সংবাদদাতা :

কক্সবাজার সদর উপজেলার পিএমখালীতে রেঞ্জ অফিসারকে পিটিয়ে জব্দ করা কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা। জানা যায়, ২৪ আগষ্ট দুপুর ১.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক নসিমন অবৈধ কাঠ আটক করলে মাছুয়াখালী কাঠ ব্যবসায়ী জাহেদের নেতৃত্বে ১০/১৫ জন চিহ্নিত সন্ত্রাসী নিয়ে পিএমখালী বন কর্মীদের উপর হামলা চালায়। এতে আহত হন রেঞ্জ অফিসার উজ্জ্বল কান্তি মজুমদার, বিট অফিসার, ফরেষ্টার জাহেদ, নুরুল আমিনসহ ৫ জন আহত হন। ঘটনার ত্রিশ মিনিট পরে উত্তর বন বিভাগের ওসি মেহেদি এসে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। রেঞ্জ অফিসার উজ্জল কান্তি মজুমদার জানান, আমরা কাঠগুলি আটক করলে নুর আহমদের ছেলে জাহেদ, নুরুল কবিরের ছেলে আলম, হাকিম, শাহ আলমের পুত্র আসিফ, নুরুল কবির, হাবিবুর রহমান, আজলা, নুরুল ইসলামের পুত্র নুরুল আমিন আরো ৫/৬ জন আমাদের লাঠি, লোহার রড দিয়ে বন কর্মীদের উপর হামলা চালায়।

বিট অফিসার বাদী হয়ে সদর থানায় মামলা করেন। শুক্রবার সকাল ১০ ঘটিকায় একখানা এজাহার দাখিল করেন। এজাহারের ভিত্তিতে এএস.আই রিয়াদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এএসআই রিয়াদ জানান অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে এদের উপর কঠোর শাস্তি করা হবে।

উত্তর বন বিভাগের এসিএফ বেলায়েত হোসেন জানান, যারা আমাদের বন কর্মীদের উপর হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে ও আরো অন্যান্য মামলার প্রস্তুত করার হচ্ছে মর্মে তিনি জানিয়েছেন। স্টাফ রিপোর্টার, কক্সবাজার।

কক্সবাজার সদর উপজেলার পিএমখালীতে রেঞ্জ অফিসারকে ফিটিয়ে জব্দ করা কাঠ কেড়ে নিল সন্ত্রাসীরা। জানা যায়, ২৪ আগষ্ট দুপুর ১.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক নসিমন অবৈধ কাঠ আটক করলে মাছুয়াখালী কাঠ ব্যবসায়ী জাহেদের নেতৃত্বে ১০/১৫ জন চিহ্নিত সন্ত্রাসী নিয়ে পিএমখালী বন কর্মীদের উপর হামলা চালায়। এতে আহত হন রেঞ্জ অফিসার উজ্জ্বল কান্তি মজুমদার, বিট অফিসার, ফরেষ্টার জাহেদ, নুরুল আমিনসহ ৫ জন আহত হন। ঘটনার ত্রিশ মিনিট পরে উত্তর বন বিভাগের ওসি মেহেদি এসে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। রেঞ্জ অফিসার উজ্জল কান্তি মজুমদার জানা, আমরা কাঠগুলি আটক করিলে নুর আহমদের ছেলে জাহেদ, নুরুল কবিরের ছেলে আলম, হাকিম, শাহ আলমের পুত্র আসিফ, নুরুল কবির, হাবিবুর রহমান, আজলা, নুরুল ইসলামের পুত্র নুরুল আমিন আরো ৫/৬ জন আমাদের লাঠি, লোহার রড দিয়ে বন কর্মীদের উপর হামলা চালায়।

বিট অফিসার বাদী হয়ে সদর থানায় মামলা করেন। শুক্রবার সকাল ১০ ঘটিকায় একখানা এজাহার দাখিল করেন। এজাহারের ভিত্তিতে এএস.আই রিয়াদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এএসআই রিয়াদ জানান অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে এদের উপর কঠোর শাস্তি করা হবে।

উত্তর বন বিভাগের এসিএফ বেলায়েত হোসেন জানান, যারা আমাদের বন কর্মীদের উপর হামলা চালিয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে ও আরো অন্যান্য মামলার প্রস্তুত করার হচ্ছে মর্মে তিনি জানিয়েছেন।