শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মাথা উচুঁ করে দাঁড়িয়েছে

জাতীয় শোক দিবস-গ্রেনেড হামলা দিবসে ১০ ও ১১ নং ওয়ার্ড যুবলীগের আলোচনা সভা

প্রেস বিজ্ঞপ্তি :

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কক্সবাজার পৌরসভা শাখার আওতাধীন ১০ ও ১১ নং ওয়ার্ড। ২৫ আগস্ট (শুক্রবার)বিকালে সিলভার সাইনের হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান চৌধুরী। ১১ নং ওয়ার্ড যুবলীগের আহবায়ক মোঃ ইব্রাহিমের সভাপতিত্বে ও ১০ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ফিরোজ আহমদের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা যুবলীগের সহ-সভাপতি সোহেল আহম্মদ বাহাদুর, যুগ্ন সম্পাদক মোঃ শহীদুল্লাহ ও সাংগঠনিক সম্পাদক জি এম জাহিদ ইফতেখার। প্রধান বক্তার বক্তব্যে রাখেন পৌর যুবলীগের আহবায়ক শোয়েব ইফতেখার। বিশেষ বক্তা ছিলেন পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক যথাক্রমে ডালিম বড়–য়া, আসাদ উল্লাহ ও শাহেদ মোঃ এমরান।

এ সময় বক্তারা বলেন পঁচাত্তরের ১৫ আগস্ট কিছু বিশ্বাসঘাতক নির্মম বুলেটের আঘাতে বঙ্গবন্ধুসহ তাঁর স্ব-পরিবারকে হত্যা করে বাংলাদেশের অগ্রযাত্রাকে দমিয়ে রাখতে চেয়েছিলো। কিন্তু সেদিন বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান বঙ্গবন্ধুর দুই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা। তাই ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যকান্ডের অসম্পূর্ণ নীলনক্সা সম্পূর্ণ করতে ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ভয়ানক গ্রেনেড হামলা করা হয়েছিলো। এই বর্বরতার মূল ইন্ধনদাতা ছিলো তৎকালীন বিএনপি-জামাত জোট সরকারের প্রধানমন্ত্রীর পুত্র তারেক জিয়া। গ্রেনেড হামলার ১৩ বছর পরও এর বিচার হয়নি এবং এই মামলার ১৯ জন আসামী ধরা ছোঁয়ার বাইরে। তারা বিদেশে বহাল তবিয়তে আছে। তাদেরকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করে যথার্থ শাস্তি না হলে জাতির দায় মুক্তি হবে না। এসময় বক্তারা ১৫ ও ২১ আগষ্টের বিদেশে পলাতক খুনিদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার দাবী জানান বক্তারা।

বক্তারা আরো বলেন, আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মাথা উচুঁ করে দাঁড়িয়েছে। সংগঠনের ঐক্যই শক্তি। এই শক্তিতে বলীয়ান হয়ে স্বাধীনতা, গণতন্ত্র রক্ষা এবং উন্নয়নের অগ্রযাত্রা বেগবান করতে আগামী জাতীয় নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাহাঙ্গীর আলম, হেলাল উদ্দিন, রূপন চৌধুরী, রহমত উল্লাহ রকি, আমির হোসেন, কাজী নাজিম কামরান, কলিম উল্লাহ বাদশা, জেলা ছাত্রলীগের গ্রস্থণা ও প্রকাশনা সম্পাদক তৌসিফুর রহমান জিতু ও ছাত্রলীগ নেতা ইমরান।

এই সময় ১০ ও ১১ ওয়ার্ডে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের অংসখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

আর্জেন্টাইন অধিনায়ক মেসি নিষিদ্ধ

লামায় আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় আটক ১

২০২০ সালের শুরুতে শেখ হাসিনার সফর চায় জাপান

মহেশখালীতে বৃক্ষরোপণ অভিযানে সিইএইচআরডিএফ মহেশখালী ফোরাম

পোকখালীর হাজি সেলিম সিকদার আর নেই

আখতারুজ্জামান ফ্লাইওভারে ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

সোনাইছড়িতে হতদরিদ্র ৬৫ পরিবারে সোলার ও সেলাই মিশিন বিতরণ

লামায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

কাঁদছে তুবা, কাঁদছে মানবতা

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত

ফের বাড়ল স্বর্ণের দাম

ইয়াবার আগ্রাসন থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে হবে: অধ্যক্ষ হামিদ

উখিয়ায় ইয়াবাসহ আটক-৪ (আপডেট)

চকরিয়ায় শিশু ওয়াসী খুনের মামলার চার্জসিট ৬মাসেও দাখিল হয়নি

চকরিয়ায় এক স্কুল ছাত্র পেকুয়া থেকে ৩দিন ধরে নিখোঁজ

কক্সবাজার পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন ফোরামের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী

কক্সবাজার সিটি কলেজে ব্লাড গ্রুপ নির্ণয় ও ব্লাড ডোনেটিং ক্যাম্প সম্পন্ন

কক্সবাজার সদর হাসপাতালকে ৫ শ’ শয্যায় উন্নীত করা হবে : স্বাস্থ্য মন্ত্রী জাহিদ

চট্টগ্রামে কলোনীতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু

উখিয়ার বিশিষ্ট ঠিকাদার শাকের উদ্দিনের পিতা আর নেই