পিএমখালীতে রেঞ্জ অফিসারকে পিটিয়ে কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা

সংবাদদাতা :

কক্সবাজার সদর উপজেলার পিএমখালীতে রেঞ্জ অফিসারকে পিটিয়ে জব্দ করা কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা। জানা যায়, ২৪ আগষ্ট দুপুর ১.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক নসিমন অবৈধ কাঠ আটক করলে মাছুয়াখালী কাঠ ব্যবসায়ী জাহেদের নেতৃত্বে ১০/১৫ জন চিহ্নিত সন্ত্রাসী নিয়ে পিএমখালী বন কর্মীদের উপর হামলা চালায়। এতে আহত হন রেঞ্জ অফিসার উজ্জ্বল কান্তি মজুমদার, বিট অফিসার, ফরেষ্টার জাহেদ, নুরুল আমিনসহ ৫ জন আহত হন। ঘটনার ত্রিশ মিনিট পরে উত্তর বন বিভাগের ওসি মেহেদি এসে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। রেঞ্জ অফিসার উজ্জল কান্তি মজুমদার জানান, আমরা কাঠগুলি আটক করলে নুর আহমদের ছেলে জাহেদ, নুরুল কবিরের ছেলে আলম, হাকিম, শাহ আলমের পুত্র আসিফ, নুরুল কবির, হাবিবুর রহমান, আজলা, নুরুল ইসলামের পুত্র নুরুল আমিন আরো ৫/৬ জন আমাদের লাঠি, লোহার রড দিয়ে বন কর্মীদের উপর হামলা চালায়।

বিট অফিসার বাদী হয়ে সদর থানায় মামলা করেন। শুক্রবার সকাল ১০ ঘটিকায় একখানা এজাহার দাখিল করেন। এজাহারের ভিত্তিতে এএস.আই রিয়াদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এএসআই রিয়াদ জানান অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে এদের উপর কঠোর শাস্তি করা হবে।

উত্তর বন বিভাগের এসিএফ বেলায়েত হোসেন জানান, যারা আমাদের বন কর্মীদের উপর হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে ও আরো অন্যান্য মামলার প্রস্তুত করার হচ্ছে মর্মে তিনি জানিয়েছেন। স্টাফ রিপোর্টার, কক্সবাজার।

কক্সবাজার সদর উপজেলার পিএমখালীতে রেঞ্জ অফিসারকে ফিটিয়ে জব্দ করা কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা। জানা যায়, ২৪ আগষ্ট দুপুর ১.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক নসিমন অবৈধ কাঠ আটক করলে মাছুয়াখালী কাঠ ব্যবসায়ী জাহেদের নেতৃত্বে ১০/১৫ জন চিহ্নিত সন্ত্রাসী নিয়ে পিএমখালী বন কর্মীদের উপর হামলা চালায়। এতে আহত হন রেঞ্জ অফিসার উজ্জ্বল কান্তি মজুমদার, বিট অফিসার, ফরেষ্টার জাহেদ, নুরুল আমিনসহ ৫ জন আহত হন। ঘটনার ত্রিশ মিনিট পরে উত্তর বন বিভাগের ওসি মেহেদি এসে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। রেঞ্জ অফিসার উজ্জল কান্তি মজুমদার জানা, আমরা কাঠগুলি আটক করিলে নুর আহমদের ছেলে জাহেদ, নুরুল কবিরের ছেলে আলম, হাকিম, শাহ আলমের পুত্র আসিফ, নুরুল কবির, হাবিবুর রহমান, আজলা, নুরুল ইসলামের পুত্র নুরুল আমিন আরো ৫/৬ জন আমাদের লাঠি, লোহার রড দিয়ে বন কর্মীদের উপর হামলা চালায়।

বিট অফিসার বাদী হয়ে সদর থানায় মামলা করেন। শুক্রবার সকাল ১০ ঘটিকায় একখানা এজাহার দাখিল করেন। এজাহারের ভিত্তিতে এএস.আই রিয়াদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এএসআই রিয়াদ জানান অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে এদের উপর কঠোর শাস্তি করা হবে।

উত্তর বন বিভাগের এসিএফ বেলায়েত হোসেন জানান, যারা আমাদের বন কর্মীদের উপর হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে ও আরো অন্যান্য মামলার প্রস্তুত করার হচ্ছে মর্মে তিনি জানিয়েছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ৮জন আসামী গ্রেফতার

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

পেকুয়ায় মা-মেয়ের উপর হামলার ঘটনার মূলহোতা আব্বাস গ্রেপ্তার

সরকারের হুমকিতে দেশ ছাড়েন এস কে সিনহা : বিবিসির খবর (ভিডিও)

রামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বর

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের টাকা পেলেন কক্সবাজারের ৬ সাংবাদিক

মানবতার মূর্ত প্রতীক শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র : মেয়র মুজিবুর রহমান

উদীচী, কক্সবাজার জেলা সংসদের দ্বিতীয় সম্মেলন বৃহস্পতিবার

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে চকরিয়া-মহেশখালী ফাইনালে

মাদকে জড়িতদের বিরুদ্ধে আরো কঠোর হতে হবে -পুলিশ সুপার

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে উখিয়ায় প্রশাসনের ব্যাতিক্রমধর্মী উদ্যোগ

২৩ সেপ্টেম্বর জনসভা সফল করতে নাজনীন সরওয়ার কাবেরীর গণসংযোগ

কবি আমিরুদ্দীনের পিতার মৃত্যুতে কক্সবাজার সাহিত্য একাডেমীর শোক

কক্সবাজারে নবাগত পুলিশ সুপারের সাথে জেলা শ্রমিকলীগ নেতৃবৃন্দের সাক্ষাত

হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন এর আনুষ্ঠানিক উদ্বোধন বৃহস্পতিবার

মাদাম তুসোর মিউজিয়ামে স্থান পেল সানি লিওন!

এবার বয়ফ্রেন্ডও ভাড়া পাওয়া যাবে!

হোপ ফাউন্ডেশন একদিন বাংলাদেশের ‘রোল মডেল’ হবে- ইফতিখার মাহমুদ

সুপ্ত ভূষন ও দিপংকর পিন্টু’র জেলা পরিষদ চেয়ারম্যান ও ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

লামায় পাহাড় কাটার দায়ে শ্রমিককে ১ লাখ টাকা জরিমানা