পেকুয়ায় সদস্য নবায়ন ও সংগ্রহ অভিযান নিয়ে উজ্জীবিত বিএনপি

মো: ফারুক / ইমরান হোসেন , পেকুয়া:

বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে পেকুয়া উপজেলা বিএনপি’র উদ্যোগে সদস্য সংগ্রহ অভিযান চলছে। ইতিমধ্যে তাদের সাংগঠনিক আট ইউনিয়নের মধ্যে ছয় ইউনিয়নে এ কর্মসূচি সফলভাবে শুরু করেছে উপজেলা বিএনপি। ফরম সংকটের কারণে অন্য দুই ইউনিয়নে সদস্য সংগ্রহ অভিযান শুরু করতে পারছেনা বলে জানিয়েছে নীতিনির্ধারকেরা। তবে কেন্দ্র থেকে ফরম আসার সাথে সাথে মগনামা ও উজানটিয়ায় কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন।

দলীয় সূত্রে জানা গেছে, পেকুয়া উপজেলাকে ৬৪ ওয়ার্ডে ভাগ করা হয়েছে। প্রতি ওয়ার্ডে বিএনপি ও সহযোগি সংগঠনসহ তাদের সমর্থকরা ১৮ বছর বয়স থেকে সদস্য ফরম পুরণ করে সদস্য হিসাবে অর্ন্তভুক্ত হচ্ছে। উপজেলা বিএনপি’র সভাপতি বাহাদুর শাহ ও সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন এর সার্বিক তত্ত্বাবধায়নে প্রতিটি ইউনিয়নের সভাপতি সম্পাদক আনুষ্টানিকভাবে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধনের মাধ্যমে শুরু করছে। প্রতি ফরমে ফি নেওয়া হচ্ছে ১০টাকা করে। উজ্জিবীত নেতাকর্মীরাও স্বপ্রণোদিত হয়ে সদস্য সংগ্রহে অভিযানে অংশ নিচ্ছে। এছাড়াও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদের অনুসারীরাও ফরম পুরণ করে সদস্য হচ্ছেন। তাদের লক্ষ্যে প্রতি ওয়ার্ডে ৩শ থেকে ৪শ করে সদস্য অর্ন্তভুক্তি করা।

জানা গেছে, সামনে জাতীয় নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রীয় বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়া নিজেই সদস্য ফরম নবায়ন করে সদস্য সংগ্রহ অভিযান শুরু করে। এরই ধারাবাহিকতায় সারাদেশে বিএনপি’র নেতাকর্মীরা অংশ গ্রহন করে। কক্সবাজার জেলায় আনুষ্টানিক উদ্বোধনের পর গত ১৪ আগষ্ট উপজেলা বিএনপি’র কার্যালয়ে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন করে বর্তমানেও চলমান রয়েছে। পুরাতন সদস্যরা সদস্য নবায়ন করছেন আর নতুনরা নতুনভাবে ফরম পুরণ করে সদস্য হচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো: ইকবাল হোছাইন জানান, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া আনুষ্টানিক ফরম নবায়ন করে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন করে। এরই ধারাবাহিকতায় পেকুয়া উপজেলায়ও উপজেলা বিএনপি’র উদ্যোগে সদস্য সংগ্রহ অভিযান চলছে। ইতিমধ্যে পেকুয়া সদর পূর্বজোন, পশ্চিম জোন, বারবাকিয়া, রাজাখালী, টইটং ও শীলখালীতে আনুষ্টানিকভাবে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। মগনামা ও উজানটিয়া ইউনিয়নে শীগ্রয় উদ্বোধন করা হবে। ভোটের জন্য নয় নিয়মিত দলীয় কর্মসূচির অংশ হিসাবে সদস্য সংগ্রহ অভিযান চলমান রয়েছে।

উপজেলা বিএনপি’র সভাপতি বাহাদুর শাহ জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ সদস্য সংগ্রহ অভিযান। জিয়ার আদর্শের সৈনিকেরা এখানে সদস্য হিসাবে অর্ন্তভুক্ত হচ্ছে। সাংগঠনিক ভিত্তি গঠন করতে শান্তিপূর্নভাবে এ কর্মসূচি চলবে।

সর্বশেষ সংবাদ

বদরখালীতে অপরিকল্পিত গ্যাসপাইপ লাইন স্থাপনে ক্ষতিরমুখে ঘের মালিক ও লবণ চাষী

নির্বিচারে পাহাড় ও বৃক্ষনিধন অব্যাহত

সুদানে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চকরিয়ায় বাড়িতে ঢুকে ৮ম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা!

পেকুয়া উপজেলা চেয়ারম্যান রাজুর আবেগঘন ফেসবুক স্ট্যাটাস….

খেলাফত মজলিস কক্সবাজার জেলা কমিটি পুন:গঠিত

কক্সবাজারে সপ্তাহব্যাপী সঞ্চয় সপ্তাহ শুরু

আ. লীগের মনোনয়ন পেলেন জুয়েল, হোসাইন, ফরিদ, কাসেম, রিয়াজ, হামিদুল, মোঃ আলী

টেকনাফ সীমান্তে বিজিবির ১৭ টহল ট্রলার

রিয়াজুল’ই রামু উপজেলা পরিষদে নৌকার মাঝি থাকছেন

মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে হোছাইন ইব্রাহীমকে আ’লীগের মনোনয়ন

পেকুয়া উপজেলা নির্বাচনে কাশেম আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন

টেকনাফ উপজেলা পরিষদে নৌকার মাঝি মোহাম্মদ আলী

এড. ফরিদুল ইসলাম কুতুবদিয়া উপজেলায় নৌকার মাঝি হলেন

হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা পরিষদে আ’লীগের মনোনয়ন পেয়েছেন

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, ফরিদ সম্পাদক

লামার কলারঝিরি মংপ্রু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েশ্রেণীকক্ষ ও ভবন সংকট

লোহাগাড়ায় আ’লীগের মনোনয়ন পেলেন খোরশেদ আলম চৌধুরী

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে জুয়েল আ’লীগের মনোনয়ন পেলেন

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম শ্রেষ্ট চেয়ারম্যান মনোনিত হলেন কামরুল হাসান