পেকুয়ায় সদস্য নবায়ন ও সংগ্রহ অভিযান নিয়ে উজ্জীবিত বিএনপি

মো: ফারুক / ইমরান হোসেন , পেকুয়া:

বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে পেকুয়া উপজেলা বিএনপি’র উদ্যোগে সদস্য সংগ্রহ অভিযান চলছে। ইতিমধ্যে তাদের সাংগঠনিক আট ইউনিয়নের মধ্যে ছয় ইউনিয়নে এ কর্মসূচি সফলভাবে শুরু করেছে উপজেলা বিএনপি। ফরম সংকটের কারণে অন্য দুই ইউনিয়নে সদস্য সংগ্রহ অভিযান শুরু করতে পারছেনা বলে জানিয়েছে নীতিনির্ধারকেরা। তবে কেন্দ্র থেকে ফরম আসার সাথে সাথে মগনামা ও উজানটিয়ায় কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন।

দলীয় সূত্রে জানা গেছে, পেকুয়া উপজেলাকে ৬৪ ওয়ার্ডে ভাগ করা হয়েছে। প্রতি ওয়ার্ডে বিএনপি ও সহযোগি সংগঠনসহ তাদের সমর্থকরা ১৮ বছর বয়স থেকে সদস্য ফরম পুরণ করে সদস্য হিসাবে অর্ন্তভুক্ত হচ্ছে। উপজেলা বিএনপি’র সভাপতি বাহাদুর শাহ ও সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন এর সার্বিক তত্ত্বাবধায়নে প্রতিটি ইউনিয়নের সভাপতি সম্পাদক আনুষ্টানিকভাবে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধনের মাধ্যমে শুরু করছে। প্রতি ফরমে ফি নেওয়া হচ্ছে ১০টাকা করে। উজ্জিবীত নেতাকর্মীরাও স্বপ্রণোদিত হয়ে সদস্য সংগ্রহে অভিযানে অংশ নিচ্ছে। এছাড়াও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদের অনুসারীরাও ফরম পুরণ করে সদস্য হচ্ছেন। তাদের লক্ষ্যে প্রতি ওয়ার্ডে ৩শ থেকে ৪শ করে সদস্য অর্ন্তভুক্তি করা।

জানা গেছে, সামনে জাতীয় নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রীয় বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়া নিজেই সদস্য ফরম নবায়ন করে সদস্য সংগ্রহ অভিযান শুরু করে। এরই ধারাবাহিকতায় সারাদেশে বিএনপি’র নেতাকর্মীরা অংশ গ্রহন করে। কক্সবাজার জেলায় আনুষ্টানিক উদ্বোধনের পর গত ১৪ আগষ্ট উপজেলা বিএনপি’র কার্যালয়ে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন করে বর্তমানেও চলমান রয়েছে। পুরাতন সদস্যরা সদস্য নবায়ন করছেন আর নতুনরা নতুনভাবে ফরম পুরণ করে সদস্য হচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো: ইকবাল হোছাইন জানান, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া আনুষ্টানিক ফরম নবায়ন করে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন করে। এরই ধারাবাহিকতায় পেকুয়া উপজেলায়ও উপজেলা বিএনপি’র উদ্যোগে সদস্য সংগ্রহ অভিযান চলছে। ইতিমধ্যে পেকুয়া সদর পূর্বজোন, পশ্চিম জোন, বারবাকিয়া, রাজাখালী, টইটং ও শীলখালীতে আনুষ্টানিকভাবে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। মগনামা ও উজানটিয়া ইউনিয়নে শীগ্রয় উদ্বোধন করা হবে। ভোটের জন্য নয় নিয়মিত দলীয় কর্মসূচির অংশ হিসাবে সদস্য সংগ্রহ অভিযান চলমান রয়েছে।

উপজেলা বিএনপি’র সভাপতি বাহাদুর শাহ জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ সদস্য সংগ্রহ অভিযান। জিয়ার আদর্শের সৈনিকেরা এখানে সদস্য হিসাবে অর্ন্তভুক্ত হচ্ছে। সাংগঠনিক ভিত্তি গঠন করতে শান্তিপূর্নভাবে এ কর্মসূচি চলবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

আবদুর রহমান বদি কি নির্বাচন করতে পারবেন ?

পুলিশের আইজি এখন কক্সবাজারে

খরুলিয়ায় পিক-আপ সিএনজি ও বাসের ত্রিমুখী সংঘর্ষ

টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত

দেশে ১৬৬৬ জন মৃত্যুদন্ডপ্রাপ্ত কয়েদীর ফাঁসি হাইকোর্টে অনুমোদনের অপেক্ষায়

বিএনপি’র মনোনয়ন প্রার্থীদের সাক্ষাতকার আজ রোববার থেকে শুরু

দুবাইয়ে সেরা গীতিকারের সম্মাননা পেলেন নাটোরের মেয়ে সোহানী

আজ চকরিয়া আসছে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী

পেকুয়ায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন!

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু