পিএমখালীতে রেঞ্জ অফিসারকে পিটিয়ে কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা

সংবাদদাতা :

কক্সবাজার সদর উপজেলার পিএমখালীতে রেঞ্জ অফিসারকে পিটিয়ে জব্দ করা কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা। জানা যায়, ২৪ আগষ্ট দুপুর ১.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক নসিমন অবৈধ কাঠ আটক করলে মাছুয়াখালী কাঠ ব্যবসায়ী জাহেদের নেতৃত্বে ১০/১৫ জন চিহ্নিত সন্ত্রাসী নিয়ে পিএমখালী বন কর্মীদের উপর হামলা চালায়। এতে আহত হন রেঞ্জ অফিসার উজ্জ্বল কান্তি মজুমদার, বিট অফিসার, ফরেষ্টার জাহেদ, নুরুল আমিনসহ ৫ জন আহত হন। ঘটনার ত্রিশ মিনিট পরে উত্তর বন বিভাগের ওসি মেহেদি এসে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। রেঞ্জ অফিসার উজ্জল কান্তি মজুমদার জানান, আমরা কাঠগুলি আটক করলে নুর আহমদের ছেলে জাহেদ, নুরুল কবিরের ছেলে আলম, হাকিম, শাহ আলমের পুত্র আসিফ, নুরুল কবির, হাবিবুর রহমান, আজলা, নুরুল ইসলামের পুত্র নুরুল আমিন আরো ৫/৬ জন আমাদের লাঠি, লোহার রড দিয়ে বন কর্মীদের উপর হামলা চালায়।

বিট অফিসার বাদী হয়ে সদর থানায় মামলা করেন। শুক্রবার সকাল ১০ ঘটিকায় একখানা এজাহার দাখিল করেন। এজাহারের ভিত্তিতে এএস.আই রিয়াদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এএসআই রিয়াদ জানান অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে এদের উপর কঠোর শাস্তি করা হবে।

উত্তর বন বিভাগের এসিএফ বেলায়েত হোসেন জানান, যারা আমাদের বন কর্মীদের উপর হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে ও আরো অন্যান্য মামলার প্রস্তুত করার হচ্ছে মর্মে তিনি জানিয়েছেন। স্টাফ রিপোর্টার, কক্সবাজার।

কক্সবাজার সদর উপজেলার পিএমখালীতে রেঞ্জ অফিসারকে ফিটিয়ে জব্দ করা কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা। জানা যায়, ২৪ আগষ্ট দুপুর ১.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক নসিমন অবৈধ কাঠ আটক করলে মাছুয়াখালী কাঠ ব্যবসায়ী জাহেদের নেতৃত্বে ১০/১৫ জন চিহ্নিত সন্ত্রাসী নিয়ে পিএমখালী বন কর্মীদের উপর হামলা চালায়। এতে আহত হন রেঞ্জ অফিসার উজ্জ্বল কান্তি মজুমদার, বিট অফিসার, ফরেষ্টার জাহেদ, নুরুল আমিনসহ ৫ জন আহত হন। ঘটনার ত্রিশ মিনিট পরে উত্তর বন বিভাগের ওসি মেহেদি এসে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। রেঞ্জ অফিসার উজ্জল কান্তি মজুমদার জানা, আমরা কাঠগুলি আটক করিলে নুর আহমদের ছেলে জাহেদ, নুরুল কবিরের ছেলে আলম, হাকিম, শাহ আলমের পুত্র আসিফ, নুরুল কবির, হাবিবুর রহমান, আজলা, নুরুল ইসলামের পুত্র নুরুল আমিন আরো ৫/৬ জন আমাদের লাঠি, লোহার রড দিয়ে বন কর্মীদের উপর হামলা চালায়।

বিট অফিসার বাদী হয়ে সদর থানায় মামলা করেন। শুক্রবার সকাল ১০ ঘটিকায় একখানা এজাহার দাখিল করেন। এজাহারের ভিত্তিতে এএস.আই রিয়াদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এএসআই রিয়াদ জানান অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে এদের উপর কঠোর শাস্তি করা হবে।

উত্তর বন বিভাগের এসিএফ বেলায়েত হোসেন জানান, যারা আমাদের বন কর্মীদের উপর হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে ও আরো অন্যান্য মামলার প্রস্তুত করার হচ্ছে মর্মে তিনি জানিয়েছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

জুমার দিনের দোয়া: নাজিমরা ফিরে আসুক কল্যাণের পথে

রোহিঙ্গাদের নিরাপত্তা-নজরদারিতে এবার আর্মড পুলিশের নতুন ব্যাটালিয়ন

তাবলিগ জামাতের দুই পক্ষের দ্বন্দ্ব, হচ্ছেনা বিশ্ব ইজতেমা

ঈদগাঁওতে পিএসপি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

দেশপ্রেমিক আদর্শ জনগোষ্ঠী তৈরী করছে কওমি মাদ্রাসা -আহমদ শফী

১৯৯০ ব্যাচের ছাত্র নুর রহিমের মায়ের মৃত্যু, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের শোক

ভোট আর পেছাচ্ছে না

নির্বাচন বানচালের ষড়যন্ত্রের প্রতিবাদে ঈদগাঁওতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

চকরিয়া পৌর যুবলীগ নেতা ফরহাদ আর নেই, জানাজা সম্পন্ন

বেবী নাজনীন ছাড়া পেয়েছেন, নিপুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে

চকরিয়ায় উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে কর্মশালা সম্পন্ন

চকরিয়ার সাংবাদিক বশির আল মামুনের মাতার ইন্তেকাল

শহীদ জিয়া স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার চকরিয়া কেন্দ্রের স্থান পরিবর্তন

নয়াপল্টনে ‘ট্রাফিকের’ দায়িত্বে বিএনপি কর্মীরা

নবনির্বাচিত কক্সবাজার প্রেসক্লাব নেতৃবৃন্দকে টুয়াকের শুভেচ্ছা

বিএনপি নেত্রী নিপুন রায় ও বেবী নাজনীন আটক

চবিতে প্রক্সি দিয়ে ভর্তির চেষ্টা, মহেশখালীর শিক্ষার্থী আটক

শেরপুরে সম্মাননা পেলো কক্সবাজার ব্লাড ডোনারস সোসাইটি

পরীক্ষা শেষ, রেজাল্ট দেখে যেতে পারেনি মিশুক

কক্সবাজার সৈকতের বালিয়াড়িতে দিবারাত্রির বীচ-কাবাডি শুরু