প্রেস বিজ্ঞপ্তি :

রামুতে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে জীবন দক্ষতা শিক্ষা ও নেতৃত্ব বিকাশ ও উন্নয়ন শীর্ষক ৬দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘কক্সবাজার জেলার জনগনের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ’ কর্মসূচির আওতায় জাগো নারী উন্নয়ন সংস্থা’র উদ্যোগে সিভিক প্রকল্পের আওতায় এ কর্মশালার আয়োজন করা হয়।

রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া এইচআর ডিসি ট্রেনিং সেন্টারে এ প্রশিক্ষণে অংশ নেন, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের ৯টি ওয়ার্ডের যুব গ্রপের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বেকার ও ঝরে পড়া যুবরা। গত ১৯ থেকে ২৪ আগষ্ট পর্যন্ত চলে এ প্রশিক্ষণ। এতে প্রথম ৩দিন উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে জীবন দক্ষতা শিক্ষা এবং পরবর্তী ৩দিন নেতৃত্ব বিকাশ ও উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বৃহষ্পতিবার (২৪ আগষ্ট) প্রশিক্ষণের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ এনজিও বিষয়ক ব্যুরোর যুগ্ন সচিব গোকুল কৃষ্ণ ঘোষ। তিনি অংশ নেয়া যুবদের কাজের প্রশংসা করে বলেন, উগ্রবাদ-সহিংসতামুক্ত বাংলাদেশ গড়তে হলে ছাত্র, তরুন ও যুব সমাজকে প্রশিক্ষিত হয়ে কাজ করতে হবে। এ প্রশিক্ষণ থেকে প্রাপ্ত জ্ঞান ও দক্ষতা দিয়ে যুবরা উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে ভুমিকা রাখতে সক্ষম হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মা, ইপসা সিভিক কনসোর্টিয়ামের এমআইএস ও ডকুমেন্টেশন অফিসার তাওহীদ মুরাদ, প্রজেক্ট ম্যানেজার বিশ^জিৎ ভৌমিক, ফিল্ড ফ্যাসিলিটিটেটর মোহাম্মদ জুবাইদ ও মুন্নী আকতার, জাগো নারী উন্নয়ন সংস্থার এডমিন সুব্রত লাল বড়ুয়া।

উল্লেখ্য দাতা সংস্থা ডিসোর্ফ এর অর্থায়নে ইপসা সিভিক কনসোর্টিয়ামের অধিনে রামু উপজেলায় সিভিক প্রকল্পটি বাস্তবায়ন করছে জাগো নারী উন্নয়ন সংস্থা।