আদালতের নিষেধাজ্ঞা অমান্য, পিএমখালীর মেম্বারপুত্র আটক

সংবাদদাতা:
কক্সবাজার সদরের পিএমখালীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় জমিতে ধান রোপন করার অভিযোগে স্থানীয় সাবেক ইউপি সদস্য ইমাম শরীফের ছেলে রুবেলকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ আগষ্ট) দুপুরে স্থানীয় ছনখোলা পশ্চিমপাড়া থেকে তাকে আটক করা হয়।
আটক মেম্বারপুত্র রুবেলের বিরুদ্ধে হত্যা মামলাসহ বিভিন্ন মামলা ও অভিযোগ রয়েছে বলে স্থানীয় সুত্রে জানা গেছে। তবে, আদালতের নিষেধাজ্ঞা অমান্যের অভিযোগে আটকের ২ ঘন্টার মাথায় বিশেষ মহলের মাধ্যমে চাপ প্রয়োগ ও তদবির করে মেম্বারপুত্রকে থানা থেকে ছাড়িয়ে নেয়া হয় বলে জানা গেছে।
ছেলেকে ছাড়িয়ে নেয়ার কথা স্বীকার করেছেন পিতা ইমাম শরীফ (সাবেক মেম্বার) নিজেই। তিনি বলেন, আমি আদালতের নির্দেশ অমান্য করিনি। মিথ্যা অভিযোগে আমার ছেলেকে ধরে নিয়ে যায় পুলিশ। পরে ছেড়ে দেয়। একই বিষয়ে ভিন্ন বক্তব্য মেম্বারপুত্রকে আটককারী পুলিশ কর্মকর্তা এসআই আবু ছৈয়দের।
তিনি বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় একজনকে আটক করা হয়। উভয়পক্ষে সমঝোতা বা উর্ধ্বতন কোন নির্দেশনা না পাওয়া পর্যন্ত ছাড় দেয়া হবেনা।
বিরোধীয় জমির মালিকানা দাবীদার আতাউল হক বলেন, চলতি মৌসুমে ধান রোপনের উপযুক্ত করি আমাদের জমি। হঠাৎ চারিদিকে সন্ত্রাসী পাহারা বসিয়ে আমাদের চাষের জমিতে ধান রোপন করে ইমাম শরীফ মেম্বার। বিষয়টি থানাকে অবহিত করার পর পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যায়। এ সময় অন্যান্য দখলবাজরা পালিয়ে গেলেও মেম্বারের ছেলে রুবেলকে ধরে নিয়ে যায়।
তিনি বলেন, বিরোধীয় জমি আমার আব্বা মরহুম মমতাজুল হকের নামে বিএস ১৫০০ খতিয়ান রেকর্ড রয়েছে। এরপরও জালিয়াতি করে ১২৬৪৭ নং খতিয়ান সৃজন করেন ইমাম শরীফ। পরে আমরা ভূয়া খতিয়ান বাতিল চেয়ে আদালতে মামলা দায়ের করি। আদালত উত্ত খতিয়ানের কার্যকরিতা স্থগিতাদেশ দেয়।
তিনি আরো বলেন, গত ১৩ আগষ্ট কক্সবাজার সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক অসীম কুমার দে বিরোধীয় জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা দেন। ৫ সেপ্টেম্বর পরবর্তী শুনানীর দিন ধার্য আছে। এ সময়ের মধ্যে উভয়পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দেয় আদালত।

সর্বশেষ সংবাদ

মিন্নির জামিন নামঞ্জুর

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে প্রিয়ার বিরুদ্ধে দুই মামলা

গজালিয়া সাতঘরিয়া পাড়ার গ্রামীন সড়কের বেহাল দশা : দেখার কেউ নেই

জজকোর্টের জারীকারক মনির আর নেই : রোববার জুহুরের পর জানাজা

‘ফুলটাইম’ রাজনীতি করবেন চিত্রনায়ক ফেরদৌস

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত

পকেটে থাকা আগ্নেয়াস্ত্রে ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

গোমাতলীর ছুরত হাজী আর নেই

মস্কোয় হাজারো মানুষের বিক্ষোভ

এবার ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি!

দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

উদ্দেশ্য খুঁজতে প্রিয়া সাহার কল রেকর্ড-ট্রাভেল হিস্ট্রি যাচাই

২,৯৬০টি ইয়াবা নিয়ে ধরা পড়লো রোহিঙ্গা নারী

প্রথম-লঘু অপরাধে শাস্তি নয়, ‘শিক্ষানবিশ আইন’ চূড়ান্ত

চকরিয়ায় পুলিশের হাতে ইয়াবাসহ ২ পাচারকারী আটক

বদলে গেলো কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসা পদ্ধতি

‘নতুন যুগে’ প্রবেশ করলো কক্সবাজার সদর হাসপাতাল

ইসলামপুরে ৫ ট্রাক লবণ জব্দ, আমদানিকারক ও মিল মালিক সমিতি মুখোমুখি

কক্সবাজারে উন্নয়নের মহাযজ্ঞ বাস্তবায়ন করছে সরকার : সাংবাদিকদের ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

উখিয়া সংবাদকর্মীর উপর ইয়াবা ব্যবসায়ীর হামলা