লামায় বিএনপি ও যুবদলের সমাবেশে প্রশাসনের নিষেধাজ্ঞা

মো. নুরুল করিম আরমান, লামা:

বান্দরবানের লামা পৌর বিএনপি’র একাংশ ও উপজেলা যুবদল কর্তৃক আয়োজিত আজ বৃহস্পতিবারের সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। একই সময়ে প্রেসক্লাব চত্বরে কর্মী সমাবেশের আয়োজন করলে উভয় পক্ষের মধ্যে দাংগা-হাংগামা ও সংঘর্ষের আশংকায় প্রশাসনের পক্ষ থেকে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নিবার্হী অফিসার খিনওয়ান নু এ নিষেধাজ্ঞা জারি করেন।

সূত্র জানায়, পূর্ব ঘোষিত সময় অনুযায়ী আজ বৃহস্পতিবার দুপুরে লামা প্রেসক্লাব সংলগ্ন পৌর বিএনপি কার্যালয়ে জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে সদস্য অর্ন্তভূক্তি ও নেতা-কর্মীদের সাথে মত বিনিময় কর্মসূচীর আয়োজন করা হয়। একই সময়ে উপজেলা যুবদলের সাধারন সম্পাদক মো. হারুনুর রশিদ তাদের সাংগঠনিক কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে প্রেসক্লাব চত্বর ব্যবহারের জন্য প্রশাসনের নিকট অনুমোতির আবেদন করেন। এ প্রেক্ষিতে অফিসার ইনচার্জ লামা থানা ও গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে সমাবেশকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে দাংগা-হাংগামা ও সংঘর্ষের হতে পারে এমন আশংকায় দুই পক্ষকে সাংগঠনিক কার্যক্রম না করার জন্য নির্দেশ প্রদান করেন।

এ বিষয়ে লামা উপজেলা বিএনপি’র যুগ্ম-সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর মো. সাইফুদ্দিন জানান, প্রেসক্লাব গলিতে আমাদের পৌর বিএনপি’র কার্যালয়। আমাদের অফিসগৃহে জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে সদস্য সংগ্রহ ও দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় কর্মসূচী ছিলো। এ কর্মসূচীকে বানচালের জন্যেই মিথ্যে সাংগঠনিক পরিচয় দিয়ে প্রশাসনের নিকট আবেদন করেছে তারা। অপরদিকে, লামা উপজেলা যুবদলের সাধারন সম্পাদক মো. হারুনুর রশিদ বলেন, প্রেসক্লাব চত্বরে আমাদের পূর্ব নির্ধারিত কর্মী সমাবেশ ছিলো। অপর পক্ষের কর্মসূচী বানচালের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, এই কর্মসূচী আমাদের পূর্ব ঘোষিত। জেলা নেতৃবৃন্দ লামায় আসবেন বিষয়টি আমাদের আগে জানালে আমরা এ কর্মসূচী দিতামনা।

লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন পৌর বিএনপি’র একাংশ ও উপজেলা যুবদল কর্তৃক আয়োজিত বৃহস্পতিবারের সমাবেশে নিষেধাজ্ঞা জারির সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ

আমিরাতে প্রবাসি হিফযুল কোরআন প্রতিযোগিতায় ১ম বিজয়ী আজিজ

চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র নিহত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মাদকমুক্ত করতে বদ্ধপরিকর

বরইতলী কালিমন্দিরে সভা

বেনাপোলে সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতার

দুসস এর কক্সবাজার জেলার দায়িত্ব পেলেন এইচ.এম আমান

ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির ইফতার মাহফিল সম্পন্ন

জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা, ৩৯ কর্মকর্তা পুরস্কৃত

চট্টগ্রামে শীর্ষ সন্ত্রাসী `কিরিচ বাবুল’র দুই ছেলে ছুরিসহ গ্রেফতার

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির ইফতার মাহফিল অনুষ্টিত

কক্সবাজারে নজরুল আড্ডা ও ইফতার অনুষ্ঠান

রোহিঙ্গা ক্যাম্পে খাদ্য সরবরাহে এনজিও আইআইআরও’র ভয়ংকর জালিয়াতি

মানবতার কল্যাণ ও শ্রমিকের ন্যায্য অধিকার বাস্তবায়নে আল-কোরআনের বিকল্প নাই

এসএ টিভির সাওতুল কোরআন প্রতিযোগিতায় রেকর্ড গড়লো তানযীমুল উম্মাহর লাবিদ

সাগরে নিম্নচাপ, ৩ নম্বর সতর্ক সংকেত

ঈদগাঁওতে হাইয়েস-বাস মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

ডুলাহাজারায় পাথর বোঝাই ট্রাক উল্টে আহত ৩

কুতুবজোম “তাজিয়াকাটা আশ্রয়ণ প্রকল্পের” ৫৫টি ঘর হস্তান্তর

কৃষি ও প্রান্তজনের কথা

সম্মেলনে যোগ দিতে সৌদি আরব যাচ্ছেন কক্সবাজারের আল্লামা জিয়াউল হক