পেকুয়ায় সদস্য নবায়ন ও সংগ্রহ অভিযান নিয়ে উজ্জীবিত বিএনপি

মো: ফারুক / ইমরান হোসেন , পেকুয়া:

বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে পেকুয়া উপজেলা বিএনপি’র উদ্যোগে সদস্য সংগ্রহ অভিযান চলছে। ইতিমধ্যে তাদের সাংগঠনিক আট ইউনিয়নের মধ্যে ছয় ইউনিয়নে এ কর্মসূচি সফলভাবে শুরু করেছে উপজেলা বিএনপি। ফরম সংকটের কারণে অন্য দুই ইউনিয়নে সদস্য সংগ্রহ অভিযান শুরু করতে পারছেনা বলে জানিয়েছে নীতিনির্ধারকেরা। তবে কেন্দ্র থেকে ফরম আসার সাথে সাথে মগনামা ও উজানটিয়ায় কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন।

দলীয় সূত্রে জানা গেছে, পেকুয়া উপজেলাকে ৬৪ ওয়ার্ডে ভাগ করা হয়েছে। প্রতি ওয়ার্ডে বিএনপি ও সহযোগি সংগঠনসহ তাদের সমর্থকরা ১৮ বছর বয়স থেকে সদস্য ফরম পুরণ করে সদস্য হিসাবে অর্ন্তভুক্ত হচ্ছে। উপজেলা বিএনপি’র সভাপতি বাহাদুর শাহ ও সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন এর সার্বিক তত্ত্বাবধায়নে প্রতিটি ইউনিয়নের সভাপতি সম্পাদক আনুষ্টানিকভাবে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধনের মাধ্যমে শুরু করছে। প্রতি ফরমে ফি নেওয়া হচ্ছে ১০টাকা করে। উজ্জিবীত নেতাকর্মীরাও স্বপ্রণোদিত হয়ে সদস্য সংগ্রহে অভিযানে অংশ নিচ্ছে। এছাড়াও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদের অনুসারীরাও ফরম পুরণ করে সদস্য হচ্ছেন। তাদের লক্ষ্যে প্রতি ওয়ার্ডে ৩শ থেকে ৪শ করে সদস্য অর্ন্তভুক্তি করা।

জানা গেছে, সামনে জাতীয় নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রীয় বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়া নিজেই সদস্য ফরম নবায়ন করে সদস্য সংগ্রহ অভিযান শুরু করে। এরই ধারাবাহিকতায় সারাদেশে বিএনপি’র নেতাকর্মীরা অংশ গ্রহন করে। কক্সবাজার জেলায় আনুষ্টানিক উদ্বোধনের পর গত ১৪ আগষ্ট উপজেলা বিএনপি’র কার্যালয়ে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন করে বর্তমানেও চলমান রয়েছে। পুরাতন সদস্যরা সদস্য নবায়ন করছেন আর নতুনরা নতুনভাবে ফরম পুরণ করে সদস্য হচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো: ইকবাল হোছাইন জানান, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া আনুষ্টানিক ফরম নবায়ন করে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন করে। এরই ধারাবাহিকতায় পেকুয়া উপজেলায়ও উপজেলা বিএনপি’র উদ্যোগে সদস্য সংগ্রহ অভিযান চলছে। ইতিমধ্যে পেকুয়া সদর পূর্বজোন, পশ্চিম জোন, বারবাকিয়া, রাজাখালী, টইটং ও শীলখালীতে আনুষ্টানিকভাবে সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। মগনামা ও উজানটিয়া ইউনিয়নে শীগ্রয় উদ্বোধন করা হবে। ভোটের জন্য নয় নিয়মিত দলীয় কর্মসূচির অংশ হিসাবে সদস্য সংগ্রহ অভিযান চলমান রয়েছে।

উপজেলা বিএনপি’র সভাপতি বাহাদুর শাহ জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ সদস্য সংগ্রহ অভিযান। জিয়ার আদর্শের সৈনিকেরা এখানে সদস্য হিসাবে অর্ন্তভুক্ত হচ্ছে। সাংগঠনিক ভিত্তি গঠন করতে শান্তিপূর্নভাবে এ কর্মসূচি চলবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

পেকুয়ায় ৩০ পরিবারের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিল প্রভাবশালী

সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী হবে : আমু

শিল্পমন্ত্রীকে আমির হোসেন আমুকে ফুলেল শুভেচ্ছা

মেয়র মুজিবের আবেদনে শহরের প্রধান সড়ক সংস্কারের নির্দেশ মন্ত্রী ওবায়দুল কাদেরের

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৩

পেকুয়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু

পেকুয়ায় ইয়াবা সহ যুবক আটক

চকরিয়ায় সাজাপ্রাপ্তসহ ৪ আসামি গ্রেফতার

নাইক্ষ্যংছড়িতে পরিচ্ছনতা অভিযান

কক্সবাজারে কিন্ডার গার্ডেন এসোসিয়েশন’র বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

দুর্নীতিবাজ, ঘুষখোর ও হত্যা চেষ্টাকারীরা সরকারের পতন ঘটাতে চায় : নিউইয়র্কে শেখ হাসিনা

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর আগমন উপলক্ষে সেক্টর কমান্ডারস ফোরাম’র জরুরী সভা

রামুর গর্জনিয়ায় অপহরণ ১

টেকনাফ উপজেলা যুবদলের কমিটি গঠিত

সাপ্তাহিক মাতামুহুরী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে বিদেশী মদ বিয়ারসহ দুই মাদক ব্যবসায়ী আটক

টেকনাফে হত্যা ও মানব পাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়ায় ছুরিকাঘাতে যুবক খুন

খালেকুজ্জামান বেঁচে আছেন জনতার মাঝে

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে ৫ম দিনেও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত