সেলিম উদ্দিন, ঈদগাঁও:
রাস্তা পাকা না হওয়ায় চরম দুর্ভোগে পড়েছে কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের গোমাতলী রাজঘাট পাড়ার শতাধিক পরিবার। ইউনিয়নের ৭নং ওয়ার্ড উত্তর গোমাতলী (গাইট্যাখালী) থেকে রাজঘাট পাড়া পর্যন্ত প্রায় পৌনে ২ কিলোমিটার রাস্তা পাকা করার জন্য খনন করা হয়েছিল। কাজ চলার পথে রাস্তা পাকা না করে ঠিকাদারদের গাফিলতির কারণে বন্ধ হয়ে যায় রাস্তা সংস্কারের কাজ। এক বছরের বেশি সময় চলে গেলে রাস্তাাটি আর ঠিক করা হচ্ছে না। যে কারণে চরম ভোগান্তিতে পড়েছে এলাকার জনগণ।

স্থানীয় ব্যবসায়ী জামাল উদ্দীন বলেন, প্রায় ২ কিলোমিটার রাস্তা খুবই খারাপ। এই রাস্তা দিয়ে চলাচল করতে আমাদের খুবই কষ্ট হয়। তবুও রাস্তাাটি ঠিক করার কোন উদ্যোগ নেয়া হচ্ছে না।

গোমাতলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রফিক-মামুন জানায়, আমরা শিক্ষার্থীরা খুবই কষ্টে আছি। একটু বৃষ্টি হলেই এই রাস্তায় চলাচল করা যায় না।

গোমাতলী মোহাজের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এইচএম শফি উল্লাহ বলেন, বৃষ্টি হলে আমরা এই রাস্তায় চলাফেরা করতে পারি না। স্কুলে আসতে অনেক সময় পড়ে গেলে ছেলে-মেয়েদের কাপড় ও বই খাতা নষ্ট হয়ে হয়ে যায়। যার কারণে দীর্ঘদিন ধরে স্কুলের কার্যক্রম বন্ধ করে পাড়ার ফোরকানিয়াতে ক্লাস চলছে।

গোমাতলী সমবায় কৃষি ও মোহাজের উপনিবেশ সমিতির পরিচালক নুরুল আজিম জানায়, প্রতিদিনের জোয়ার ভাটায় রাস্তাটি সম্পূর্ণ চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। হাটু পর্যন্ত পানি আর কাদায় একাকার হয়ে যায় এই রাস্তাটি। সেই সাথে এলাকার ছেলে-মেয়েরা তাদের শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া খুবই কষ্টের বিষয় হয়ে দাঁড়িয়েছে। শিক্ষার্থীদের ভোগান্তির কথা বিবেচনা করে তিনি রাস্তাটি সংস্কারের দাবী জানান।

ইউনিয়নের ৭নং ওয়ার্ড মেম্বার মাহমুদুল হক দুখু মিয়া বিষয়টি খতিয়ে দেখে সংশ্লিদের কাছে অবহিত করা হবে বলে আশ্বস্থ করেছেন।