পিএমখালীতে রেঞ্জ অফিসারকে পিটিয়ে কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা

সংবাদদাতা :

কক্সবাজার সদর উপজেলার পিএমখালীতে রেঞ্জ অফিসারকে পিটিয়ে জব্দ করা কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা। জানা যায়, ২৪ আগষ্ট দুপুর ১.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক নসিমন অবৈধ কাঠ আটক করলে মাছুয়াখালী কাঠ ব্যবসায়ী জাহেদের নেতৃত্বে ১০/১৫ জন চিহ্নিত সন্ত্রাসী নিয়ে পিএমখালী বন কর্মীদের উপর হামলা চালায়। এতে আহত হন রেঞ্জ অফিসার উজ্জ্বল কান্তি মজুমদার, বিট অফিসার, ফরেষ্টার জাহেদ, নুরুল আমিনসহ ৫ জন আহত হন। ঘটনার ত্রিশ মিনিট পরে উত্তর বন বিভাগের ওসি মেহেদি এসে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। রেঞ্জ অফিসার উজ্জল কান্তি মজুমদার জানান, আমরা কাঠগুলি আটক করলে নুর আহমদের ছেলে জাহেদ, নুরুল কবিরের ছেলে আলম, হাকিম, শাহ আলমের পুত্র আসিফ, নুরুল কবির, হাবিবুর রহমান, আজলা, নুরুল ইসলামের পুত্র নুরুল আমিন আরো ৫/৬ জন আমাদের লাঠি, লোহার রড দিয়ে বন কর্মীদের উপর হামলা চালায়।

বিট অফিসার বাদী হয়ে সদর থানায় মামলা করেন। শুক্রবার সকাল ১০ ঘটিকায় একখানা এজাহার দাখিল করেন। এজাহারের ভিত্তিতে এএস.আই রিয়াদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এএসআই রিয়াদ জানান অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে এদের উপর কঠোর শাস্তি করা হবে।

উত্তর বন বিভাগের এসিএফ বেলায়েত হোসেন জানান, যারা আমাদের বন কর্মীদের উপর হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে ও আরো অন্যান্য মামলার প্রস্তুত করার হচ্ছে মর্মে তিনি জানিয়েছেন। স্টাফ রিপোর্টার, কক্সবাজার।

কক্সবাজার সদর উপজেলার পিএমখালীতে রেঞ্জ অফিসারকে ফিটিয়ে জব্দ করা কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা। জানা যায়, ২৪ আগষ্ট দুপুর ১.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক নসিমন অবৈধ কাঠ আটক করলে মাছুয়াখালী কাঠ ব্যবসায়ী জাহেদের নেতৃত্বে ১০/১৫ জন চিহ্নিত সন্ত্রাসী নিয়ে পিএমখালী বন কর্মীদের উপর হামলা চালায়। এতে আহত হন রেঞ্জ অফিসার উজ্জ্বল কান্তি মজুমদার, বিট অফিসার, ফরেষ্টার জাহেদ, নুরুল আমিনসহ ৫ জন আহত হন। ঘটনার ত্রিশ মিনিট পরে উত্তর বন বিভাগের ওসি মেহেদি এসে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। রেঞ্জ অফিসার উজ্জল কান্তি মজুমদার জানা, আমরা কাঠগুলি আটক করিলে নুর আহমদের ছেলে জাহেদ, নুরুল কবিরের ছেলে আলম, হাকিম, শাহ আলমের পুত্র আসিফ, নুরুল কবির, হাবিবুর রহমান, আজলা, নুরুল ইসলামের পুত্র নুরুল আমিন আরো ৫/৬ জন আমাদের লাঠি, লোহার রড দিয়ে বন কর্মীদের উপর হামলা চালায়।

বিট অফিসার বাদী হয়ে সদর থানায় মামলা করেন। শুক্রবার সকাল ১০ ঘটিকায় একখানা এজাহার দাখিল করেন। এজাহারের ভিত্তিতে এএস.আই রিয়াদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এএসআই রিয়াদ জানান অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে এদের উপর কঠোর শাস্তি করা হবে।

উত্তর বন বিভাগের এসিএফ বেলায়েত হোসেন জানান, যারা আমাদের বন কর্মীদের উপর হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে ও আরো অন্যান্য মামলার প্রস্তুত করার হচ্ছে মর্মে তিনি জানিয়েছেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

লালদীঘির পাড় পতিতার হাট!

মহেশখালীতে সন্ত্রাসীদের দায়ের কোপে পানচাষি নিহত

টমটমের শহরে টমটম উধাও

সিঙ্গাপুরে যেমন আছেন এরশাদ

রোহিঙ্গা সংকটে ২০১৯ সালে প্রয়োজন ৯২ কোটি ডলার

আফগান সেনা ঘাঁটিতে তালেবান হামলা, নিহত শতাধিক

উপজেলা নির্বাচনে তৃণমূলের মতামতেই প্রার্থী দেবে আ. লীগ

বিনিয়োগ বাড়াতে আসছে নতুন মুদ্রানীতি

কুল চাষে স্বাবলম্বী হচ্ছে চাষীরা

সীমান্তে পাকা স্থাপনা নির্মাণে মিয়ানমারের দুঃখ প্রকাশ

নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা