতদেহ দেখতে গিয়ে মৃত হয়ে ফিরল দাদী, ৫ জন আহত

রোহিঙ্গা প্রত্যাবাসন প্রশ্নে অস্পষ্ট অবস্থান আসিয়ান মন্ত্রীদের

কক্সবাজারে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ জানুয়ারির শেষে: মন্ত্রী

ঈদগাঁও রিপোর্টার্স সোসাইটির নতুন কমিটি

দলের করণীয় বললেন মওদুদ

সরকারের উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে যোগ্য কান্ডারী কছির

উন্নয়ন ও জনসেবায় চকরিয়া-পেকুয়াবাসিকে আস্থার প্রতিদান দিব- জাফর আলম এমপি

বিক্ষুব্ধ বাংলাদেশি শ্রমিকদের আক্রমণের শিকার কুয়েত বাংলাদেশ দূতাবাসে

হুইল চেয়ারে মুহিত, পাশে নেই সুসময়ের বন্ধুরা