ইমাম খাইর, সিবিএন:
মিয়ানমারে চলমান সাম্প্রদায়িক সহিংসতায় বাংলাদেশে অনুপ্রবেশ ঠেকাতে বাংলাদেশ কোস্ট গার্ডের আওতায় ৫৪ কিলোমিটার নদী সীমানায় ২৪ ঘন্টা নিশ্ছিদ্র টহল জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন পূর্বজোনের গণসংযোগ কর্মকর্তা লেঃ কমান্ডার শেখ ফখরউদ্দিন।
তিনি কক্সবাজারনিউজ ডট কম (সিবিএন)কে জানান, ২৪ আগস্ট রোহিঙ্গা বিচ্ছিন্নতা বাদী দল কর্তৃক মায়ানমার বর্ডার গার্ড পুলিশ চেক পোস্টে সংঘবদ্ধ আক্রমন এবং একটি সামরিক ঘাঁটিতে জোরপূর্বক অনুপবেশের চেষ্টা চালায়। আক্রমন পরবর্তী গত দুই দিনে আনুমানিক ১০ জন পুলিশ, ১ জন সেনা সদস্য, ১ জন ইমিগ্রেশান কর্মকর্তা এবং ৫৯ জন রোহিঙ্গা বিদ্রোহী মারা যায়। মিয়ানমারের ঘটনাস্থল থেকে গোলাগুলির আওয়াজ পাওয়া যাচ্ছে এবং আগুনের শিখা প্রত্যক্ষ করা যাচ্ছে।
কোস্টগার্ডের এই কর্মকর্তা আরো জানান, মায়ানমারের পরিস্থিতি ভবিষ্যতে আরও কঠিন হওয়ার সম্ভাবনা রয়েছে এবং বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যাপকহারে বৃদ্ধি পেতে পারে। উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর স্টেশন টেকনাফ ও সেন্টমার্টিন্স এবং আউটপোস্ট শাহপরীতে অতিরিক্ত কর্মকর্তা ও জনবল বৃদ্ধি করা হয়েছে। এছাড়া যে কোন পরিস্থিতি মোকাবেলায় কোস্ট গার্ড স্টেশান ও আউটপোস্ট সমূহ সর্বদা প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।