আদালতের নিষেধাজ্ঞা অমান্য, পিএমখালীর মেম্বারপুত্র আটক

সংবাদদাতা:
কক্সবাজার সদরের পিএমখালীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় জমিতে ধান রোপন করার অভিযোগে স্থানীয় সাবেক ইউপি সদস্য ইমাম শরীফের ছেলে রুবেলকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ আগষ্ট) দুপুরে স্থানীয় ছনখোলা পশ্চিমপাড়া থেকে তাকে আটক করা হয়।
আটক মেম্বারপুত্র রুবেলের বিরুদ্ধে হত্যা মামলাসহ বিভিন্ন মামলা ও অভিযোগ রয়েছে বলে স্থানীয় সুত্রে জানা গেছে। তবে, আদালতের নিষেধাজ্ঞা অমান্যের অভিযোগে আটকের ২ ঘন্টার মাথায় বিশেষ মহলের মাধ্যমে চাপ প্রয়োগ ও তদবির করে মেম্বারপুত্রকে থানা থেকে ছাড়িয়ে নেয়া হয় বলে জানা গেছে।
ছেলেকে ছাড়িয়ে নেয়ার কথা স্বীকার করেছেন পিতা ইমাম শরীফ (সাবেক মেম্বার) নিজেই। তিনি বলেন, আমি আদালতের নির্দেশ অমান্য করিনি। মিথ্যা অভিযোগে আমার ছেলেকে ধরে নিয়ে যায় পুলিশ। পরে ছেড়ে দেয়। একই বিষয়ে ভিন্ন বক্তব্য মেম্বারপুত্রকে আটককারী পুলিশ কর্মকর্তা এসআই আবু ছৈয়দের।
তিনি বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় একজনকে আটক করা হয়। উভয়পক্ষে সমঝোতা বা উর্ধ্বতন কোন নির্দেশনা না পাওয়া পর্যন্ত ছাড় দেয়া হবেনা।
বিরোধীয় জমির মালিকানা দাবীদার আতাউল হক বলেন, চলতি মৌসুমে ধান রোপনের উপযুক্ত করি আমাদের জমি। হঠাৎ চারিদিকে সন্ত্রাসী পাহারা বসিয়ে আমাদের চাষের জমিতে ধান রোপন করে ইমাম শরীফ মেম্বার। বিষয়টি থানাকে অবহিত করার পর পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যায়। এ সময় অন্যান্য দখলবাজরা পালিয়ে গেলেও মেম্বারের ছেলে রুবেলকে ধরে নিয়ে যায়।
তিনি বলেন, বিরোধীয় জমি আমার আব্বা মরহুম মমতাজুল হকের নামে বিএস ১৫০০ খতিয়ান রেকর্ড রয়েছে। এরপরও জালিয়াতি করে ১২৬৪৭ নং খতিয়ান সৃজন করেন ইমাম শরীফ। পরে আমরা ভূয়া খতিয়ান বাতিল চেয়ে আদালতে মামলা দায়ের করি। আদালত উত্ত খতিয়ানের কার্যকরিতা স্থগিতাদেশ দেয়।
তিনি আরো বলেন, গত ১৩ আগষ্ট কক্সবাজার সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক অসীম কুমার দে বিরোধীয় জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা দেন। ৫ সেপ্টেম্বর পরবর্তী শুনানীর দিন ধার্য আছে। এ সময়ের মধ্যে উভয়পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দেয় আদালত।

সর্বশেষ সংবাদ

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা

চকরিয়া-পেকুয়ায় মনোনয়ন পেতে মরিয়া জাফর আলম

তারেকের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল বিটিআরসি

খুটাখালী বালিকা মাদরাসায় শিক্ষক নিয়োগ

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষনা

ইসির নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে কিনা জানেন না জেলা নির্বাচন অফিসার

প্রশাসন ও পুলিশে রদবদল করতে যাচ্ছে ইসি

আ’লীগের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত হয়নি: ওবায়দুল কাদের

মাদকের কারণে কক্সবাজারের বদনাম বেশি -অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম

বঙ্গবন্ধুর দেখানো পথে কক্সবাজারকে এগিয়ে নিতে চান আনিসুল হক চৌধুরী সোহাগ

আগাম নির্বাচনি প্রচার সামগ্রী না সরানোয় জরিমানার নির্দেশ ইসি’র

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে বিশ্ব টয়লেট দিবস পালিত

রাঙামাটিতে যৌথ অভিযানে তিন বোট কাঠসহ আটক ৭

বিএনপি’র প্রতীক ‘ধানের ছড়া’ না ‘শীষ’?