সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা নাগরিক দায়িত্ব -লুৎফুর রহমান কাজল

প্রেস বিজ্ঞপ্তি:
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা নাগরিক দায়িত্ব মন্তব্য করেন বিএনপি কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সমপাদক ও কক্সবাজার – রামু আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।
একই সঙ্গে তিনি রামু উপজেলাধীন উত্তর মিঠাছড়ি বন বিহারে সম্প্রতি সংঘটিত ডাকাতির ঘটনাকে গর্হিত ও নিন্দনীয় এবং সামাজিক সুরক্ষার চরম অবনতি বলেও জানিয়েছেন।
বিএনপি নেতা কাজল ডাকাত আক্রান্ত বৌদ্ধ মন্দির পরিদর্শন এবং বৌদ্ধ সম্প্রদায়ের লোকজনের সাথে বৃহস্পতিবার সাক্ষাতকালে এই মন্তব্য করেন। উত্তর মিঠাছড়ি বন বিহারের অধ্যক্ষ সারমিত্র মহাথের বিস্তারিত ঘটনা সাবেক এমপি লুৎফুর রহমান কাজলকে বর্ণনা দেন।
ডাকাতির ঘটনাকে গর্হিত উল্লেখ করে লুৎফুর রহমান কাজল বলেন, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি হাজার বছরের ঐতিহ্য। সমাজের কিছু বিপথগামী দুর্বৃত্ত এই সম্প্রীতি বিনষ্ট করার কুমানসে এসব হীন কর্মকান্ড সংঘটিত করছে। যার কুপ্রভাব হচ্ছে বৌদ্ধ মন্দিরে ডাকাতির ঘটনা। তিনি এসব অপকর্ম রোধে অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান। এসময় কেন্দ্রীয় নেতা লুৎফুর রহমান কাজলের সাথে ছিলেন, রামু উপজেলা বিএনপি’র সভাপতি এস.এম ফৈরদাউস, সম্মানিত উপদেষ্টা আকতারুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফোরকান আহমদ, সাংগঠনিক সম্পাদক মেরাজ আহমেদ মাহিন চৌধুরী, যুগ্ম-সম্পাদক টিপু সুলতান চৌধুরী, জোয়ারিয়ানালা ইউনিয়ন বিএনপি’র আহবায়ক এডঃ এস্তেফাজুর রহমান, বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান মুফিদুল আলম, আজিজুল হক, আলী আজগর, উপজেলা বিএনপি’র দপ্তর সম্পাদক ফয়েজ উদ্দিন রাশেদ, প্রচার সম্পাদক শাহ্ নূর উদ্দিন বাবু, জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক কানন বড়–য়া, ছাত্রদল নেতা মিথুন বড়–য়া বোথাম, উপজেলা যুবদলের সভাপতি নুরুল আবছার, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন বাবু, জেলা যুবদল নেতা রুকনুজ্জামান চৌধুরী, জোয়ারিয়ানালা ইউনিয়ন বিএনপি নেতা মোহাম্মদ আলী, শফিকুর রহমান শফিক, সাইফুল ইসলাম চৌধুরী, আজিম মোর্শেদ, ছৈয়দ হোসেন কমান্ডার, ছৈয়দ আহমদ, মোহাম্মদ জায়েদ, মোহাম্মদ হোসাইন সওদাগর, ছুরুত আলম, আলী মিয়া, লাল মিয়া লালু, নূর হোসেন কোম্পানী, জেলা ছাত্রদল নেতা জহির আলম, উপজেলা ছাত্রদলের সভাপতি এইচ.এম মাসুদ, সিনিয়র সহ-সভাপতি শাহাজাহান লুতু, ফতেখাঁরকুল যুবদলের সভাপতি মনোয়ার হোসেন, জোয়ারিয়ানালা যুবদলের সভাপতি হালিমুর রহমান, উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান, কৃষকদলের সাধারণ সম্পাদক হেমসেল, ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসাইন জেমী, ছাত্রদল নেতা আবছার উদ্দিন, ওবাইদুল হক, হামিদুল হকসহ যুবদল, ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সত্যপ্রিয় মহাথেরোর সাথে সাক্ষাত:
রামু সীমা বিহারাধক্ষ্য ও আন্তর্জাতিক বৌদ্ধ ধর্মীয় গুরু সত্যপ্রিয় মহাথেরোর সাথে সৌজন্য সাক্ষাত করেন সাবেক এমপি লুৎফুর রহমান কাজল। এসময় তিনি উনার শারীরিক কুশলাদি সম্পর্কে খোঁজখবর করেন। সত্যপ্রিয় মহাথের সাক্ষাতের জবাবে লুৎফুর রহমান কাজলকে ধন্যবাদ জানিয়ে বলেন, বৌদ্ধধর্মে জনপ্রতিনিধি ও নেতাদেরকে সীমান্তদেবতা হিসেবে অভিহিত করা হয়েছে। চারিপাশের সবকিছুর সঠিক তদারকি এবং জনসাধারণের কল্যাণের লক্ষ্যে কাজ করে থাকে বলেই তাঁরা সীমান্তদেবতা। লুৎফুর রহমান কাজলের কল্যাণ ও মঙ্গল কামনা করেন প্রবীণ ধর্মীয়গুরু সত্যপ্রিয় মহাথেরো।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ম্যাচ সেরা মাহমুদউল্লাহ রিয়াদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল

দেশের হয়ে প্রথম ২৫০ মাশরাফির

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি পরিবারের ৩ জন খুন

কী হবে অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে?

চট্টগ্রামে ১লক্ষ ১৫ হাজার ইয়াবা উদ্ধার: গ্রেফতার-১

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য পরিমল পালের পরলোকগমন

ঈদগাঁও জনসভায় এমপি কমলের নেতৃত্বে যোগ দিয়েছে লাখো জনতা

সাংবাদিক সোহেলের ল্যাপটপ ও মোবাইল চুরির দায়ে আটক ১

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ

আলীকদমে সেনাবাহিনী হাতে ১১ পাথর শ্রমিক আটক